Powered by Ajaxy
Mar 28, 2021
247 Views
Comments Off on ইউটিউব থেকে ইনকাম করুন – How To Earn Money Youtube 2021

ইউটিউব থেকে ইনকাম করুন – How To Earn Money Youtube 2021

Written by

আসসালামুয়ালাইকুম প্রিয় বন্ধুরা আপনাদের ভিতরে অনেকেই হয়তো শুনেছেন ইউটিউব থেকে ইউটিউবাররা ইনকাম করে থাকে কিন্তু আপনারা জানেন না যে ইউটিউব থেকে আসলে কিভাবে ইনকাম করা যায় বা আপনি যদি ইউটিউবে আসতে চান ইউটিউব থেকে ইনকাম করতে চান তাহলে সেটা কীভাবে করবেন এই বিষয়গুলো আজকের এই ব্লগে আমি আপনাদেরকে একদমই বিস্তারিত ক্লিয়ার করে দিব পাশাপাশি সকল গাইড এই পোস্টের ভিতরে আপনারা পেয়ে যাবেন তো বেশি কথা না বলে চলুন সরাসরি মূল কথায় চলে যাই

ইউটিউব থেকে ইনকাম করতে হলে প্রথমে আপনার একটা চ্যানেল খুলতে হবে এবং সেখানে ভিডিও ছাড়তে হবে এরপর আপনার চ্যানেলে মনিটাইজেশন অন হবে মনিটাইজেশন অন হওয়ার পরে আপনার ভিডিওতে বিজ্ঞাপন দেয়া হবে ইউটিউব এর পক্ষ থেকে, এরপর আপনার ওই বিজ্ঞাপন দেখানোর কারণে ইনকাম দিতে থাকবে এই ইনকাম যখন নির্দিষ্ট ১০০ ডলার হয়ে যাবে তখন ইউটিউব থেকে আপনার ব্যাংকে পেমেন্ট করা হবে এবং এগুলো আপনি উঠিয়ে আপনার পকেটে নিয়ে আসবেন। পুরা ধারাবাহিকভাবে বিস্তারিত নিচে আপনাদের সাথে আলোচনা করতেছি তাহলে আপনারা একদমই ক্লিয়ার হয়ে যাবেন এবং ইউটিউব মার্কেটিং করতে পারবেন সেখান থেকে ইনকাম করতে পারবেন।

ইউটিউব মার্কেটিং করতে হলে একদম প্রথমে আপনার একটা ইউটিউব একাউন্ট ক্রিয়েট করতে হবে। সেটার জন্য আপনি আপনার জিমেইল দিয়ে ইউটিউবে চলে যাবেন যাওয়ার পরে My Channel এ ক্লিক করলেই আপনার একটা চ্যানেল ক্রিয়েট করা হয়েছে সেখানে একটা নাম দিয়ে সাবমিট করে দিলেই হয়ে যাবে এরপর আপনার চ্যানেলের জন্য একটা লোগো তৈরি করে সেট করে দিবেন পাশাপাশি ওখানে একটা ব্যানার তৈরি করে সেটা সেট করে দিবেন এরপর আপনি আপনার চ্যানেলটাকে সুন্দর করে কাস্টমাইজ করবেন যেন আপনার চ্যানেলটা একটা প্রফেশনাল মানের চ্যানেল মনে হয়। তারপর আপনি আপনার চ্যানেলে ভিডিও আপলোড করা শুরু করবেন, এখন কথা হল আপনি কোন ক্যাটাগরি নিয়ে ভিডিও তৈরি করবেন এবং কোন টপিক এর উপরে ইউটিউবে ভিডিও করবেন, বা কোন ভিডিও ভিডিও বেশি ভাইরাল হবে বা ইনকাম বেশি হবে এগুলো সম্পূর্ণ আপনার নিজের উপরে ডিপেন্ড করে আপনি যে কাজটা ভালো করেন যে টপিকের উপরে আপনি অনারগোল ভিডিও বানাতে পারবেন সে রকম একটা টপিক বেছে নিবেন।

