Sep 29, 2021
27 Views
Comments Off on আপনার মোবাইল নাম্বার কেউ ব্লক করেছে? বুঝবেন কি করে, জেনে নিন

আপনার মোবাইল নাম্বার কেউ ব্লক করেছে? বুঝবেন কি করে, জেনে নিন

Written by
  • এই ভার্চুয়াল দুনিয়ায় রাগ হলে কথা বলা বন্ধ করে দেওয়ার আধুনিক ভার্সন মনে হয় ব্লক করে দেওয়া
  • খুব একটা সহজে আজকাল বোঝা যায় না যে অন্য ব্যাক্তি ব্লক করেছে নাকি অন্যের সাথে ফোনে কথা বলছে
  • ফোন করার সময় আগে শোনেননি এমন মেসেজ যান্ত্রিক শব্দে শোনা গেলে বুঝতে হবে ব্লক করা হয়েছে

একটা সময় ছিল যখন একে- অন্যের ওপর রাগ বা অভিমান হবার ফলাফল ছিল কথাবলা বন্ধ করে দেওয়া। আজকালের এই ভার্চুয়াল দুনিয়ায় কথা বলা বন্ধ করে দেওয়ার আধুনিক ভার্সন মনে হয় ব্লক করে দেওয়া। এক সময় মানুষ দিনের পর দিন একে অপরের সাথে কথা বলতো না, মুখ ফিরিয়ে রাখতো। আর আজ রাগ- অভিমানের ফলপ্রকাশ করা হয় মাসের পর মাস ব্লক করে রেখে। আমি-আপনি আমরা সকলেই কখনো না কখনো কাউকে ব্লক করেছি বা কারোর ব্লকের শিকার হয়েছি। অনেকসময় আমরা বুঝতেও পারি না যে অপরপক্ষ আমাদের ব্লক করে দিয়েছে। মাঝে মাঝে মনে হয় অন্য কারোর সাথে কথা বলছে সেই জন্য ব্যাস্ত বলছে মোবাইলে। আপনিও যদি কোনোদিনও এই ধরণের প্রশ্নের সম্মুখীন হয়ে থাকেন তবে আজ আমরা আপনার জন্য এনেছি কয়েকটি উপায়ের খোঁজ। যার দ্বারা আপনি খুব সহজেই বুঝতে পারবেন যে আপনাকে কেউ ব্লক করেছে কিনা।

ফোন করলে ব্যাস্ত বলছে-

ধরুন আপনি কোনো ব্যাক্তিকে  কয়েকবার ফোন করলেন। কিন্তু যতবার ফোন করলেন ততবারই ব্যাস্ত বললো। আপনি কিছুক্ষন পর আবারও ফোন করলেন, তখনও এমন অবস্থা। আবার এমনও হতে পারে যে আপনি ফোন করলেন, উলটো দিক থেকে যান্ত্রিক শব্দে শোনা গেল যে অপরপক্ষ ব্যাস্ত রয়েছে, আর তারপরেই ফোন কেটে গেলো। এমন কিছু ঘটলে ধরে নিতে হবে যে অপরপক্ষের ব্যাক্তি  আপনাকে ব্লক করেছে।

হাতে গোনা কয়েকবার রিং হলে-

আপনি কাউকে ফোন করলেন, দুইবার রিং হলো, তারপর যান্ত্রিক শব্দে ভেসে উঠলো যে অপরপক্ষের ব্যাক্তিটি ব্যাস্ত রয়েছেন। কিংবা কয়েকবার রিং হবার পর ভয়েস মেইল পাঠাবার নির্দেশ এলো। এমন বারবার হলে বুঝতে হবে যে আপনাকে ব্লক করা হয়েছে।

 

চেনেন না এমন মেসেজ-

আপনি কাউকে ফোন করলেন, যতবার ফোন করলেন ততবার দেখলেন আপনাকে যান্ত্রিক শব্দে এমন মেসেজ শোনানো হল যা আপনি আগে কখনো শোনেননি। তাহলে বুঝতে হবে যে আপনাকে ব্লক করা হয়েছে। সাধারণত কেউ আপনাকে ব্লক করলে টেলিকম সংস্থার পক্ষ থেকে বিশেষ কোনো মেসেজ শোনানো হয় না।

আপনার প্রিয় মানুষ আপনাকে ব্লক করলে কি করবেন-

  • নিজের কলার আইডি লুকিয়ে ফোন করতে পারেন, যা বিভিন্ন অ্যাপের সাহায্যে সহজেই করা যায়।
  • অন্য কোনো মোবাইলে নাম্বার থেকে ফোন করে আনব্লক করার কথা বলতে পারেন।
  • ফেসবুক , হোয়াটসঅ্যাপসহ যে সমস্ত সোশ্যাল সাইটে আপনাদের কানেকশন রয়েছে সেখানে মেসেজ করে ঝামেলা মিটিয়ে নেবার চেষ্টা করতে পারেন।
Article Categories:
Hacking

Comments are closed.

close