Powered by Ajaxy
Mar 25, 2021
67 Views
Comments Off on নগদ একাউন্টের মুনাফা বন্ধ করার উপায় – How To Stop Nagad Account Profits

নগদ একাউন্টের মুনাফা বন্ধ করার উপায় – How To Stop Nagad Account Profits

Written by

আসসালামু আলাইকুম! প্রিয় বন্ধুরা আজকের এই ব্লগে আমি আপনাদেরকে দেখাবো নগদ একাউন্টে মুনাফা কিভাবে বন্ধ করবেন আপনারা আমরা যারা নগদ মোবাইল ব্যাংকিং একাউন্ট ব্যবহার করে থাকি আমাদের একাউন্টে যে টাকা থাকে সেই টাকা অনুযায়ী অটোমেটিকলি আমাদের নগদ একাউন্টের ব্যালেন্স মুনাফা যুক্ত হয়ে যায়। অনেকেই ইসলামিক দিক দিয়ে বিবেচনা করে আমরা চাই এই মুনাফা টাকে বন্ধ করে দেওয়ার জন্য। যেন আমার একাউন্টে কোন মুনাফা যুক্ত না হয়। আমি যে কয় টাকা রাখবো ২-৫ বছর পরেও যেন দেখি সেই কয় টাকা রয়েছে। কিভাবে নগদ একাউন্টে মুনাফা যুক্ত হওয়া বন্ধ করবেন সেটাই আজকের এই ব্লগে আমি আপনাদেরকে স্ক্রিনশট সহ বিস্তারিত দেখিয়ে দিব। তাই যারা নগদ একাউন্টে সুদ বন্ধ করতে চান তারা আজকের এই ব্লগটা কন্টিনিউ করতে থাকেন। বেশি কথা না বলে চলুন সরাসরি দেখে নেই কিভাবে নগদ একাউন্ট মুনাফা বন্ধ করবেন।

নগদ একাউন্ট টি অটোমেটিকলি যুক্ত হওয়া মুনাফা বন্ধ করার জন্য আপনাকে যে কাজটা করতে হবে সরাসরি নগদ অ্যাপ্লিকেশনের ভিতরে চলে যেতে হবে। এরপরে আপনার নাম্বার এবং পিন কোড দিয়ে আপনার নগদ একাউন্ট টা কে লগইন করবেন।

নগদ অ্যাপস এ যাওয়ার পরে একদম নিচের ডান পাশের কর্নার দেখতে পারবেন: আমার নগদ। এখান থেকে আপনি আমার নগদ এই অপশনে ক্লিক করে দিবেন।

যখন আপনি এখানে ক্লিক করে দিবেন, ক্লিক করে দেওয়ার পরে দেখতে পারবেন এখানে অনেকগুলো অপশন চলে আসছে। এবং এখানে একটা অপশন দেখতে পারবেন: মুনাফা পেতে চাই- হ্যাঁ। এখান থেকে সরাসরি আপনি “মুনাফা পেতে চাই হ্যাঁ” এই অপশনের পরে ক্লিক করে দিবেন।

“মুনাফা পেতে চাই হ্যাঁ” এখানে যখন আপনি ক্লিক করে দিবেন, ক্লিক করে দেওয়ার পরে দেখতে পারবেন এখানে একটা নোটিশ চলে আসবে সেখানে লেখা থাকবে: আপনি কি আপনার একাউন্টে মুনাফা গ্রহন বন্ধ করতে চান? এবং নিচে দুইটা অপশন থাকবে: হ্যাঁ এবং না। এখান থেকে আপনি “না” এর উপরে ক্লিক করে দিবেন।

যখনই আপনি না এরপরে ক্লিক করে দিবেন, ক্লিক করে দেওয়া মাত্রই আপনার এই সিস্টেম টা বন্ধ হয়ে যাবে! এরপর থেকে আপনি নগদ একাউন্টে যত টাকাই রাখুন না কেন আপনার একাউন্টে কোন মুনাফা যুক্ত হবে না।

