Powered by Ajaxy
Mar 28, 2021
157 Views
Comments Off on অ্যাপ্লিকেশনটেক জ্ঞান অ্যান্ড্রয়েডের পর এখন iOS ডিভাইসে খেলা যাবে FAU-G

অ্যাপ্লিকেশনটেক জ্ঞান অ্যান্ড্রয়েডের পর এখন iOS ডিভাইসে খেলা যাবে FAU-G

Written by

গেম ডেভলপার কোম্পানি nCore Games (এনকোর গেমস) ভারতীয় গেমারদের জন্য প্রজাতন্ত্র দিবসে FAU-G (ফিয়ারলেস অ্যান্ড উইনাইটেড গার্ডস) নামক দেশীয় ব্যাটেল গেম লঞ্চ করেছিল।যদিও এতদিন গেমটি শুধুমাত্র অ্যান্ড্রয়েড ব্যবহারকারিদের জন্যই উপলব্ধ ছিল। তবে এখন iPhone, iPad ইউজারদের অপেক্ষার অবসান ঘটিয়ে nCore Games, iOS ডিভাইসের জন্যও এই গেমটি লঞ্চ করেছে। তবে অ্যান্ড্রয়েড ডিভাইসে লঞ্চের কয়েক মাস পরে ফৌ-জি, iOS ডিভাইসে উপলব্ধ হলেও অতিরিক্ত কোনো বৈশিষ্ট্য পাবে না আইফোন ব্যবহারকারীরা।

অ্যান্ড্রয়েড ও আইওএস ডিভাইসে FAU-G বিনামূল্যে খেলা যাবে। যদিও কয়েনের জন্য ৮৯ টাকা থেকে ৩,৫৯৯ টাকা পর্যন্ত ইন অ্যাপ পারচেজস বিকল্পও উপলব্ধ।

জানিয়ে রাখি বেঙ্গালুরু-ভিত্তিক সংস্থা এনকোর গেমসের এই FAU-G গেমটি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ‘আত্মনির্ভর ভারত’ প্রকল্পেরই একটি অংশ, যার মুখ্য প্রচারক হিসাবে অক্ষয় কুমারের মতো জনপ্রিয় অভিনেতাকে দেখা যায়। বহু মানুষ মনে করেছে, ফৌ-জি গেমটিকে, PUBG Mobile (পাবজি মোবাইল) এর শূন্যস্থান পুরণের জন্য নিয়ে আসা হয়েছে।

যদিও এনকোর গেমস এর ‘অ্যাবাউট দ্য গেম’ সেকশনে গেমটির স্টোরিলাইন এবং গেমপ্লে সম্পর্কে পাওয়া বিবরণী থেকে স্পষ্ট যে, এটি PUBG গেমের অনুকরণ নয়। বরং ভারতীয় জাওয়ানদের সমর্পিত করে গেমটি বানানো হয়েছে। গ্যালভান সীমান্তে সংঘটিত ভারত ও চীনের সেনাবাহিনীর মুখোমুখি লড়াই ও সেই টানটান উত্তেজনার অভিজ্ঞতাকেই পৌঁছে দিচ্ছে ফৌ-জি। এছাড়াও ভারতীয় সৈনিকরা সীমান্ত পাহারা দেওয়ার সময় যেসব বিপজ্জনক পরিস্থিতির সম্মুখীন হয় সেই অভিজ্ঞতাও তুলে ধরা হবে। তাই গেমের চরিত্রগুলিকে আর্মি স্টাইলে ‘ফৌ-জি’ কমান্ডোস নাম দেওয়া হয়েছে।

এনকোর গেমস এর সিইও বিশাল গোন্ডা, PUBG গেমের সাথে FAU-G গেমপ্লেটির তুলনাকে উড়িয়ে দিয়ে দাবী করেছেন, ফিচার স্টোরি মোড-ভিত্তিক এই গেমপ্লে-তে ভারতীয় সৈনিকদের বাস্তব জীবনের কাহিনি গুলিকে তুলে ধরা হয়েছে ও সময়ের সাথে গেমে ‘ব্যাটেল রয়্যাল’ –এর মতো একাধিক নতুন অধ্যায়গুলিতে যুক্ত করা হবে।

প্রসঙ্গত, ব্যাটেল গেমটির ব্যাকগ্রাউন্ড নির্মাণ পরিকল্পনা যথেষ্ট প্রশংসনীয় হলেও, এটির ক্লান্তিকর সিনেমাটিক বিবরণ কোনভাবেই গেমিং সম্প্রদায়ের মনঃপূত হয়েনি। এমনকি প্রত্যাশা করা হলেও, ফৌ-জি, টিম ডেথ ম্যাচ (TDM)-এর মতো একটি জনপ্রিয় মোড, যা যুদ্ধ এবং অ্যাকশন গেমপ্লের ক্ষেত্রে ব্যবহারকারীকে ‘মাল্টিপ্লেয়ার’ ফরমেটের মতো সুবিধে দেয়, সেই ফিচারটিকেও আইওএস (iOS) -এ লঞ্চ করা সর্বশেষ আপডেটের মধ্যে রাখেনি। তবে গেম ডেভলপররা জানিয়েছে, তারা ডেথ ম্যাচ মোডটি পরীক্ষা করছে এবং খুব শীঘ্রই ইউজাররা নতুন আপডেট পাবে। সুতরাং আশা করা যায় ভবিষ্যতে FAU-G যথেষ্ট জনপ্রিয়তা অর্জন করবে গেমিং দুনিয়ায়।

Article Categories:
Electronics

Comments are closed.