Powered by Ajaxy
Mar 22, 2021
175 Views
Comments Off on দেশের বাজারে শাওমি রেডমি নোট ১০ প্রো ও রেডমি নোট ১০ উন্মোচন,দাম কত?

দেশের বাজারে শাওমি রেডমি নোট ১০ প্রো ও রেডমি নোট ১০ উন্মোচন,দাম কত?

Written by

গ্লোবাল টেকনোলজি লিডার শাওমি বাংলাদেশে দশম প্রজন্মের রেডমি নোট সিরিজ উন্মোচনের ঘোষণা দিয়েছে। এই সিরিজটির দুটি মডেলের স্মার্টফোন ‘রেডমি নোট ১০ প্রো’ এবং ‘রেডমি নোট ১০’ যা আসছে সেরা সব ফিচার আর এই সেগমেন্টের সেরা সব ইনোভেশন নিয়ে; থাকছে ইভল ডিজাইন ও সর্বশেষ প্রযুক্তিগত সুবিধা। ১০৮ মেগাপিক্সেল পর্যন্ত ক্যামেরা, ১২০হার্জের অ্যামোলেড ডিসপ্লে ডিভাইসটিকে ১০/১০ স্মার্টফোনে পরিণত করেছে।

এছাড়াও শাওমি বিক্রয়োত্তর সেবায় সেরা হওয়ার কৃতিত্ব অর্জন করেছে। সম্প্রতি আন্তর্জাতিক গবেষণা প্রতিষ্ঠান রেডকোয়ান্টা শাওমিকে বিক্রয়োত্তর সেবা সন্তুষ্টিতে বাংলাদেশের নম্বর ওয়ান ব্র্যান্ড হিসাবে ঘোষণা দিয়েছে।
শাওমি বাংলাদেশের কান্ট্রি জেনারেল ম্যানেজার জিয়াউদ্দিন চৌধুরী বলেন, ‘দেশে রেডমি নোট সিরিজের প্রথম ডিভাইস থেকে এখন পর্যন্ত নোট সিরিজটি গেইম চেঞ্জার হিসেবে স্থান করে নিয়েছে। এর সুপার ফাস্ট পারফরম্যান্স ও মিড রেঞ্জ সেগমেন্টে এখনো এর উত্তরাধিকার ধরে রেখেছে। রেডমি নোট ১০ সিরিজে রয়েছে ফ্ল্যাগশিপ স্পেসিফিকেশন। ১২০হার্জ রিফ্রেশ রেটের অ্যামোলেড ডিসপ্লে প্রযুক্তি সিরিজটিকে ইন্ডাস্ট্রিতে নতুন একটি বেঞ্চমার্ক স্থাপন করাবে।’

রেডমি নোট ১০ প্রো

রেডমি নোট ১০ প্রো ডিভাইসটিতে রয়েছে ১২০হার্জ রিফ্রেশ রেটের ৬.৬৭ ইঞ্চির ফুল এইচডিপ্লাস অ্যামোলেড ডিসপ্লে; এতে থাকছে ১২০০ নিট পিক ব্রাইটনেস, ১০০% ডিসিআই-পি৩ ওয়াইড কালার গামুট। ১০৮ মেগাপিক্সেলের কোয়াড ক্যামেরার ফোনটির প্রাইমারি ক্যামেরা ১০৮ মেগাপিক্সেল। এছাড়া একটি ৮ মেগাপিক্সেলের আল্ট্রাওয়াইড লেন্স, ৫ মেগাপিক্সেলের সুপার-ম্যাক্রো এবং একটি ২ মেগাপিক্সেলের ডেফথ সেন্সর। সামনে আছে খুব ছোট পাঞ্চহোলের ১৬ মেগাপিক্সেলের ডিসপ্লে ক্যামেরা।

এমআইইউআই ক্যামেরা অ্যাপে পাওয়া যাবে সোশ্যাল মিডিয়া ক্রিয়েটরস, নাইট মোড ফিচার ২.০, ভ্লগ মোড, ডুয়াল ভিডিও, প্রো ভিডিও, ম্যাজিক ক্লোন, লং এক্সপোজার মোড।l
রেডমি নোট ১০ প্রোতে রয়েছে ডুয়েল স্টেরিও স্পিকার সেটআপ, যা উচ্চ, স্পষ্ট সাউন্ড দেবে। রয়েছে ৩.৫ মিমি হেডফোন জ্যাক, সঙ্গে আইআর ব্লাস্টার। নিরাপত্তার জন্য সাইডে রয়েছে ফিঙ্গারপ্রিন্ট এবং সঙ্গে ডাবল-ট্যাপ জেসচার।