এবং কন্টিনিউ ভিডিও আপলোড করতে থাকবেন দেখবেন আপনার ভিডিওতে আস্তে আস্তে ভিউজ আসা শুরু করতেছে এভাবে ভিডিও আপলোড করতে করতে দেখবেন এক সময় কোন একটা ভিডিও আপনার রেংক করবে যখন একটা ভিডিও আপনার রেংকে চলে যাবে তখন আপনার আর পিছনে ফিরে তাকাতে হবেনা। এরপর থেকে ভিডিও দিলেই তুলনামূলক বেশি ভিউ হবে এবং যেকোনো সময় হুটহাট করে আপনার ভিডিও রেংক করে যাবে এভাবে দেখবেন আপনার চ্যানেলে একসময় অনেকগুলো সাবস্ক্রাইব চলে আসবে। এরপর টার্গেট হলো ইউটিউব চ্যানেল মনিটাইজ করা একটা ইউটিউব চ্যানেল মনিটাইজ করার জন্য সেই চ্যানেলে সর্বশেষ এক বছরের ভিতর ৪০০০ ঘন্টা, মিনিট হিসাব করলে ২ লক্ষ ৪০ হাজার মিনিট আর ১০০০ সাবস্ক্রাইবার এগুলো আপনার সর্বশেষ এক বছরের ভিতর পূরণ করতে হবে এই শর্ত যখন আপনি পূরণ করবেন, তখন আপনার চ্যানেলটা ইউটিউব মনিটাইজেশন এর জন্য পারফেক্ট হবে তারপর আপনি আপনার চ্যানেলটা কে মনিটাইজেশন এর জন্য রিভিউতে পাঠাবেন ইউটিউব টিম আপনার চ্যানেলটাকে ভালো করে রিভিউ করবে যদি আপনার চ্যানেলের সব কিছু ঠিক থাকে তাহলে আপনার চ্যানেলে মনিটাইজেশন এনাবেল করে দিবে।

যখন আপনি মনিটাইজেশন পেয়ে গেলেন এখন থেকে আপনার চ্যানেলে ইনকাম হতে থাকবে আপনার চ্যানেলে যতগুলো ভিডিও আছে সবগুলো ভিডিওতে এড এনাবেল করে দিবেন দেখবেন আপনার ইনকাম হওয়া শুরু করছে এরপর থেকেই ভিডিও দিতে থাকবেন এবং ইনকাম অটোমেটিকলি হতে থাকবে যখন এভাবে আপনার এডসেন্স এর মেইন ব্যালেন্সে ১০ ডলার ইনকাম জমা হবে তখন ইউটিউবের পক্ষ থেকে আপনার অ্যাড্রেস ভেরিফিকেশন এর জন্য এডসেন্স চিঠি পাঠাবে চিঠির ভিতরে ৬ সংখ্যার পিন কোড থাকবে এই পিন কোড দিয়ে আপনি আপনার এডসেন্স একাউন্ট ভেরিফাই করবেন আপনার এডসেন্স একাউন্ট ভেরিফাই হয়ে যাওয়ার পরে আপনার ইউটিউব ইনকাম ব্যাংকে আশা আর কেউ ঠেকাতে পারবে না।

এরপর আপনি কন্টিনিউ কাজ করতে থাকবেন এবং যখন ১০০ ডলার পূরণ হয়ে যাবে তার আগে অথবা পরে যেকোনো সময় একটা অনলাইন পেমেন্ট সাপোর্টেড যে কোন টাইপের একটা ব্যাংক অ্যাকাউন্ট আপনার এডসেন্স এর সাথে যুক্ত করবেন এবং মাসের ২১-২২ তারিখে ইউটিউব আপনাকে পেমেন্ট করে দিবে এবং আপনার পেমেন্ট টা সেই মাসের ভিতরে আপনার ব্যাংকে চলে আসবে এবং সরাসরি ব্যাংক থেকে আপনি আপনার টাকা উঠিয়ে নিয়ে আসবেন এভাবে ইউটিউব থেকে খুব সহজেই ইনকাম করা সম্ভব।

ইনকাম যদি বাড়াতে চান কন্টিনিউ ভিডিও আপলোড করতে থাকবেন দেখবেন ধারাবাহিকভাবে আপনার ইউটিউব চ্যানেলে ইনকাম বাড়তে থাকে এভাবে দেখবেন একটা সময় আপনার একটা ফ্যামিলি চালানো বা আপনার স্বপ্নগুলো পূরণ করার মত ইনকাম ধীরে ধীরে আপনার বাড়তেছে। ইউটিউব থেকে সত্যিই অনেক বেশি ইনকাম করা সম্ভব তবে এখানে তারাই সফল হয় যারা এখানে ধৈর্য ধরে লেগে থাকে সমস্ত ইউটিউব সম্পর্কিত ভিডিও আমাদের ইউটিউব চ্যানেলে কন্টিনিউ আপলোড করা হয়ে থাকে ফ্রিতে ইউটিউব মার্কেটিং আমি আমার ইউটিউব চ্যানেলে শিখিয়েছি আপনারা চাইলে ইউটিউবে গিয়ে Shadhin Tech লিখে করে একদম প্রথমে আমার চ্যানেলটা আছে ভিডিওগুলো দেখে নিতে পারেন।

Article Categories:
Youtube

Comments are closed.