Thursday , January 26 2023
Home / Tips & Tiricks / আর হারাবে না স্যামসাং ফোন!

আর হারাবে না স্যামসাং ফোন!

আপনি যদি হাতের স্মার্টফোনটি কোথাও রেখে ভুলে যান বা হারিয়ে ফেলেন, সেক্ষেত্রে ‘ ফাইন্ড মাই ডিভাইস’ বা ‘ ফাইন্ড মাই মোবাইল’ ফিচারটি খুবই কার্যকরী। বিভিন্ন স্মার্টফোনের সেটিংসে এই ফিচারটি দেখতে পাওয়া যায়। হারানো ফোনে ইন্টারনেট কানেকশন এনাবল থাকলে এই ফিচারটি আপনাকে ডিভাইসটি খুঁজে পেতে এবং ফোনটি লক করতে সাহায্য করে। এছাড়া কোনো কোনো সময় আপনি ফোনের পাসওয়ার্ড বা পিন কোড ভুলে গেলে এই ফিচারের সাহায্যে ফোনটি আনলক করতে পারেন। কিন্তু যদি আপনার হারানো ফোনটি অফলাইন মোডে থাকে, তাহলে?

এই ভাবনা মাথায় রেখে এবার ফাইন্ড মাই মোবাইলে ফিচারে বড়সড় পরিবর্তন আনতে চলেছে স্যামসাং। যার ফলে কোনোরকম ইন্টারনেট কানেকশন ছাড়াই ফাইন্ড মাই মোবাইল ফিচারটি ব্যবহার করতে পারবেন স্যামসাংয়ের স্মার্টফোন ইউজাররা। গত ২২ আগস্ট এক্সডিএ-এর এক ডেভেলপার ম্যাক্স ওয়েইনবাচ এই বিষয়ে একটি টুইট পোস্ট করে জানিয়েছেন, স্যামসাং ‘ফাইন্ড মাই মোবাইল’ অপশনে একটি নতুন ফিচার যুক্ত করেছে।

স্যামসাংয়ের দাবি, এবার থেকে হারিয়ে যাওয়া ফোনটি কোনো নেটওয়ার্কের সাথে সংযুক্ত না থাকা সত্ত্বেও ইউজার অন্য ব্যক্তির গ্যালাক্সি ডিভাইস থেকে সেটি সন্ধান করতে পারবে। এই ফিচারটি হারানো গ্যালাক্সি ডিভাইসগুলি স্ক্যান করতে সহায়তা করবে। এমনকি ডিভাইসের সাথে সংযুক্ত থাকা স্মার্টওয়াচ এবং ইয়ারবাডগুলিও, এই ফিচারের সাথে খুঁজে পাওয়া যাবে।

যদি আপনি ইন্টারনেট কানেকশন না থাকা অবস্থায় ফোনটি হারিয়ে ফেলেন, তাহলে ফোনটি কাছাকাছি থাকলে অন্য গ্যালাক্সি ফোনে সেটি প্রদর্শিত হবে। ওয়েইনবাচের টুইটে শেয়ার করা স্ক্রিনশট থেকে জানা গিয়েছে, ইউজারদের এই সুবিধা পেতে, অফলাইন সার্চ পেজে প্রবেশ করে সেখান থেকে এই অফলাইন ট্র্যাকিং ফিচারটি অন করতে হবে।

Check Also

গুগল ক্রোমে এবার সেভ করা যাবে ব্যাটারি এবং RAM

গুগল এর জনপ্রিয় প্রোডাক্টগুলোর মধ্যে একটি হলো ক্রোম ব্রাউজার। ক্রোম ব্রাউজারে প্রায়সই নতুন ফিচার যোগ …