Powered by Ajaxy
Mar 25, 2021
317 Views
Comments Off on অবজেক্ট রিমুভ করবেন যেভাবে [মাত্র ১ ক্লিকে] – How To Remove Object From Any Image

অবজেক্ট রিমুভ করবেন যেভাবে [মাত্র ১ ক্লিকে] – How To Remove Object From Any Image

Written by

আসসালামুআলাইকুম বন্ধুরা আজকের এই ব্লগে আমি আপনাদেরকে দেখাবো মোবাইল দিয়ে কিভাবে যেকোনো ছবির অবজেক্ট রিমুভ করবেন অর্থাৎ ছবি থেকে অতিরিক্ত অংশমাত্র এক ক্লিকের মাধ্যমে কিভাবে মুছে ফেলবেন সেটা আজকের এই ব্লগে আমি আপনাদেরকে বিস্তারিত দেখিয়ে দিব। আপনারা আগে হয়তো দেখেছেন যে কিভাবে ফটোশপের মাধ্যমে অবজেক্ট রিমুভ বা অতিরিক্ত অংশ রিমুভ করতে হয় যেকোনো ছবি থেকে কিন্তু আজকে আমি আপনাদেরকে দেখাবো এমন একটা এপ্লিকেশন যে অ্যাপ্লিকেশনের মাধ্যমে আপনি মোবাইল দিয়েই মাত্র এক ক্লিকের মাধ্যমে নিখুঁতভাবে যেকোনো ছবি থেকে অতিরিক্ত অংশ যেটাকে অবজেক্ট বলা হয় কিভাবে রিমুভ করবেন। অবজেক্ট রিমুভ করার অনেকগুলো এপ্লিকেশন আপনি পাবেন প্লে স্টোরে কিন্তু আমি আপনাদেরকে যে অ্যাপ্লিকেশনটা আজকে দেখাব এটা অন অফ দা বেস্ট অবজেক্ট রিমুভ করার অ্যাপ্লিকেশন। তো চলুন বেশি কথা না বলে এখন দেখে নেই কিভাবে মোবাইলের মাধ্যমে যেকোনো ছবি থেকে অবজেক্ট রিমুভ করবেন, যেকোনো ছবি থেকে অতিরিক্ত অংশকে মুছে ফেলার জন্য আমাদের একটা সফটওয়্যার ইন্সটল করতে হবে।

সফটওয়্যার টি ইন্সটল করার জন্য আমরা সরাসরি প্লে স্টোরে চলে যাবো প্লে স্টোরে গিয়ে সার্চ করব Retouch লিখে। সার্চ দিলেই অ্যাপ্লিকেশন টা পেয়ে যাবেন এই লোগো ওয়ালা অ্যাপ্লিকেশন যেটা দেখতে পারছেন এই অ্যাপ্লিকেশন টা আপনারা ইন্সটল করে নিবেন।

অ্যাপ্লিকেশন ইন্সটল করা হয়ে গেলে ওপেন করে দিবেন যখন আপনি আপ্লিকেশন ওপেন করে দিবেন এখানে আপনি দুইটা অপশন দেখতে পারবেন একটা হলো Album. অন্যটা হলো Tutorial. এখানে টিউটোরিয়াল এ ক্লিক করে আপনি দেখে নিতে পারেন কিভাবে ছবি থেকে অবজেক্ট রিমুভ করতে হয় কিন্তু এটা না চাইলেও আপনি সরাসরি এখন আমার এই পোস্ট থেকে দেখে নিতে পারবেন যে কিভাবে যেকোনো ছবির অবজেক্ট রিমুভ করতে হয় যেকোনো ছবির অবজেক্ট রিমুভ করার জন্য আপনি সরাসরি এখান থেকে অ্যালবাম এর উপরে ক্লিক করে দিবেন অ্যালবামে ক্লিক করে দেওয়ার পরে আপনার গ্যালারিতে যতগুলো ছবি রয়েছে সবগুলো ছবি এখানে ধারাবাহিকভাবে চলে আসবে যে ছবি থেকে অবজেক্ট অর্থাৎ অতিরিক্ত আপনারা রিমুভ করতে চাচ্ছেন সরাসরি আপনারা সেই ছবিটা এখান থেকে সিলেক্ট করে দিবেন।

