Friday , October 7 2022
Home / Mobile / এপ্রিলের মধ্যেই নতুন আইপ্যাড নিয়ে আসবে অ্যাপল

এপ্রিলের মধ্যেই নতুন আইপ্যাড নিয়ে আসবে অ্যাপল

আগামী এপ্রিলের মধ্যেই নতুন আইপ্যাড নিয়ে আসার পরিকল্পনা করছে অ্যাপল। বাসা থেকে কাজ ও পড়াশোনার চাহিদা বৃদ্ধিতে আইপ্যাডের চাহিদা বৃদ্ধিতে এ সিদ্ধান্ত নিয়েছে প্রযুক্তি জায়ান্টটি। বিষয় সম্পর্কে অবগত বেশ কয়েকটি সূত্র এ তথ্য নিশ্চিত করেছে। নতুন আইপ্যাডটিতে উন্নত প্রসেসর ও ক্যামেরা দেয়া হবে বলে জানায় তারা।

নিজেদের ম্যাকবুক এয়ার, ম্যাকবুক প্রো ও ম্যাক মিনিতে যে এমওয়ান চিপ ব্যবহার করা হয়েছে নতুন আইপ্যাডটিতেও তা ব্যবহার করা হবে। অ্যাপলের নিজস্ব ডিজাইনের ওই প্রসেসরগুলো সাধারণত তাইওয়ান সেমিকন্ডাক্টর ম্যানুফ্যাকচারিং কোম্পানি থেকে নির্মিত হচ্ছে। চলতি বছর নতুন কোনো পণ্য বাজারে আনেনি অ্যাপল। নতুন আইপ্যাড কবে বাজারে আনা হচ্ছে অ্যাপলের এক মুখপাত্রকে এ প্রশ্ন করা হলে কোনো উত্তর পাওয়া যায়নি।

২০২০ সালের ছুটির মৌসুমে আইপ্যাড বিক্রি করে ৮৪০ কোটি ডলার আয় করেছে অ্যাপল, যা ২০১৪ সালের পর সর্বোচ্চ। মহামারীর কারণে অধিকাংশ মানুষ ঘরে থেকে অফিস এবং ক্লাস ও পড়াশোনা করায় আইপ্যাডের চাহিদা বেড়েছে। শিক্ষার্থীদের কথা বিবেচনা করে সাশ্রয়ী ও হালকা আইপ্যাড নিয়ে আসার পরিকল্পনা করছে অ্যাপল। চলতি বছরেই কিছুটা বড় স্ক্রিনে নতুন আইপ্যাড মিনি নিয়ে আসার চেষ্টা করছে তারা।

আরো কয়েকটি গ্যাজেটে পরিবর্তন নিয়ে আসতে যাচ্ছে অ্যাপল। নতুন আইফোন ও অ্যাপল ওয়াচ নিয়ে কাজ চালিয়ে যাচ্ছে কোম্পানিটি।

Check Also

নতুন ফ্ল্যাগশিপ ‘হেলিও৩০’ | Helio 30

এডিসন গ্রুপ প্রথমবারের মতো ৬ জিবি র‌্যামের ফ্ল্যাগশিপ স্মার্টফোন বাজারে আনলো। ‘হেলিও৩০’ মডেলের এই ফোনটি …