Powered by Ajaxy
Mar 23, 2021
225 Views
Comments Off on দু ফিচার, 5G সাপোর্ট-সহ বাজারে এল Poco F3 সম্পন্ন স্পেসিফিকেশন

দু ফিচার, 5G সাপোর্ট-সহ বাজারে এল Poco F3 সম্পন্ন স্পেসিফিকেশন

Written by

অনুমান সত্যি করে আজ গ্লোবাল মার্কেটে লঞ্চ হল Poco F3। একটি ভার্চুয়াল লঞ্চ ইভেন্টে শাওমির একসময়ের সাব ব্র্যান্ডটি Poco F2 Pro এর এই আপগ্রেড ভার্সনটি লঞ্চ করেছে। যদিও পোকো এফ৩ কোনো নতুন স্পেসিফিকেশন সহ বাজারে আসেনি। এই ফোনটি আসলে কিছুদিন আগে চীনে লঞ্চ হওয়া Redmi K40 এর রিব্যাজ ভার্সন।

এই ফোনে আছে 5G সাপোর্ট সহ কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৭০ প্রসেসর। এছাড়াও Poco F3 ফোনে পাওয়া যাবে ১২০ হার্টজ রিফ্রেশ রেটের AMOLED ডিসপ্লে, ৪,৫২০ এমএএইচ ব্যাটারি, ট্রিপল রিয়ার ক্যামেরা। জানিয়ে রাখি এই ফোনটি ভারতে Mi 11X নামে আসবে বলে জল্পনা চলছে।

Poco F3 এর দাম

পোকো এফ৩ এর দাম শুরু হয়েছে ৩৪৯ ইউরো থেকে (প্রায় ৩০,১০০ টাকা)। ফোনটির ৬ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজের এই মূল্য রাখা হয়েছে। আবার এর ৮ জিবি র‌্যাম ও ২৫৬ জিবি স্টোরেজ পাওয়া যাবে ৩৯৯ ইউরো (প্রায় ৩৪,৪০০ টাকা) তে। যদিও ২৭ মার্চ থেকে ৬ এপ্রিলের মধ্যে যারা এই ফোনটি কিনবে তারা দুটি ভ্যারিয়েন্টের ওপর ৫০ ইউরো (প্রায় ৪,৩০০ টাকা) ছাড় পাবে। Poco F3 তিনটি কালারে লঞ্চ হয়েছে – নাইট ব্ল্যাক, আর্কটিক হোয়াইট এবং ডিপ ওশান সি।

জানিয়ে রাখি চীনে Redmi K40 এর ৬ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজের মূল্য ছিল ১,৯৯৯ ইউয়ান (প্রায় ২২,৪৮৭ টাকা)। আবার ৮ জিবি র‌্যাম ও ২৫৬ জিবি স্টোরেজের মূল্য রাখা হয়েছিল ২,৪৯৯ ইউয়ান (প্রায় ২৮,১১০ টাকা)। ফলে গ্লোবাল মার্কেটে পোকো এফ৩ অনেকটাই বেশি দামে লঞ্চ হয়েছে।

Poco F3 এর স্পেসিফিকেশন

ডুয়েল সিমের পোকো এফ৩ অ্যান্ড্রয়েড ১১ বেসড এমআইইউআই ১২ ওএসে চলবে। এই ফোনে আছে ৬.৬৭ ইঞ্চি ফুল এইচডি প্লাস (১০৮০ x ২৪০০ পিক্সেল) E4 AMOLED ট্রু টোন ডিসপ্লে। এই ডিসপ্লের রিফ্রেশ রেট ১২০ হার্টজ, টাচ স্যাম্পেল রেট ৩৬০ হার্টজ ও পিক ব্রাইটনেস ১৩০০ নিটস। আবার এতে HDR10 , MEMC সাপোর্ট করবে। ডিসপ্লের প্রটেকশনের জন্য দেওয়া হয়েছে কর্নিং গরিলা গ্লাস ৫।

Poco F3 ফোনে ব্যবহার করা হয়েছে ৩.২ গিগাহার্টজ কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৭০ প্রসেসর। সাথে আছে ৮ জিবি পর্যন্ত র‌্যাম ও ২৫৬ জিবি পর্যন্ত স্টোরেজ। পাওয়ার ব্যাকআপের জন্য এতে পাওয়া যাবে ৩৩ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৪,৫২০ এমএএইচ ব্যাটারি। কোম্পানির দাবি ফোনটি ৫২ মিনিটে ফোনটি ফুল চার্জ হয়ে যাবে। এছাড়াও এই ফোনে কুইক চার্জ ৩ প্লাস ও পাওয়ার ডেলিভারি ৩.০ সাপোর্ট আছে। এই ব্যাটারি ১০ ঘন্টা গেমিং, ১৪ ঘন্টা ভিডিও প্লেব্যাক, ২৩ ঘন্টা ফোন কল সরবরাহ করবে। চার্জিংয়ের জন্য এতে আছে ইউএসবি টাইপ সি পোর্ট।

ফটোগ্রাফির জন্য পোকো এফ৩ ফোনের পিছনে ট্রিপল ক্যামেরা সেটআপ বর্তমান। যার প্রাইমারি ক্যামেরা এফ/১.৭৯ অ্যাপারচার সহ ৪৮ মেগাপিক্সেল Sony IMX582 সেন্সর। বাকি দুটি ক্যামেরা হল ৫০মিমি ফোকাল লেন্থ সহ ৫ মেগাপিক্সেল টেলিম্যাক্রো ক্যামেরা (এফ/২.৪ অ্যাপারচার), ১১৯ ডিগ্রি ফিল্ড অফ ভিউ সহ ৮ মেগাপিক্সেল আলট্রা ওয়াইড এঙ্গেল লেন্স (এফ/২.২ অ্যাপারচার)। সেলফি ও ভিডিওর জন্য এতে আছে ২০ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা।

ফোনটির অন্যান্য ফিচারের মধ্যে আছে সাইড মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর, গেম টার্বো ৪.০, এনএফসি, ব্লুটুথ ৫.১, ওয়াইফাই ৬, ডলবি অ্যাটমস সহ স্টেরিও স্পিকার, Hi-Res অডিও। ফোনটির ওজন ১৯৬ গ্রাম।

Article Categories:
Mobile

Comments are closed.