Powered by Ajaxy
Mar 21, 2021
227 Views
Comments Off on গুগল তাদের নতুন কার্যালয়গুলোতে ১০ হাজার কর্মী নেবে

গুগল তাদের নতুন কার্যালয়গুলোতে ১০ হাজার কর্মী নেবে

Written by

যুক্তরাষ্ট্রের অঙ্গরাজ্যগুলোতে এ বছরেই ৭০০ কোটি ডলার ব্যয়ে নতুন কার্যালয় এবং ডেটা সেন্টার চালু করার পরিকল্পনা গুগলের। এতে অন্তত ১০ হাজার পূর্ণকালীন কর্মসংস্থান সৃষ্টি হবে।

বিশ্বব্যাপী ১ লাখ ৩৫ হাজারের বেশি কর্মী আছে গুগল ও এর মূল প্রতিষ্ঠান আলফাবেটের। প্রতিষ্ঠানটির প্রধান নির্বাহী কর্মকর্তা সুন্দর পিচাই আজ বৃহস্পতিবার বলেছেন, করোনা মহামারির পর দেশটির অর্থনীতি পুনরুদ্ধারে অবদান রাখতে চায় তারা। আর সে কারণেই ১৯টি রাজ্যে কার্যালয় প্রতিষ্ঠার পরিকল্পনা করছে গুগল।

করোনার সময় গুগলসহ অন্যান্য বড় প্রযুক্তি প্রতিষ্ঠান কর্মীদের ঘরে থেকে কাজ করতে উদ্বুদ্ধ করেছে। তবে পিচাই এখন বলছেন, সশরীরে থেকে সমন্বয় ও কোনো কিছু তৈরি করা গুগলের সংস্কৃতি এবং ভবিষ্যতের গুরুত্বপূর্ণ অংশ।

আটলান্টা, ওয়াশিংটন ডিসি, শিকাগো এবং নিউইয়র্ক সিটিতে নতুন কার্যালয় প্রতিষ্ঠার পাশাপাশি ক্যালিফোর্নিয়ার প্রধান কার্যালয়ে ১০০ কোটি ডলারের বেশি বিনিয়োগ করবে গুগল। তা ছাড়া নেব্রাস্কা, সাউথ ক্যারোলাইনা, ভার্জিনিয়া, নেভাদা ও টেক্সাসে ডেটা সেন্টার স্থাপনের পরিকল্পনা রয়েছে। পাশাপাশি নর্থ ক্যারোলাইনার ডারহামে ‘ক্লাউড ইঞ্জিনিয়ারিং সাইট’ করা হবে।

গুগলের কর্মীরা চলতি বছরের সেপ্টেম্বর পর্যন্ত বাসা থেকে কাজ করবেন বলে এর আগে জানিয়েছিলেন পিচাই। তবে সেই ধারা স্থায়ী করতে চান না তিনি। আবার সেপ্টেম্বরে সব কর্মী অফিসে ফিরিয়ে আনা হবে কি না, তা-ও এখন অনিশ্চিত।

Article Categories:
News

Comments are closed.