ছবি সিলেক্ট করে দেওয়ার পরে দেখতে পারবেন উপরে এবং নিচে অনেকগুলো অপশন চলে আসছে এখানে একদম নিচে বাম পাশের কর্নারে এখানে দেখতে পারবেন Object Removal একটা অপশন রয়েছে এখানে যখন আপনি ক্লিক করে দিবেন।

ক্লিক করে দেওয়া পরে আপনাকে একটা ব্রাশ দিবে এই ব্রাশের সাহায্যে আপনি যে অংশটা কে রিমুভ করতে যাচ্ছেন ছবি থেকে সেই অংশটা কে হাত দিয়ে ঘষে ঘষে মার্ক করতে হবে ঠিক এইভাবে। যে অবজেক্ট আপনি রিমুভ করতে যাচ্ছেন সেই অবজেক্টর সুন্দর করে মার্ক করে ফেলবেন। এরপরে এখান থেকে Go এরপরে ক্লিক করে দিবেন।

যখন আপনি গো তে ক্লিক করে দিবেন ক্লিক করে দেওয়া মতো দেখতে পারবেন ছবিটা লোডিং নিবে এবং দুই থেকে পাঁচ সেকেন্ডের ভিতর আপনার সিলেক্ট কৃত অবজেক্ট থাকে অটোমেটিক রিমুভ করে দিবে একদম নিখুঁত ভাবে। তারপরও যদি কোন অবজেক্ট রিমুভ হতে সমস্যা হয় তাহলে পুনরায় সেই অংশটাকে মার্ক করে আবারো গো তে ক্লিক করে দিবেন তাহলে দেখতে পারবেন এখান থেকে আপনার অবজেক্ট টা খুব চমৎকারভাবে রিমুভ হয়ে যাবে।

এরপর এই ছবিটাকে সেভ করার জন্য উপরের ডান পাশের করে দেখতে পারবেন সেভ আইকন আছে এখান থেকে আপনি সেভ আইকনে ক্লিক করে দিবেন।

তারপর গ্যালারিতে সিলেক্ট করে দেওয়া মাত্রই আপনার ছবিটা গ্যালারিতে সেভ হয়ে যাবে।

এভাবে রিটাচ অ্যাপ্লিকেশনের মাধ্যমে মোবাইল দিয়ে খুব সহজেই যেকোনো ছবি থেকে অতিরিক্ত অংশটাকে মুছে ফেলতে পারবেন বিভিন্ন প্রয়োজনে আমাদের যেকোনো ছবি থেকে অবজেক্ট রিমুভ করার প্রয়োজন পড়ে থাকে ধরুন আপনি একটা ছবি যে কোন কাজে ব্যবহার করতে চাচ্ছেন কিন্তু সেই ছবির ভিতর এমন একটা অংশ আছে যে অংশের কারণে আপনি এই ছবিটা আপনার উক্ত কাজে ব্যবহার করতে পারছেন না আপনি কি করবেন ধুম করে রিটাস অ্যাপ্লিকেশন টা ওপেন করে ফেলবেন এবং আপনার ছবি থেকে অতিরিক্ত অংশটিকে এভাবে মুছে ফেলে আপনি কিন্তু ছবিটাকে আপনার কাজে ব্যবহার করতে পারছেন।

এই কাজটা আগে মোবাইল দিয়ে করা যেত না যার জন্য ফটোশপ দিয়ে অনেক ঝামেলা করে অবজেক্ট রিমুভ করতে হতো কিন্তু এখন সেটা আমাদের মোবাইলে চলে আসছে যেকোন প্রয়োজনে পিসি ল্যাপটপ ওপেন করা লাগতেছে না এপ্লিকেশনের ঢুকবেন মোবাইল দিয়ে ক্লিকের মাধ্যমে অবজেক্টিভ করে আপনি আপনার উক্ত কাজ সম্পন্ন করতে পারবেন এভাবে মোবাইলের সাহায্যে রিটাস অ্যাপ্লিকেশনটি ব্যবহার করে যেকোনো ছবির অবজেক্ট রিমুভ করতে পারবেন।

Article Categories:
Tips & Tiricks

Comments are closed.