এভাবে খুব সহজে আপনার নগদ একাউন্টে যুক্ত হওয়া মুনাফা বন্ধ করবেন আমি কিছুদিন যাবৎ খেয়াল করে দেখেছি আমার একাউন্টে অটোমেটিকলি মুনাফা যুক্ত হয়ে যাচ্ছে আমি তো এগুলো চাচ্ছি না, কিন্তু ডিফল্ট ভাবে এটা অন করা থাকে অনেকেই আছেন যারা ইসলামিক মাইন্ডের তারা কিন্তু চায় যে নগদ একাউন্টে মুনাফা যেন যুক্ত না হয়। কিন্তু সিস্টেমটা না জানার কারণে অনেকেই আপনারা এই নগদ একাউন্টে মুনাফা যুক্ত হওয়ার সিস্টেম টা বন্ধ করতে পারেন না। আমি অনেকদিন যাবত এটা বন্ধ করার চিন্তাভাবনা করতেছি কিন্তু অপশনটা পারছিলাম না হঠাৎ করে গতকালকে আমি এটা নিয়ে রিসার্চ করি এবং খুঁজে দেখি এই সিস্টেম টা নগদ আ্যাপসে এড করে দিয়েছে। তারপরে আমি নিজেও এটা বন্ধ করে দিয়েছি। এখন থেকে আমার নগদ একাউন্টে আর কোন মুনাফা যুক্ত হবে না। আপনারাও চাইলে এই নগদ একাউন্টে মুনাফা যুক্ত হওয়া সিস্টেম টা বন্ধ করে দিতে পারেন। কেননা আল্লাহ সুদকে হারাম করেছেন, এবং ব্যবসাকে করেছেন হালাল।

আপনাদের প্রিয় বন্ধু বান্ধব অনেকেই রয়েছে যারা হয়তো নিজের অজান্তেই এখান থেকে মুনাফা নিচ্ছে আপনি তাদেরকে এই মেসেজটা পাঠিয়ে দিন চাইলে এখান থেকে এই পোষ্টের লিংকটা শেয়ার করে তার কাছে পৌছে দিতে পারেন সেও তার একাউন্টে মুনাফা যুক্ত হওয়ার এই সিস্টেম টা বন্ধ করতে পারবে। আপনার আমার মত অনেকেই রয়েছে যারা এই সিস্টেমটা জানে না যার জন্য নগদ একাউন্টে মুনাফা যুক্ত হওয়ার সিস্টেম টা তারা বন্ধ করতে পারতেছে না, কিন্তু যদি তার কাছে আজকের এই পোস্টটা পৌছাতো তাহলে অবশ্যই সে ও তার নগদ একাউন্টে মুনাফা যুক্ত হওয়ার সিস্টেম টা বন্ধ করে দিতো। তাই আসুন আপনি আমি সবাই মিলে এই মেসেজটা আমাদের বন্ধু-বান্ধবদের কাছে শেয়ার করে দিই যেন তারাও তাদের নগদ একাউন্টে অটোমেটিকলি যুক্ত হওয়া মুনাফা সিস্টেমটাকে বন্ধ করে ফেলতে পারে।

নগদ যেহেতু বাংলাদেশের ডাক বিভাগের একটা মোবাইল ব্যাংকিং সে ক্ষেত্রে তারা এখানে চায় যে যদি কেউ সরাসরি ডাক বিভাগে টাকা ডিপোজিট করে তাহলে যেরকম মুনাফা পাবে আমাদের নগদ মোবাইল ব্যাংকিং যদি কেউ টাকা রাখে তাহলেও তাকে আমরা মুনাফা দিবো। অনেকে আছে যারা এই লোভে নগদ একাউন্টে টাকা রাখে কিন্তু আপনি আমিতো আর সেদিকে যাবোনা আমরা চাচ্ছি যে আমাদের অ্যাকাউন্টে যেন কোন প্রকার মুনাফা যুক্ত না হয় সব জায়গায় সব সময় লাভ করা ঠিক না। তাই যদি মনে করেন যে এই পোষ্টটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করা উচিত তাহলে অবশ্যই বন্ধুদের সাথে শেয়ার করে দিবেন।

Article Categories:
Others

Comments are closed.