Thursday , December 8 2022
Home / Mobile / ইনফিনিক্স জিরো এক্স নিওঃ হাতের নাগালে গেমিং এর সেরা ফোন

ইনফিনিক্স জিরো এক্স নিওঃ হাতের নাগালে গেমিং এর সেরা ফোন

ইনফিনিক্স মোবাইল সম্প্রতি দুটি মোবাইলের লঞ্চ করেছে একটি হল ইনফিনিক্স জিরো এক্স এবং আরেকটি হল ইনফিনিক্স জিরো এক্স নিও। আজকে আমরা আলোচনা করব ইনফিনিক্স জিরো এক্স নিও নিয়ে। এটি মূলত একটি গেমিং প্রসেসর এর ফোন তবে এখানে সবরকম সুযোগ সুবিধা ই মিলবে। এটি একটি মিড বাজেটের ফোন হতে চলেছে উক্ত কোম্পানীটির। চলুন দেখে নেওয়া যাক এই ফোনটির স্পেসিফিকেশন।

ডিসপ্লেঃ
ইনফিনিক্স জিরো এক্স নিও মোবাইলটিতে দেওয়া হয়েছে ৬.৭৮ ইঞ্চি বিশিষ্ট আই পি এস এল সি ডি ডিসপ্লে যার স্ক্রিন রেজুলেশন দেওয়া হয়েছে ১০৮০X২৪৬০ পিক্সেল। উক্ত ফোনটির রিফ্রেশ রেট দেওয়া হয়েছে ৯০ হার্জ এবং এর পি পি আই ডেনসিটি দেওয়া হয়েছে ৩৯৬।

বডিঃ
এই মোবাইলটির ডিভাইস হবে ফ্যাবলেট টাইপের। এই ফোনটিতে ডুয়েল সিম ব্যবহার করা যাবে। উক্ত মোবাইলটির আয়তন হবে ১৬৮.৪X৭৬.৫X৮.৮ মিলিমিটার।

হার্ডওয়্যার:
ইনফিনিক্স জিরো এক্স নিও ফোনটির চিপসেট দেওয়া হয়েছে মিডিয়াটেক হেলিও জি ৯৫ অক্টাকোর প্রসেসর। এছাড়া এর জি পি ইউ দেওয়া হয়েছে মালি জি ৭৬ এম সি ৪। গেমিং এর জন্য বেশ সুবিধা মিলবে এই প্রসেসরটিতে। উক্ত ফোনটির সাথে দেওয়া হয়েছে ৮ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি ফোন স্টোরেজ। এই ফোনটিতে দেওয়া অ্যান্ড্রোয়িড ভার্সন ১১। ৪ জি বিশিষ্ট হতে চলেছে এই ফোনটি। ইউ এস বি ও টি জি এবং টাইপ সি পোর্ট, পোর্ট ২.০ দেওয়া হয়েছে ফোনটিতে। এছাড়া ৩.৫ মিলিমিটার অডিও জ্যাক, ব্লুটুথ, ওয়াইফাই ৬ সহ যাবতীয় সুবিধা। ইনফিনিক্স জিরো এক্স নিও মোবাইলটিতে দেওয়া হয়েছে ৫,০০০ মিলি অ্যাম্পিয়ার এর ব্যাটারী। ফাস্ট চার্জ এর জন্য দেওয়া হয়েছে এখানে ১৮ ওয়াটের ফাস্ট চার্জ সিস্টেম। ব্যাটারীটি ভালই ব্যাকআপ দিবে। হার্ডওয়্যার সেকশনটি এখানে দুর্দান্ত দেওয়া হয়েছে। আমার কাছে খুব ভাল লেগেছে।

ক্যামেরাঃ
ইনফিনিক্স জিরো এক্স নিও তে দেওয়া হয়েছে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটাপ যার প্রাথমিক ক্যামেরাটি দেওয়া হয়েছে ৪৮ মেগাপিক্সেলের ওয়াইড, ৮ মেগাপিক্সেলের পেরিস্কোপ টেলিফটো ও অপরটি হবে ২ মেগাপিক্সেলের ডেপথ সেন্সর। এছাড়া সাথে দেওয়া হয়েছে একটি এল ই ডি ফ্ল্যাশ। উক্ত ফোনটিতে ফ্রন্ট ক্যামেরা দেওয়া হয়েছে ১৬ মেগাপিক্সেলের। উক্ত ক্যামেরা গুলোতে থাকবে এইচ ডি আর, টাইমলেপস, প্যানোরামা, বিউটি মোড, পোরট্রেইট মোড ও এ আই ক্যামেরা এর সুবিধা। প্রত্যেক ক্যামেরাতেই দেওয়া হয়েছে ১০৮০ পি ৩০ এফ পি এস এর ভিডিও রেকর্ডিং করা যাবে। মূল্য অনুযায়ী ক্যামেরা সেকশনটি বেশ ভাল দেওয়া হয়েছে এখানে।

মূল্যঃ
ইনফিনিক্স জিরো এক্স নিও মোবাইলটির মূল্য নির্ধারণ করা হয়েছে বাংলাদেশী মূল্য অনুযায়ী ২৪,২৫৫ টাকা।

Check Also

Realme C33 comes with a new design

Realme C33 comes with a new design Sea weather on smartphones? Realme is going to …