Saturday , November 26 2022
Home / Mobile / আইফোনের ১৪ সিরিজে নতুন ফিচারে যা থাকছে

আইফোনের ১৪ সিরিজে নতুন ফিচারে যা থাকছে

আগামী বছর বাজারে আসতে পারে আইফোন ১৪ সিরিজ। আর এই সিরিজের ফোনে থাকতে পারে হোল-পাঞ্চ ডিসপ্লে। কোরিয়ান ওয়েবসাইট দ্যা এলেকের এক প্রতিবেদন থেকে এ তথ্য জানা গেছে।

প্রতিবেদনে বলা হয়েছে, আইফোন ১৪ প্রো এবং আইফোন ১৪ প্রো ম্যাক্স, এই দুই ফোনে থাকতে একটি হোল-পাঞ্চ স্ক্রিন ডিজাইন। নচ ডিজাইনের পরিবর্তে এই নতুন ডিজাইনের ডিসপ্লে দেখা যেতে পারে আইফোনের নতুন সিরিজে। তবে আইফোন ১৪ সিরিজের বেস ভ্যারিয়েন্টের ডিসপ্লেতে নচ ডিজাইন দেখা যাবে বলেও শোনা গেছে।

উল্লেখ্য, চলতি বছর সেপ্টেম্বরে বাজারে আসে আইফোন ১৩ সিরিজ। যার সব মডেলেই নচ ডিজাইনের ডিসপ্লে দেখা গেছে। আইফোন ১৩ সিরিজে ছিল বেস ভ্যারিয়েন্ট আইফোন ১৩, আইফোন ১৩ প্রো, আইফোন ১৩ প্রো ম্যাক্স এবং আইফোন ১৩ মিনি মডেল।

দ্যা এলেকের প্রতিবেদন বলছে, আইফোন ১৪ প্রো মডেলে একটি ৬ দশমিক ৬ ইঞ্চির ডিসপ্লে থাকতে পারে। আর আইফোন ১৪ প্রো ম্যাক্স ফোনে থাকতে পারে একটি ৬ দশমিক ৭ ইঞ্চির ডিসপ্লে। ফোন দুটির ডিসপ্লেতেই হোল-পাঞ্চ ডিজাইন থাকার সম্ভাবনা রয়েছে।

অন্যদিকে জানা গেছে, ২০২২ সালের শেষের দিকে অ্যাপেল ওয়াচের তিনটি নতুন মডেল বাজার আসার সম্ভাবনা রয়েছে। এছাড়াও আগামী বছর প্রথম ভাগে আইফোন এসই লঞ্চের সম্ভাবনা রয়েছে। এর পাশাপাশি ২০২২ সালে অ্যাপেল সংস্থা নতুন করে ডিজাইন করা আইপ্যাড প্রো এবং অত্যাধুনিক আইম্যাক লঞ্চ করতে পারে। এছাড়াও লঞ্চ হতে পারে নতুন ডিজাইনের ম্যাকবুক এয়ার। এর সঙ্গে আগামী বছর এয়ারপডস প্রো- এর আপগ্রেডেড ভার্সন লঞ্চেরও সম্ভাবনা রয়েছে।

Check Also

Redmi A1 series comes with more features at a lower price

Redmi A1 series comes with more features at a lower price Redmi A1 series has …