Powered by Ajaxy
Aug 20, 2021
39 Views
Comments Off on বাজারে এলো রিয়েলমি জিটি মাস্টার এডিশন ও প্রথম ল্যাপটপ

বাজারে এলো রিয়েলমি জিটি মাস্টার এডিশন ও প্রথম ল্যাপটপ

Written by

সম্প্রতি বিশ্বব্যাপী ১০ কোটি স্মার্টফোন বিক্রির মাইলফলক অর্জন উপলক্ষে তরুণ প্রজন্মের পছন্দের ব্র্যান্ড রিয়েলমি বাজারে এনেছে তাদের জিটি সিরিজের দুটি চমৎকার স্মার্টফোন– রিয়েলমি জিটি মাস্টার এডিশন ও রিয়েলমি জিটি এক্সপ্লোরার মাস্টার এডিশন।

বুধবার (১৮ আগস্ট) এক ভার্চুয়াল অনুষ্ঠানের মাধ্যমে বিশ্বব্যাপী পণ্যগুলো উন্মোচন করা হয়। স্মার্টফোনের পাশাপাশি অনুষ্ঠানে রিয়েলমির প্রথম ল্যাপটপ রিয়েলমি বুকও উন্মোচন করা হয়।

স্মার্টফোন দুটি বাজারে আনার মাধ্যমে রিয়েলমি উচ্চমূল্যের উন্নত ফিচারসমৃদ্ধ পণ্যগুলো ক্রেতাদের জন্য সাশ্রয়ী মূল্যে ক্রয় করার সুযোগকে সম্প্রসারিত করেছে। আগের চেয়ে আরও সমৃদ্ধ পণ্যের অন্তর্ভুক্তির মাধ্যমে রিয়েলমির ১+৫+টি এআইওটি ইকো সিস্টেম তৈরির যাত্রায় এটি একটি গুরুত্বপূর্ণ পদক্ষেপ।

রিয়েলমির প্রতিষ্ঠাতা ও সিইও স্কাই লি বলেন, ‘রিয়েলমি প্রতিষ্ঠার পর থেকে আমরা সবসময়ই তরুণ প্রজন্মের জন্য লিপ-ফরওয়ার্ড পণ্য নিয়ে এসেছি। অত্যন্ত আনন্দের সঙ্গে জানাচ্ছি, আমরা তরুণ প্রজন্মকে অনুপ্রাণিত ও সন্তুষ্ট করতে পারে এমন উন্নত ফিচার ও তাদের ক্ষমতায়নের লক্ষ্যে বিশ্বব্যাপী ১০ কোটি ব্যবহারকারীর জন্য এআইওটি পণ্য নিয়ে আসছি।’

প্রখ্যাত ইন্ডাস্ট্রিয়াল ডিজাইনার নাওতো ফুকাসোর ডিজাইন করা রিয়েলমি জিটি মাস্টার এডিশন সিরিজ এ বছরের সেরা ফ্ল্যাগশিপ ডিজাইন। এই প্রথম স্মার্টফোনের ডিজাইনে কনকেইভ ভেগান-লেদার ব্যবহার করা হয়েছে। প্রযুক্তিগত দক্ষতা ও চমৎকার ডিজাইনের সমন্বয়ে তৈরি রিয়েলমি জিটি মাস্টার এডিশন সিরিজ তরুণ প্রজন্মকে অন্বেষণ করতে ও সৃজনশীল ক্ষমতার বিকাশে উৎসাহিত করবে। পাশাপাশি সাশ্রয়ী মূল্যে পাওয়া এ সিরিজের উন্নত মানসম্পন্ন স্মার্টফোন তরুণদের ক্ষমতায়নেও সাহায্য করবে।

জিটি এক্সপ্লোরার মাস্টার এডিশনে রয়েছে ১২ জিবি পর্যন্ত র্যাম সমৃদ্ধ কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৭০ প্রসেসর ও জিটি মাস্টার এডিশনে রয়েছে ৮ জিবি পর্যন্ত র্যাম সমৃদ্ধ স্ন্যাপড্রাগন ৭৭৮জি ফাইভজি প্রসেসর। দুটো ফোনেই ১২০ হার্টজ রিফ্রেশ রেটসহ অ্যামোলেড স্ক্রিন ব্যবহার করা হয়েছে, ফলে ফোনের স্ক্রিনে যেকোনো দৃশ্য হয়ে উঠবে প্রাণবন্ত ও স্পষ্ট। জিটি এক্সপ্লোরার মাস্টার এডিশনে ৫৬ ডিগ্রির কার্ভড-ডিসপ্লে ব্যবহার করা হয়েছে। অন্যদিকে স্বাচ্ছ্যন্দে ব্যবহারের জন্য জিটি মাস্টার এডিশন ভ্যাপার চেম্বার কুলিং সিস্টেম সাপোর্টেড করে তৈরি করা হয়েছে।

রিয়েলমি জিটি মাস্টার এডিশনে রয়েছে ৩২ মেগাপিক্সেল সনি সেলফি ক্যামেরা ও ৬৪ মেগাপিক্সেল মূল ক্যামেরা। অন্যদিকে, জিটি এক্সপ্লোরার মাস্টার এডিশনে রয়েছে ওআইএসসহ ৫০ মেগাপিক্সেল সনি আইএমএক্স৭৬৬ মূল ক্যামেরা। এ সিরিজের মাধ্যমে ব্যবহারকারীরা প্রথমবারের মতো চমৎকার স্ট্রিট ফটোগ্রাফি মোড উপভোগ করতে এবং প্রাণবন্ত ছবি তুলতে পারবেন।

Article Categories:
Realme

Comments are closed.

close