Tuesday , June 28 2022
Home / Android apps/tips / দ্রুত পেমেন্ট পাঠাতে হোয়াটসঅ্যাপের শর্টকাট ফিচার

দ্রুত পেমেন্ট পাঠাতে হোয়াটসঅ্যাপের শর্টকাট ফিচার

দ্রুত পেমেন্ট পাঠানোর জন্য নতুন একটি শর্টকাট ফিচার চালু করতে যাচ্ছে ফেসবুক মালিকানাধীন ম্যাসেজিং প্লাটফর্ম হোয়াটসঅ্যাপ। ওয়াবেটাইনফোর তথ্যানুযায়ী, হোয়াটসঅ্যাপ অ্যান্ড্রয়েড বেটা ভার্সন ২.২১.১৭ এ এই শর্টকাট যুক্ত করা হয়েছে।

এই বিষয়ে ভারতীয় গণমাধ্যম, গ্যাজেটস নাউতে প্রকাশিত এক প্রতিবেদনে বলা হয়, নতুন শর্টকাটের মাধ্যমে চ্যাট বারে ডেডিকেটেড পেমেন্ট বাটন যুক্ত করতে যাচ্ছে হোয়াটসঅ্যাপ। যার ফলে ব্যবহারকারীরা চ্যাট বার থেকেই দ্রুত পেমেন্ট পাঠাতে পারবেন।

প্রতিবেদনে বলা হয়, বর্তমানে পেমেন্ট পাঠানোর জন্য একজন ব্যবহারকারীকে চ্যাট অ্যাকশন শিট খুলতে হয়। পেমেন্টে প্রবেশের জন্য একজন ব্যবহারকারীকে চ্যাট বারে থাকা ডকুমেন্ট, লোকেশন, যোগাযোগসহ অন্যান্য আইকনের সঙ্গে থাকা অ্যাটাচমেন্টে ক্লিক করতে হয়। নতুন শর্টকাটের ফলে ব্যবহারকারীরা চ্যাট বারেই পেমেন্ট আইকন পাবেন। ফলে যে কেউ দ্রুত পেমেন্ট পাঠাতে পারবেন।

ওয়াবেটাইনফো জানায়, কিছু কিছু আইওএস বেটা ব্যবহারকারীও এ শর্টকাট ব্যবহার করতে পারছেন। বর্তমানে এটি প্রক্রিয়াধীন অবস্থায় রয়েছে। ভবিষ্যতে বড় আপডেটের মাধ্যমে এ ফিচার চালু করা হবে।

তবে এই সুবিধাটি আপাতত ভারতেই চালু করা হচ্ছে। ভারতের ন্যাশনাল পেমেন্টস করপোরেশন অব ইন্ডিয়ার (এনপিসিআই) সঙ্গে অংশীদারিত্বের মাধ্যমে হোয়াটসঅ্যাপ পেমেন্টস তৈরি করা হয়েছে। এর মাধ্যমে ২২৭টির বেশি ব্যাংকে রিয়েল-টাইম পেমেন্ট সিস্টেম ব্যবহার করা যায় এবং দেশের সব ব্যবহারকারীদের জন্য এ সেবা উন্মুক্ত।

Check Also

হোয়াটসঅ্যাপে ছবির রেজ্যুলেশন ঠিক রাখার উপায়

হোয়াটসঅ্যাপে ছবির রেজ্যুলেশন ঠিক রাখার উপায় শুধু মেসেজিং নয়, গুরুত্বপূর্ণ ফাইল, ছবি বা ভিডিও পাঠাতে …