Powered by Ajaxy
Nov 23, 2020
249 Views
Comments Off on কিভাবে সহজেই অন্যের কম্পিউটার ঘরে বসে কন্ট্রোল করবেন

কিভাবে সহজেই অন্যের কম্পিউটার ঘরে বসে কন্ট্রোল করবেন

Written by

বর্তমান সময়ে সবকিছুই ঘরে বসে করা হয়। এই সময়ে যদি আপনার কোন বন্ধুর কম্পিউটারে কোন কিছু সমস্যা হয় এবং আপনাকে বলে তার বাড়ি গিয়ে এটি ঠিক করে দিতে। তখন আপনি কি করবেন? অবশ্যই তার বাড়িতে গিয়ে সমস্যাটির সমাধান করবেন। কিন্তু তার কোন দরকার নেই কারণ যেহেতু এখন সবকিছু ঘরে বসেই করা যায় তাহলে কেন আপনি তার বাড়িতে যাবেন? আপনিও ঘরে বসে তার কম্পিউটার কন্ট্রোল করতে পারবেন। এবং যা খুশি তা করতেন পারবেন সহজেই। আজকের টিউনে আমরা দেখবো কিভাবে নিজের কম্পিউটারের মাধ্যমে অন্যের কম্পিউটার সহজেই কন্ট্রোল করা যায়।

কোন সফটওয়্যার দিয়ে করবেন?

অন্যের কম্পিউটার কন্ট্রোল করতে হলে আমাদের একটি সফটওয়্যারের সাহায্য নিতে হবে। যার নাম হয়তো আপনারা অনেকেই শুনে থাকবেন। কারণ সফটওয়্যারটি অনেক জনপ্রিয়। সফটওয়্যারটির নাম হচ্ছে Team Viewer। এই সফটওয়্যার ছাড়াও বাজারে আরো অনেক সফটওয়্যার রয়েছে। যেগুলো ব্যবহার করেও আপনি কাজ করতে পারবেন। তবে আমার কাছে এই সফটওয়্যারটিই  বেশি ভালো লেগেছে। তাই এই টিউনে এই সফটওয়্যারটির মাধ্যমে কিভাবে অন্যের কম্পিউটার কন্ট্রোল করতে হয় সেটা দেখাবো।

কিভাবে ডাউনলোড করবেন?

এবার আসা যাক কিভাবে সফটওয়্যারটি ডাউনলোড করবেন সেটা নিয়ে। সফটওয়্যারটি ডাউনলোড করার জন্য এখানে ক্লিক করুন। নিচের মতো একটি পেজ দেখতে পাবেন।

এখানে থেকে Donwload for Free বাটনে ক্লিক করুন। তাহলে অটোমেটিক সফটওয়্যারটি ডাউনলোড হওয়া শুরু করবে। ডাউনলোড শেষ হয়ে গেলে সফটওয়্যারটি ইনস্টল করে নিন।

 

সফটওয়্যারটি কিভাবে ব্যবহার করবেন?

ডাউনলোড এবং ইনস্টল শেষ হলে সফটওয়্যারটি অপেন করুন। তারপর নিচের মতো একটি ইন্টাপেজ দেখতে পাবেন।

এখানে আপনারা অনেক গুলো অপশন দেখতে পাবেন। এই সফটওয়্যারটি ব্যবহার করে আপনি অনেক ভাবে অন্যের কম্পিউটার কন্ট্রোল করতে পারবেন। একটা টিউনে সবগুলো সিস্টেম দেখানো সম্ভব হবে না তাই এখানে সহজ একটি এবং জনপ্রিয় একটি সিস্টেম দেখাবো। পেজটির বামপাশে একটি সাইড বার দেখতে পারছেন। সেখানে অনেক গুলো অপশন রয়েছে। আপাতত সাইডবারে আমাদের কোন কাজ নাই। তার পাশে অনেক গুলো তথ্য রয়েছে যা ব্যবহার করে আমরা অন্যের কম্পিউটার কন্ট্রোল করতে পারবো। প্রথম অংশে আপনার আইডি এবং পাসওয়ার্ড দেওয়া রয়েছে। যা ব্যবহার করে অন্য কেউ আপনার কম্পিউটার কন্ট্রোল করতে পারবেন। তারপরের অংশে রয়েছে অন্যের সাথে কানেক্ট করার সিস্টেম। আপনি যদি আপনার বন্ধুর কম্পিউটার কন্ট্রোল করতে চান তাহলে এই অংশটি ব্যবহার করতে হবে।

Partner Id অপশনে আপনার বন্ধুর আইডিটি দিন। তবে অবশ্যই তার কম্পিউটারে সফটওয়্যারটি থাকতে হবে এবং সফটওয়্যারটি অপেন থাকতে হবে। আইডি দেওয়ার পর connect বাটনে ক্লিক করুন। আপনার সামনে একটি পপআপ আসবে সেখানে পাসওয়ার্ডটি দিন। তারপর Log in বাটনে ক্লিক করলে লগিন হয়ে যাবে। এবং আপনার সামনে তার কম্পিউটারের স্ক্রিনটি দেখাবে। এবার আপনি চাইলে আপনার কম্পিউটারের মতো সেই  কম্পিউটারও ব্যবহার করতে পারবেন।

এভাবেই আপনি চাইলে যেকারো কম্পিউটার সহজেই কন্ট্রোল করতে পারবেন। আজকের জন্য এই পর্যন্ত আল্লাহ হাফেজ।

Comments are closed.