Powered by Ajaxy
Mar 27, 2021
74 Views
Comments Off on [ইউটিউব] বাংলাদেশিদের জন্য সেরা আপডেট – Best Youtube Update In Bangladesh

[ইউটিউব] বাংলাদেশিদের জন্য সেরা আপডেট – Best Youtube Update In Bangladesh

Written by

বন্ধুরা আজকের এই ভিডিওতে আমি আপনাদেরকে বাংলাদেশীদের জন্য ইউটিউব জগতের সেরা আপডেট এর সাথে পরিচয় করিয়ে দিব আমি 2016 সাল থেকেই কিন্তু এটা আমার কাছে সব থেকে বেশি গুরুত্বপূর্ণ আপডেট মনে হয়েছে বাংলাদেশীদের জন্য ইউটিউব জগতে আগে আমরা যখন ইউটিউবের মনিটাইজেশন অন করতে যেতাম তখন ইন্ডিয়া, ইউনাইটেড স্টেটস, ইউনাইটেড কিংডম অথবা অন্যান্য কান্ট্রি সিলেক্ট করে আমাদের ইউটিউব মনিটাইজেশন অন করতে হতো। বাংলাদেশ কান্ট্রি সিলেক্ট করে এর আগে কখনো ইউটিউবে মনিটাইজেশন অন করতে পারেনি কোন বাংলাদেশী ইউটিউবার।

রিসেন্টলি ইউটিউব বাংলাদেশকে অফিশিয়ালি ভাবে ঘোষনা করে দিয়েছে এখন থেকে বাংলাদেশীদের জন্য বাংলাদেশ কান্ট্রি সিলেক্ট করে ইউটিউবে মনিটাইজেশন অন করা যাবে। এর ফলে বাংলাদেশের প্রত্যেকটি ইউটিউবার অনেক বেশি গুরুত্ব পাবে ইউটিউব এর কাছে। কারণ ইউটিউব অফিশিয়ালি বাংলাদেশকে একসেপ্ট করেছে ইউটিউবে গেলে ইউটিউব এর লোগোর পাশে ইউটিউব বিডি দেখা যায় অর্থাৎ ইউটিউব অফিশিয়ালি বাংলাদেশকে একসেপ্ট করছে এখন থেকে ইউটিউব এর যতগুলো ফিচার আছে যতো সুযোগ সুবিধা আছে সব আমরা বাংলাদেশীরা পাবো এর ভিতর অন্যতম সুবিধা সেটা হলো এই যে মনিটাইজেশনের ক্ষেত্রে বাংলাদেশ কান্ট্রি সিলেক্ট করে এখন থেকে মনিটাইজেশন অন করতে পারব।

একসময় অনেক বড় একটা সমস্যা ছিল অনেকেই না বুঝে মনিটাইজেশন করতে পারত না কিন্তু এখন এই সিস্টেমটাই বাংলাদেশ থেকে যে কেউ বাংলাদেশ কান্ট্রি সিলেক্ট করে ইউটিউব মনিটাইজেশন করতে পারবে যদি তার চ্যানেলের সর্বশেষ এক বছরের ভিতর 4000 ঘন্টা ওয়াচ টাইম 1000 সাবস্ক্রাইব সঠিকভাবে কমপ্লিট করে তাহলে ইউটিউব টিম রিভিউ করে তার চ্যানেল মনিটাইজেশন এনাবেল করে দিবে এবং সে আপিল করতে পারবে বাংলাদেশ থেকেই বাংলাদেশ কান্ট্রি সিলেক্ট করে এর ফলে আমরা এক্সট্রা আরো কিছু ফিচার পাব সেটা হলে এর পরে আমরা সুপারচ্যাট সুপার স্টিকার এছাড়া জয়েন বাটন এবং বাংলাদেশে ইউটিউব এর অফিস ও হতে পারে।

