Powered by Ajaxy
Jan 29, 2019
127 Views

জানুন অ্যান্ড্রয়েড ফোনে নিজের ব্যক্তিগত ছবি ভিডিও লুকানোর উপায়!

Written by

অনেক সময় দেখা যায় কিছু ব্যক্তিগত ছবি থাকে যা হয়তো আমরা সবাইকে দেখাতে চাইনা। তাই এসব ছবি লুকিয়ে রাখাটাই বুদ্ধিমানের কাজ। কেননা যে কেউ আপনার ফোন হাতে নিয়ে আপনার ব্যক্তিগত ছবি দেখে ফেলুক এটা নিশ্চয়ই আপনি চাইবেন না।

যাই হোক আপনার যদি অ্যান্ড্রয়েড ফোন থাকে তবে এই সমস্যার খুব সহজেই সমাধান করতে পারবেন keep safe নামের ছোট একটা অ্যাপ ব্যবহার করে। আপনি চাইলে ছবির পাশাপাশি ভিডিও ও হাইড করতে পারবেন।

এছাড়া অন্যান্য যেসব অ্যাপ রয়েছে ফোল্ডার লক করার জন্য তার চাইতে এই অ্যাপের সুবিধা হল এই অ্যাপের সাহায্যে সম্পূর্ণ ফোল্ডার লকের প্রয়োজন হয়না বরং আপনার পছন্দমত ছবি বাছাই করে কেবল ঐ ছবিগুলো লুকিয়ে ফেলতে পারবেন ফলে সম্পূর্ণ ছবির ফোল্ডার লক করার প্রয়োজন হয়না।

চলুন দেখে নিই কি করে অ্যান্ড্রয়েড ফোনে keep safe অ্যাপের সাহায্যে ছবি হাইড করবেন:

১) প্রথমেই গুগল প্লে স্টোরে গিয়ে keep safe লিখে সার্চ দিন দেখবেন অ্যাপটি খুঁজে পাবেন এটি সম্পূর্ণ বিনামূল্যে পাওয়া যায়।

জানুন অ্যান্ড্রয়েড ফোনে নিজের ব্যক্তিগত ছবি ভিডিও লুকানোর উপায়!

২) অ্যাপটি ডাউনলোড করে ইন্সটল করুন।

৩) এখন এটি ওপেন করার সাথে সাথে আপনাকে একটা পিন নাম্বার দিতে বলবে। এখন আপনার পছন্দ মত যেকোনো ৫ ডিজিট টাইপ করুন যা আপনাকে পুনরায় প্রবেশ করতে বলা হবে।

জানুন অ্যান্ড্রয়েড ফোনে নিজের ব্যক্তিগত ছবি ভিডিও লুকানোর উপায়!

৪) তারপর একটা স্ক্রিন আসবে যেখানে আপনার ইমেইল এড্রেস টাইপ করতে বলা হবে কেননা যদি আপনি আপনার পিন নম্বর ভুলে যান তবে তা ইমেইলের মাধ্যমে রিকভার করতে পারবেন।

জানুন অ্যান্ড্রয়েড ফোনে নিজের ব্যক্তিগত ছবি ভিডিও লুকানোর উপায়!

৫) এখন অ্যাপটিতে লগইন করার পর নিচের দিকের ছবি যোগ করার ঘরটিতে ক্লিক করুন দেখবেন আপনার ফোনের যাবতীয় ছবি, ভিডিও এবং স্ক্রিনশট দেখাচ্ছে। এখন সব ছবির মাঝে যেসব ছবি আপনি লুকাতে চাচ্ছেন তা সিলেক্ট করে নিচের হাইড বাটনে চাপুন।

৬) এখন গ্যালারিতে গেলে দেখবেন আপনার লুকানো ছবিগুলো আর দেখাচ্ছেনা।

হাইড করা ছবি পুনরায় ওপেন করার উপায়

১) এখন যদি হাইড করা ছবি পুনরায় ওপেন করতে চান তবে অ্যাপটিতে আপনার পিন নম্বর দিয়ে পুনরায় ওপেন করলে হাইড করা সকল ছবির একটি ফোল্ডার দেখাবে।

২) এখন ফোল্ডার ওপেন করলে ছবির নিচের আপার অ্যারোতে ক্লিক করলে ছবিটি আনহাইড হয়ে যাবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *