Sunday , August 14 2022
Home / News / ওয়ালটন নতুন রাউটার ১২০০এমবিপিএস | ডব্লিউআর১৫ (WR15)

ওয়ালটন নতুন রাউটার ১২০০এমবিপিএস | ডব্লিউআর১৫ (WR15)

নতুন মডেলের ওয়াই-ফাই রাউটার বাজারে এনেছে ওয়ালটন ডিজি-টেক ইন্ডাস্ট্রিজ লিমিটেড। ‘তরঙ্গ’ ব্র্যান্ডের প্যাকেজিংয়ে ডব্লিউআর১৫ (WR15) মডেলের এই রাউটারটির প্রধান আকর্ষণ ডুয়াল ব্যান্ড প্রযুক্তি। ১২০০ এমবিপিএস স্পিডের এই রাউটারটি ২.৪ গিগাহার্জ ব্যান্ডে ৩০০ এমবিপিএস এবং ৫ গিগাহার্জ ব্যান্ডে ৮৬৭ এমবিপিএস পর্যন্ত স্পিড দিতে সক্ষম।

রাউটারটিতে রয়েছে ৪টি ৫ডিবিআই (5 dBi) এন্টেনা, যা সিগন্যালের স্ট্রেন্থ বাড়িয়ে ব্যবহারকারীকে দেবে আরও উন্নত ওয়ারলেস ইন্টারনেট ট্রান্সমিশন। এছাড়া রয়েছে ওমনি-ডিরেকশনাল প্রযুক্তি, যা বাড়ি কিংবা অফিসের সবখানেই শক্তিশালী নেটওয়ার্ক কাভারেজ দিতে সক্ষম।

আরোও পড়ুনস্বল্প দামে ভিভো ৫জি স্মার্টফোন | ভিভো ভি২৩ ৫জি স্মার্টফোন

এতে মাল্টি ইউজার মাল্টি ইনপুট মাল্টি আউটপুট (MU-MIMO) প্রযুক্তি থাকায় একাধিক ডিভাইস কোনো বিরতি ছাড়াই দ্রুত রাউটারটিতে সংযুক্ত হতে পারবে।

ডব্লিউআর১৫ মডেলের রাউটারটিতে রয়েছে ৩টি ল্যান (LAN) এবং ১টি ওয়ান (WAN) পোর্ট। ফলে ক্যাবল সংযোগের মাধ্যমে ৩টি ডিভাইসে ব্রডব্যান্ড ইন্টারনেট ব্যবহার করা যাবে। আরও উন্নত ওয়্যারলেস রিসেপশনের জন্য এতে রয়েছে এডভান্সড বিমফোর্মিং প্রযুক্তি। এছাড়া ম্যাক (MAC) এড্রেস ফিল্টারিং করে সুনির্দিষ্ট ডিভাইসে ইন্টারনেট সীমাবদ্ধ করা এবং ব্ল্যাক লিস্ট করে যেকোনো ডিভাইসকে নেটওয়ার্ক থেকে ব্লক করার সুবিধা রয়েছে। নিরাপত্তার জন্য রাউটারটিতে রয়েছে বিল্ট-ইন ফায়ারওয়াল এবং ৬৪/১২৮ বিটের এনক্রিপটেড প্রটেকশন।

আরোও পড়ুনঃ Shareit গতি বাড়িয়ে নিন | Shareit apps | shaireit lite | How to increase shareit transfer speed

ওয়ালটন রাউটার এবং নেটওয়ার্ক ডিভাইসের প্রোডাক্ট ম্যানেজার শাহাদাত হোসেইন জানান, মুক্ত স্থানে ২.৪ গিগাহার্জ ব্যান্ডে রাউটারটি ১৪০০-১৬০০ স্কয়ার ফুট পর্যন্ত জায়গায় ওয়াই-ফাই কাভারেজ দিতে সক্ষম। ৫ গিগাহার্জ ব্যান্ডে এই কাভারেজ ৭০০-৮০০ স্কয়ার ফুট পর্যন্ত পাওয়া যাবে। এছাড়া সর্বশেষ প্রযুক্তির চিপসেট ব্যবহার করায় এই মডেলের রাউটারটি গ্রাহকদেরকে বর্তমানে বাজারে প্রচলিত সকল মডেলের রাউটার থেকে অনেক বেশি সুবিধা দিতে পারবে।

আরোও পড়ুনঃ মোবাইলে পিডিএফ ডকুমেন্টে স্বাক্ষর যুক্ত করার উপায়

ওয়ালটন ডিজি-টেক ইন্ডাস্ট্রিজ লিমিটেডের ডিএমডি মোঃ লিয়াকত আলী বলেন, “বর্তমানে দেশে নেটওয়ার্ক ডিভাইসের ব্যাপক চাহিদা রয়েছে। সেজন্য আমরা ওয়াই-ফাই রাউটারে ভিন্নতা এনে গ্রাহকদের হাতে সর্বশেষ প্রযুক্তি তুলে দেওয়া নিশ্চিত করছি। এছাড়াও আমাদের আপকামিং পণ্যের মধ্যে নেটওয়ার্ক সুইচ রয়েছে, যাতে বিশ্বমানের সব সুবিধা নিশ্চিত করতে আমাদের রিসার্চ টিম প্রতিনিয়ত কাজ করে যাচ্ছে। আমাদের লক্ষ্য ডিজিটাল বাংলাদেশের সর্বত্র অবাধ ইন্টারনেট এবং ওয়ারলেস প্রযুক্তি নিশ্চিত করা।”
রাউটারটি এখন দেশের সকল ওয়ালটন প্লাজা, ডিলার পয়েন্ট এবং অনলাইনে ই-প্লাজা এবং ওয়ালকার্টে পাওয়া যাচ্ছে। দাম মাত্র ২,৭৫০ টাকা। এতে ১ বছর পর্যন্ত বিক্রয়োত্তর সেবা দিচ্ছে ওয়ালটন।

walton router, walton router review, Walton router price in bangladesh,Walton router setup,Walton router password,walton dual band router,walton WiFi  router

Check Also

যৌনসম্পর্ক সবচেয়ে বেশি উপভোগ করা যায় কোন বয়সে? কী বলছে গবেষণা

যৌনসম্পর্ক কতটা উপভোগ করবেন, তা নির্ভর করে কীসের উপর? কোন সঙ্গীর সঙ্গে যৌনসম্পর্কে লিপ্ত হচ্ছেন, …