Powered by Ajaxy
Mar 20, 2021
129 Views
Comments Off on নিজের প্রতিষ্ঠান, দোকান  গুগল ম্যাপে যুক্ত করুন খুব সহজেই

নিজের প্রতিষ্ঠান, দোকান  গুগল ম্যাপে যুক্ত করুন খুব সহজেই

Written by

বমান বিশ্ব আস্তে আস্তে এগিয়ে যাচ্ছে। পৃথিবীর সবকিছুই প্রায় আমাদের হাতের মুঠোয়। কয়েক সেকেন্ডের মধ্যে যেটা খুঁজা হচ্ছে সেটাই পেয়ে যাচ্ছি। আপনি যদি যেকোনো জায়গায় নাম বা ঠিকানা জানতে চান তাহলেও আমরা Google Map এর মাধ্যমে কয়েক সেকেন্ডের মধ্যে জানতে পারি। এই খুঁজা খুঁজি সুবিধাটা Google অনেক আগে থেকেই দিয়ে আসছে। যেকোনো তথ্য নিমিষেই হাতের মুঠোয় আনা যায় এই ইন্টারনেট সুবিধার জন্য।

আমাদের এই প্রযুক্তির উন্নয়নের ব্যাপকতার কারণে জীবনমান এতটাই সহজ হয়েছে আপনি যদি অচেনা কোথাও যেতে চান তাহলে আপনি খুব সহজেই Google Map এর সাহায্য নিয়ে সহজেই চলে যেতে পারবেন আপনার কাঙ্ক্ষিত জায়গায়।

আপনার সার্চ করা জায়গায় নামটি কেউবা যুক্ত করে দিয়েছে সেই জনপ্রিয় Google Map এ এই জন্য সার্চ করার সঙ্গে সঙ্গে মোবাইলের স্কিনে সেই জায়গায় ছবি চলে আসে।

অনেক সময় গুরুত্বপূর্ণ অনেক প্রতিষ্ঠানের ঠিকানা গুগল ম্যাপে যুক্ত থাকেনা। সেক্ষেত্রে যে কেউ চাইলে যে কোনো অফিস ও দোকান ম্যাপে যুক্ত করতে পারে।আর আপনি যদি আপনার অফিস, বাড়ি, দোকান ইত্যাদি জায়গায় নাম গুগল ম্যাপে দিতে চান তাহলে আমাদের নিচে দেওয়া নিয়ম গুলো ফলো করুন।

যেভাবে লোকেশন যুক্ত করবেন

•প্রথমে স্মার্টফোনে থাকা গুগল ম্যাপ অ্যাপটি চালু করতে হবে।Update করা না থাকলে update করে নিবেন। আর হে অবশ্যই স্মার্টফোনে গুগল অ্যাকাউন্ট লগইন করা থাকতে হবে।

•গুগল ম্যাপ অ্যাপটি চালু করার পর কন্ট্রিবিউশন অপশন থেকে প্লাস আইকনে ক্লিক করতে হবে। এবার উপরের Add Place-এ ক্লিক করতে হবে।

•এরপর ওপরের নামের ঘরে অফিস কিংবা প্রতিষ্ঠান যে স্থানটি যুক্ত করতে চান, সে নামটি দিতে হবে। এবার নিচের ক্যাটাগরি থেকে সিলেক্ট করুন। যেমন- দোকান যুক্ত করতে store অপশন বেছে নিন।

•এরপর লোকেশনের ছবি, মোবাইল নম্বর, বন্ধ ও খোলার সময় (অফিস, দোকান ও স্কুল হলে) যুক্ত করার জন্য নিচে ক্লিক করুন।

•প্রয়োজনীয় তথ্যগুলো দিয়ে সেভ-এ ক্লিক করলেই কাজ শেষ।

•লোকেশনটি ম্যাপে যুক্ত করার জন্য ওপরের সেন্ড আইকনে ক্লিক করতে হবে। এরপর একটি মেইলে জানিয়ে দেওয়া হবে আগামী ২৪ ঘণ্টার মধ্যে আপনার অ্যাড্রেসটি রিভিউ করে গুগল ম্যাপে যুক্ত করা হবে। যদিও অ্যাড্রেসটি যুক্ত হতে ২৪ ঘণ্টা সময় লাগবে না।

আশা করি সবাই সবকিছু বুঝতে পেরেছেন। কোথাও সমস্যা হলে কমেন্ট করে জানাবেন

Article Categories:
Tips & Tiricks

Comments are closed.