Powered by Ajaxy
Apr 15, 2020
65 Views
Comments Off on দুটো ল্যাপটপ ওয়াইফাই দিয়ে কীভাবে সংযোগ করবেন জেনে নিন!

দুটো ল্যাপটপ ওয়াইফাই দিয়ে কীভাবে সংযোগ করবেন জেনে নিন!

Written by

আপনার বন্ধুর ল্যাপটপ থেকে ফাইল ট্রান্সফারের জন্য পেনড্রাইভে প্রথমে ডেটা কপি এবং আপনার ল্যাপটপে পেস্ট করে কি আপনি ক্লান্ত? আপনি যদি এই কাজ করতে ক্লান্ত হন, তাহলে আপনি অতিরিক্ত সরঞ্জাম এবং নেটওয়ার্ক তার বা রাউটার ছাড়াই ওয়াইফাই ব্যবহার করে ফাইল ট্রান্সফার করতে পারবেন এর জন্য শুধু আপনার কম্পিউটারের অপারেটিং সিস্টেম উইন্ডোজ ৭ অথবা ৮ হতে হবে।

চলুন দেখে নিই কি করে ফাইল ট্রান্সফারের জন্য ওয়াইফাই ব্যবহার করে কিভাবে দুটি ল্যাপটপ সংযোগ করবেনঃ

১) প্রথমেই খেয়াল করুন দুটি ল্যাপটপের ওয়াইফাই অন আছে কিনা।

২) এখন কন্ট্রোল প্যানেল থেকে Network and Sharing Center ওপেন করুন এবং Change advanced Sharing settings এ ক্লিক করে একে একে turn on network discovery, turn on file and printer sharing, turn on so anyone with network access can read and write files in the public folders, use 128-bit encryption to help protected file sharing connections, turn off password sharing এ ক্লিক করে save changese ক্লিক করুন। এই কাজটি উভয় ল্যাপটপের জন্য করুন।

৩)এখন যেকোনো একটি ল্যাপটপের Manage wireless networks এ ক্লিক করুন করে add থেকে create an ad hoc network সিলেক্ট করে next ক্লিক করে ওয়াইফাই এর একটি নাম দিন।

এখন আপনি যদি কোন পাসওয়ার্ড সেট করতে চান তবে wpa-personal সিলেক্ট করে পাসওয়ার্ড টাইপ করুন এবং next চাপুন।

৪) এখন দেখবেন প্রথম কম্পিউটারের জন্য একটি ওয়াইফাই ট্রান্সমিটার চালু হয়েছে।

৫) এখন অপর কম্পিউটারের জন্য একইভাবে Network and Sharing Center ওপেন করুন এবং Change advanced Sharing settings এ ক্লিক করে একে একে turn on network discovery, turn on file and printer sharing, turn on so anyone with network access can read and write files in the public folders, use 128-bit encryption to help protected file sharing connections, turn off password sharing এ ক্লিক করে save changese ক্লিক করুন।

৬) অপর কম্পিউটারে একটি ওয়াইফাই নেটওয়ার্ক খুঁজে পাবেন এখন এটি কানেক্ট করুন।

এখন দুটি কম্পিউটার কানেক্টের পর my computer এ যেয়ে network এ ক্লিক করলে অপর কম্পিউটারের ড্রাইভার দেখতে পাবেন। এখন আপনি আপনার পছন্দমত ফাইল কপি করে পেস্ট করুন।

Article Categories:
Computer

Comments are closed.