শুধুমাত্র বাংলাদেশকে ইউটিউব অফিশিয়ালি একসেপ্ট করার কারণে আমরা এত এত সুযোগ সুবিধা এখন থেকে পাব এটা মাত্র সময়ের ব্যবধান অবশ্যই এই সুযোগ সুবিধাগুলো ধারাবাহিকভাবে আমরা পেতে থাকবো। সেগুলো বাংলাদেশী ইউটিউবারদের জন্য অনেক বড় বেনিফিট বলে আমি মনে করি। যদি একটা চ্যানেলের চ্যানেলে কোন একটা সমস্যার জন্য বাংলাদেশের যদি ইউটিউব এর অফিস থাকে তাহলে অফিসে গিয়ে আমরা সরাসরি তাদের সাথে কথা বলতে পারব এবং ইউটিউব অফিসে যারা থাকবে তারা ডিরেক্টলি ইউটিউব টিমের সাথে কথা বলে আমাদের সমস্যাগুলো সমাধান করে দিতে পারবে। এটা অনেক বড় একটা বেনিফিট।

কারণ আমাদের ভিতরে অনেকেই আছে যারা ইংরেজিতে কথা বলতে পারে না যেহেতু আমাদের মাতৃভাষা বাংলা সেহেতু বাংলাতেই আমরা বেশিরভাগ এক্সপার্ট কথা বলার জন্য ইংলিশে অত বেশি এক্সপার্ট না যার জন্য আমরা ইউটিউব টিমের সাথে সরাসরি কথা বলতে পারি না একটা সমস্যা হইলে, আর যেহেতু আমাদের বাংলাদেশে ইউটিউব এর অফিশিয়ালি এখনো কোনো অফিস নাই সেহেতু আমরা এই সমস্যাগুলো ডিরেক্টলি ইউটিউব এর সাথে ছাড়া অন্য কোন মাধ্যমে সমাধান করতে পারি না যখন আমাদের দেশ youtube এর অফিস হয়ে যাবে তখন আমরা অফিসে গিয়ে আমাদের যে কোন একটা সমস্যা তাদেরকে বাংলাতে বোঝাতে পারবো তারা এটা আমাদের সমাধান করে দিতে পারবে।

বিষয়টা অনেক ভালো হবে আরে যে আমি আপনাদের কে বললাম সুপার চ্যাট, বা সুপার স্টিকার এ বিষয়টা একটু ক্লিয়ার করি আপনি যখন লাইভে যাবেন যাওয়ার পরে কেউ যদি আপনার সাথে সুপারচ্যাট করে চ্যাট করতে হলে আপনাকে ডলার দিয়ে চ্যাট করতে হবে অর্থাৎ আপনার সাথে কেউ যদি সুপার চ্যাট করতে চায় তাহলে সে আপনার একাউন্টে ডলার দিবে দেওয়ার পরে সে একটা কমেন্ট করবে তারপর আপনি তার কমেন্টটা পড়বেন ঐ কমেন্টটা হাইলাইট হয়ে থাকবে কারণ সে টাকা দিয়ে পেমেন্ট করে আপনাকে কমেন্ট করেছে যার জন্য। এক্ষেত্রে আপনার একাউন্টে এক্সট্রা কিন্তু কিছু মানি যোগ হয়ে যাচ্ছে, যেহেতু বাংলাদেশকে অফিশিয়াল ইউটিউব একসেপ্ট করেছে।

এক কথায় ইউটিউব এর যতো সুযোগ সুবিধা আছে ধীরে ধীরে আমরা প্রত্যেকটা সুযোগ-সুবিধা এখন পাবো কারণ ইউটিউব অফিশিয়ালি আমাদের একসেপ্ট করেছে আর বাংলাদেশ সিলেক্ট করে এখন থেকে যে কেউ মনিটাইজেশন অন করতে পারবেন এখন আর অন্য কান্ট্রি সিলেক্ট করা লাগবেনা আমার যে চ্যানেলগুলো রয়েছে সেগুলোর অধিকাংশই ইন্ডিয়া এবং ইউনাইটেডের কান্ট্রি সিলেক্ট করে আমরা কিন্তু মনিটাইজেশন অন করেছি কিন্তু এখন থেকে যে কেউ নতুন ইউটিউবার হোক বা পুরাতন ইউটিউবার হোক যে কেউ কান্ট্রি চেঞ্জ করে বাংলাদেশ কান্ট্রি সিলেক্ট করতে পারবে সেক্ষেত্রে কোন সমস্যা হবে না বা মনিটাইজেশন অন করতে পারবে।

Article Categories:
Youtube

Comments are closed.