কোয়ালকমের সর্বশেষ ৭ সিরিজের ৮ ন্যানোমিটার প্রযুক্তির শক্তিশালী স্ন্যাপড্রাগন ৭৩২জি প্রসেসর ব্যবহার করা হয়েছে। এটি ৮ ন্যানোমিটার প্রযুক্তির ফিচারিং ক্র্যায়ো ৪৭০ আর্কিটেক্ট যা ২.৩ গিগাহার্জ ক্লকড। সঙ্গে আছে স্ন্যাপড্রাগন এলিট গেইমিং অ্যাড্রেনো ৬১৮ গ্রাফিক।
দীর্ঘ ব্যাকআপের জন্য রয়েছে ৫০২০এমএএইচ ব্যাটারি, যা কোনো ধরনের দুঃশ্চিন্তা ছাড়া পুরোদমে ব্যবহারে অনায়াশে এক দিনের সাপোর্ট পাওয়া যায়। এর ৩৩ ওয়াটের চার্জার ০ থেকে ৫৯ শতাংশ চার্জ হবে মাত্র ৩০ মিনিটে।

রেডমি নোট ১০

নতুন ইভল ডিজাইনের রেডমি নোট ১০ সিরিজটির দ্বিতীয় ফোনটিতে রয়েছে ৬.৪৩ ইঞ্চির অ্যামোলেড ডিসপ্লে; ডিসপ্লের ব্রাইটনেস ১১০০নিট ও ১৮০হার্জ টাচ সহনশীল। ৪৮ মেগাপিক্সেলের কোয়াড ক্যামেরা রয়েছে ডিভাইসটিতে। এর একটি ৪৮ মেগাপিক্সেলের সেন্সরের সঙ্গে একটি ৪৮ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড অ্যাঙ্গেল লেন্স, একটি ২ মেগাপিক্সেলের ডেফথ ও একটি ২ মেগাপিক্সেলের ম্যাক্রো সেন্সর। স্পষ্ট সেলফি নিতে রয়েছে একটি ১৩ মেগাপিক্সেলের ক্যামেরা।

ফোনটির হাইরেস সার্টিফাইড স্টেরিও স্পিকারে পাওয়া যাবে অনবদ্য অভিজ্ঞতা। আরও ভালো ভাইব্রেশন দিকে থাকছে জেড-অ্যাক্সিস ভাইব্রেশন মোটর। দুর্ঘটনাবসত পড়ে যাওয়া থেকে ডিভাইসকে রক্ষায় দেয়া হয়েছে কর্নিং গরিলা গ্লাস ৩। নিরাপত্তার জন্য সাইডে দেয়া হয়েছে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার, এআই আনলক ফিচার। নোট প্রো সিরিজের মতো ক্ল্যাসিক নোট সিরিজেও ফিরিয়ে আনা হয়েছে আইআর ব্ল্যাস্টার এবং ৩.৫ মিমি জ্যাক।

রেডমি নোট ১০ ডিভাইসটি প্রথমবারের মতো আসছে কোয়ালকমের স্ন্যাপড্রাগন ৬৭৮ প্রসেসরে। এতে থাকছে ৮এক্স ক্র্যায়ো ৪৬০ ক্লকড আপটু ২.২ গিগাহার্জ। ডিভাইসটিতে স্ন্যাপড্রাগন অ্যাড্রেনো ৬১২ গ্রাফিক্স চিপসেট এবং ৬ জিবি পর্যন্ত এলপিডিডিআর৪এক্স র‍্যাম ও ১২৮ জিবি পর্যন্ত স্টোরেজ। বড় ব্যাকআপের ৫০০০এমএএইচ ব্যাটারি, সঙ্গে ৩৩ ওয়াটের চার্জার থাকছে বক্সে। রেডমি নোট ১০ ডিভাইসে ০ থেকে ৬৭ শতাংশ চার্জ হবে মাত্র ৩০ মিনিটে।

দাম

রেডমি নোট ১০ প্রো পাওয়া যাবে অনিক্স গ্রে, গ্যাডিয়েন্ট ব্রোঞ্জ এবং গ্ল্যাসিয়ার ব্লু কালারে। দাম ৬জিবি+৬৪জিবি ২৬,৯৯৯ টাকা, ৬জিবি+১২৮জিবি ২৭,৯৯৯ টাকা এবং ৮জিবি+১২৮জিবি ২৯,৯৯৯ টাকা।
রেডমি নোট ১০ আসছে পেবল হোয়াইট লেক গ্রিন ও অনিক্স গ্রে কালার ভ্যারিয়েন্টে। ৪জিবি+৬৪জিবি ১৯,৯৯৯ টাকা, ৪জিবি+১২৮জিবি ২০,৯৯৯ টাকা এবং ৬জিবি+১২৮জিবি ২১,৯৯৯ টাকা। শীঘ্রই ফোন দুটি অথোরাইজড মি স্টোর, পার্টনার স্টোর ও রিটেইল চ্যানেলে পাওয়া যাবে

Article Categories:
Mobile · Tips & Tiricks

Comments are closed.