Mar 24, 2021
252 Views
Comments Off on এখন সকল নম্বারে কল রেট হবে ৩০ পয়সা প্রতি মিনিট – বিটিআরসি

এখন সকল নম্বারে কল রেট হবে ৩০ পয়সা প্রতি মিনিট – বিটিআরসি

Written by

বাংলাদেশ টেলিকমিউনিকেশন্স কোম্পানি লিমিটেড (বিটিসিএল) অ্যাপের মাধ্যমে ভয়েস কল সুবিধা চালু করতে যাচ্ছে। এজন্য ভয়েস কল অ্যাপও প্রস্তুত করেছে প্রতিষ্ঠানটি। বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষ্যে বিটিসিএল সেবার ডিজিটাল রূপান্তরের অংশ হিসাবে আইপি কলিং অ্যাপ চালুর এ উদ্যোগ নেওয়া হয়েছে। জানা গেছে, স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে ২৬ মার্চ এই অ্যাপের উদ্বোধন করবেন ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার। সরকারি কোম্পানি বিটিসিএল-এর এ অ্যাপটির নাম ‘আলাপ’। সূত্রমতে ‘অ্যাপ থেকে যে কোনো মোবাইল বা ল্যান্ড নাম্বারে কল করতে এতে মূল খরচ ৩০ পয়সা। ভ্যাট ও অন্যান্য চার্জসহ সেটি ৩৪ দশমিক ৫ পয়সা মিনিটে গ্রাহকরা কথা বলতে পারবেন। আর অ্যাপ থেকে অ্যাপে বিনা পয়সায় কথা বলা যাবে।

এ ছাড়া অ্যাপ ইনস্টল করে নিবন্ধন করলেই ১৫ মিনিট ফ্রি টকটাইম পাবেন গ্রাহকরা। উল্লেখ্য, অ্যাপটি ব্যবহার করতে গ্রাহকদের জাতীয় পরিচয়পত্র ও ছবি দিতে হবে।

বর্তমান সময়ে টেলিগ্রাম, সিগন্যালসহ আরও অন্য যে অ্যাপগুলোর মাধ্যমে ইন্টারনেটে কথা বলা যায় তা শুধু ওই অ্যাপ থেকে অ্যাপে সীমাবদ্ধ। কিন্তু ইন্টারনেটভিত্তিক টেলিফোন বা আইপি টেলিফোনের অ্যাপে সাধারণ মোবাইল নেটওয়ার্কে বা ল্যান্ডলাইনে কথা বলা যাবে। এ অ্যাপে ইন্টারনেট, সাধারণ মোবাইল নেটওয়ার্ক বা ল্যান্ডফোন যে কোনো মাধ্যমে কথা বলার সুবিধাও রয়েছে। আর এই আইপি ফোন থেকে আইপি ফোনে কথা বলতে কোনো খরচ লাগে না।

Article Categories:
News

Comments are closed.

close