Friday , September 30 2022
Home / News / অ্যান্ড্রয়েড ফোনে ফের ম্যালওয়্যার আতঙ্ক সর্বোচ্চ ম্যালওয়্যার আক্রমণের শিকার ভারত

অ্যান্ড্রয়েড ফোনে ফের ম্যালওয়্যার আতঙ্ক সর্বোচ্চ ম্যালওয়্যার আক্রমণের শিকার ভারত

গত বছরে সর্বোচ্চ ম্যালওয়্যার আক্রমণের শিকার হয়েছে ভারতের সাইবার জগৎ। সম্প্রতি সাইবার নিরাপত্তা বিষয়ক কোম্পানি সনিকওয়ালের এক প্রতিবেদনে এমন তথ্য উঠে এসেছে। প্রতিবেদনে বলা হয় সেপ্টেম্বর থেকে অক্টোবরে দেশটির ডাটা ভলিউম ব্যবহার বৃদ্ধি পেয়েছিল পায় তিন গুণ। খবর ইটি টেলিকম।

সনিকওয়াল সাইবার থ্রেট রিপোর্ট ২০২১ এ উল্লেখ করা হয় যে ২০২০-এর ডিসেম্বরে ভারতের সাইবার খাত ২ কোটি ৫০ লাখের বেশি ম্যালওয়্যার আক্রমণের শিকার হয়।

এক বিবৃতিতে সনিকওয়ালের প্রেসিডেন্ট ও সিইও বিল কনার বলেন ২০২০ সাল সাইবার অপরাধীদের জন্য একটি সুবর্ণ সুযোগ তৈরি করেছে। পাশাপাশি সাইবার আর্মস প্রতিযোগিতার জন্যও এটি গুরুত্বপূর্ণ সময় ছিল।

বিল কনার আরো বলেন কভিড-১৯ মহামারী রিমোট ওয়ার্কের পাশাপাশি রাজনৈতিক পরিবেশ পরিবর্তন ক্রিপ্টোকারেন্সির উত্থান এবং ক্লাউড স্টোরেজ ও টুলের প্রতিও নানা হুমকি নিয়ে এসেছে। এসব কিছু সাইবার আক্রমণের পরিমাণ ও তাত্পর্যকে আরো বাড়িয়ে তুলেছে।

কনার বলেন যখন সাইবার অপরাধীদের কাছ থেকে কোনো কিছু আসবে সেখানে নির্দিষ্ট কোনো আচরণবিধি থাকবে না। তারা তাদের টার্গেটের জন্য উপযুক্ত অস্ত্র নিয়েই আক্রমণ করতে আসবে।

প্রতিবেদনে দেখানো হয় যে বিশ্বব্যাপী র্যানসমওয়্যারের পরিমাণ বৃদ্ধি পেয়েছে অন্তত ৬২ শতাংশ। একই সঙ্গে উত্তর আমেরিকায় এর পরিমাণ বেড়েছে ১৫৮ শতাংশ।

সনিক ওয়ালের প্রতিবেদন মতে, গত বছর মোট ৮ কোটি ১৯ লাখের মতো ক্রিপ্টোজ্যাকিং হিট হয়েছে যা এর আগের বছরের তুলনায় ২৮ শতাংশ বেশি। ২০১৯ সালে মোট ক্রিপ্টোজ্যাকিং হিটের পরিমাণ ছিল ৬ কোটি ৪১ লাখ।

Check Also

Redmi Smart Band Pro আসছে খুব তাড়াতাড়ি, লঞ্চের আগেই জানুন স্পেসিফিকেশন

Redmi Smart Band Pro এবং Redmi Watch 2 Lite অক্টোবরেই চিনের এক লঞ্চ ইভেন্টের মাধ্যমে …