Sunday , June 26 2022
Home / Android apps/tips / নভেম্বর থেকে WhatsApp ব্যবহার করা যাবে না যে মোবাইল গুলিতে, তালিকায় আপনার ফোনও?

নভেম্বর থেকে WhatsApp ব্যবহার করা যাবে না যে মোবাইল গুলিতে, তালিকায় আপনার ফোনও?

  • হোয়্যাটসঅ্যাপ ব্যবহার করেন তো? আগামী ১ নভেম্বর থেকে আপনার ফোনে বন্ধ হয়ে যেতে পারে হোয়্যাটসঅ্যাপ। কোন কোন ফোনে ফেসবুকের মালিকানাধীন মেসেজিং অ্যাপ বন্ধ হয়ে যাবে, দেখে নিন একনজরে –

1/4শীঘ্রই আপনার স্মার্টফোনে বন্ধ হয়ে যেতে পারে হোয়্যাটসঅ্যাপ। ফেসবুকের মালিকানাধীন মেসেজিং অ্যাপের তরফে জানানো হয়েছে, আগামী ১ নভেম্বর থেকে পুরনো ভার্সনের অ্যান্ড্রয়েন্ড এবং আইওএস ফোনে হোয়্যাটসঅ্যাপ বন্ধ হয়ে যাবে। (ছবিটি প্রতীকী, সৌজন্য রয়টার্স)

2/4কোন কোন ফোনে হোয়্যাটসঅ্যাপ বন্ধ হয়ে যাবে? Android 4.0.3 Ice Cream Sandwich, iOS 9 এবং KaiOS 2.5.0-এর স্মার্টফোনে হোয়্যাটসঅ্যাপ বন্ধ হয়ে যাবে। সংস্থার তরফে জানানো হয়েছে, যাঁদের স্মার্টফোনে অ্যান্ড্রয়েন্ড ৪.১ বা তার উপরের ভার্সন এবং আইওএস১০ বা তার উপরের ভার্সন আছে, তাঁদের ফোনেই শুধু হোয়্যাটসঅ্যাপ চলবে। যাঁদের ফোনে পুরনো ভার্সনের অ্যান্ড্রয়েন্ড এবং আইওএস আছে, তাঁরা আগামী ১ নভেম্বর থেকে হোয়্যাটসঅ্যাপ ব্যবহার করতে পারবেন না। (ছবিটি প্রতীকী, সৌজন্য ব্লুমবার্গ)

3/4কীভাবে জানবেন যে আপনার ফোনে অ্যান্ড্রয়েন্ড বা আইওএসের কোন ভার্সন আছে? নিজের ফোনে ‘Setting’-এ যান। সেখানে দেখতে পাবেন, আপনার ফোন অ্যান্ড্রয়েন্ড বা আইওএসের কোন ভার্সন আছে। (ছবিটি প্রতীকী, সৌজন্য রয়টার্স)

4/4কোন কোন ফোনে হোয়্যাটসঅ্যাপ চলবে? যাঁদের স্মার্টফোনে অ্যান্ড্রয়েন্ড ৪.১ বা তার উপরের ভার্সন এবং আইওএস১০ বা তার উপরের ভার্সন আছে, তাঁরা হোয়্যাটসঅ্যাপ ব্যবহার করতে পারবেন। KaiOS 2.5.0 বা তার ঊর্ধ্বে কোনও ভার্সন আছে, তাঁদের ফোনেও হোয়্যাটসঅ্যাপ চলবে। সেই তালিকায় আছে JioPhone এবং JioPhone 2। (ছবিটি প্রতীকী, সৌজন্য রয়টার্স)

Check Also

জনপ্রিয় ৫টি সেরা অ্যান্ড্রয়েড ক্লিনার অ্যাপ | Android Cleaner App

দিনের বেশির ভাগ সময়ই এখন কাটছে ফোনের স্ক্রিনে দিকে চেয়ে থেকে। কোনো একটি অ্যাপে ঢুকলেন …