Mar 30, 2021
265 Views
Comments Off on বিনামূল্যে কিভাবে অনলাইনে টাকা উপার্জন করবেন

বিনামূল্যে কিভাবে অনলাইনে টাকা উপার্জন করবেন

Written by

বিনামূল্যে অনলাইনে টাকা উপার্জন করা যায় কিন্তু সবাই সেই পদ্ধতি সম্পর্কে আমরা অজ্ঞ। কিভাবে নিজের একটি অ্যাকাউন্ট তৈরী করব বা কি করে ইনকাম করবে বা সেই টাকা কিভাবে নিজের অ্যাকাউন্টে পৌঁচ্ছাবে সেটা নিয়েও সংশয়। আজ এমন কিছু কাজ নিয়ে কথা বলব যেখানে আপনি বিনামূল্যে টাকা উপার্জন করতে পারবেন এবং এর উপার্জনকৃত টাকাও পা্বেন।

1: P.T.C ওয়েবসাইট

P.T.C (Paid To Click) হচ্ছে নতুন লোকের জন্য ইনকাম করার সহজ উপায়। বিনামূল্যে টাকা উপার্জন করা যায় তবে এ পদ্বতিতে আপনাকে ইনকাম করতে হলে অনেক ধৈয্যের দরকার। এ পদ্বতিতে আপনাকে একটা নিদিষ্ট সাইটে রেজিস্ট্রিশন করতে হবে। এর পর আপনাকে প্রতিদিন লগইন করে ওবে্সাইট দেওয়া নিদিষ্ট লিংকে বা এডে ক্লিক করে কিছু সময় অপেক্ষা করতেও হবে। এ পদ্বতিতে আপনি ওয়েবসাইটের উপর নির্ভর করে প্রতিটি এডে ক্লিক করার জন্য আপনাকে 0.001 dollar হতে 0.004 dollar পর্যন্ত দিয়ে থাকে। সাধারনত আপনার একা্উন্টে 1-5 dollar হলে আপনি বিভিন্ন পদ্বতিতে টাকা উর্ঠাতে পারেন। এ পদ্বতিতে একটি সাইটের সবগুলি এড ক্লিক করলে 2-5 মিনিট এর মত লাগবে। .আমি যে ওয়েবসাইটগুলোয় কাজ করি তার মধ্যে সব থেকে ভালো হচ্ছে ClixSense ওয়েবসাইটগুলো ।

2: অনলাইন ফ্রিল্যান্সিং করে টাকা ইনকাম করুন

অনলাইন ফ্রীলান্সিং হচ্ছে আপনি কোনো কোম্পানির অধীনে না থেকে নিজে স্বাধীন ভাবে আপনার নিজের সময় করে কাজ করা কে ফ্রীলান্সিং বলে। এখনে ক্লায়েন্ট আপনাকে অনলাইনের মাধ্যমে কাজ দিবে এবং ওই কাজ করার জন্যে পারিশ্রমিক পাবেন। এই কার্জে যোগ দিলে আপনার দেসি -বিদেশি অন্য ধরণের ক্লায়েন্ট সঙ্গে পরিচতি হওয়ার সুযোগ থাকছে।

বিনামূল্যে অনলাইনে টাকা উপার্জন কী কী কাজ করা যায়?
A- writing skills যদি ভালো হই তাহলে আপনি ,অনুবাদ করা, ওয়েবসাইট Article তৈরী , খবর লেখা , প্রাপ্তবয়স্কদের গল্প ইত্যাদি লিখতেও পারেন।

B- আপনি যদি ওয়েবসাইট তৈরী করতে পারেন সফটওয়্যার তৈরী করতে apps তৈরী করতে পারেন তাহলে প্রচুর ইনকাম রয়েছে।

C- আপনার যদি কীওয়ার্ড টাইপিং স্পিড ভালো থাকে তাহলে এখনে আপনি কাজ করতেও পারেন।

D- গ্রাফিক্স ডিজাইন করতে পারেন যেমন লগো, ব্যানার, ads বানানো ইতাদি এখনে ডিজাইন করতেও পারেন ক্লায়েন্ট দের জন্য।

কোথায় কাজ পাবেন ?

কাজের জন্য অনেক ভালো ভালো ট্রাস্টেড ওয়েবসাইট আছে যেখান অনেক মানুষ এই website গুলোর মধ্য দিয়ে কাজ করে আসছেন।

A- freelancer.com

B- Fiverr.com

C- upwork.com

D- Guru.com

E- Toptal.com

এই ওয়েবসাইট গুলো ট্রাস্টেড ওয়েবসাইট এগুলোতে আপনি আপনার Account খুলে কাজ start করতে পারেন। first কাজ পেতে একটু লেট হলেও একটু experience হয়ে গেলে আপনি daily কাজ পাবেন।

3: একটি ব্লগ তৈরী করে টাকা আয় করুন

অনলাইনে money ইনকম করার জনপ্রিয় উপায় হ’ল আপনার নিজস্ব blogger start করা। আপনার যদি paragraph লেখার দক্ষতা ভালো থাকে তাহলে আপনি যে কোনো বিষয়ের উপর একটি blog তৈরী করে টাকা উপর্জন করতে পারেন। ভারতবর্ষে আজ বাহু মানুষ blogging করে লক্ষ টাকা ইনকাম করছেন৷

blogging কী–
blogging বা ব্লগ হচ্ছে আপনার নিজের ওয়েবসাইট প্লাটফর্ম যেখানে আপনি আপনার চিন্তা ভাবনা আবেগ, শিক্ষা, তথ্য, news,ইত্যাদি কে শেয়ার করতে পারেন সবার সঙ্গে।

ব্লগ বা ওয়েবসাইট কিভবে তৈরী করবেন–

আপনি একটি blog free তে google এ create করতে পারেন। আপনার একটি google এ account থাকলে আপনি blogger.com এ (যেটি একটি google র প্রোডাক্ট যেমন YouTube, google maps ইত্যাদি) একটি ব্লগ open করতে পারবেন।

blog বা ওয়েবসাইট থেকে কীভাবে অনলাইনে টাকা ইনকাম করা যাই–
প্রথম=আপনার blog তৈরী হয়ে গেলে আপনি সেটাতে অনলাইন বিজ্ঞাপনের সাহায্যে (যেমন google adsense)দ্বারা earn করতে পারেন।

এছড়া আরো অনেক বিজ্ঞাপনের সংস্থা আছে যাদের ads আপনি আপনার ব্লগ বা ওয়েবসাইট দিতে পারেন, traffic এলে সেই ads দেখলে আপনি তার অর্থ পাবেন।

অনলাইনে টাকা উপার্জন এর Final Thoughts

friends আমি যে বিষয় গুলো নিয়ে কথা বললাম সেগুলো একবারএকটু চিন্তা করে দেখবেন nowবর্তমনে অনলাইনে টাকা আয় করা খুবই easy একটু মনোযোগ দিয়ে কাজ করলেই আপনি সফলতা পাবেন, বিনামূল্যে টাকা উপার্জন করার জন্যে।

সে আপনি যেকোনো কাজই করুন না কেন। আমি উপরে যে বিষয় গুলি বললাম এছড়া ও অনেক পদ্ধতি তে অনলাইনে আয় করা যাই । তাই আমি বলবো যদি আপনার এই প্লাটফর্ম নামার ইচ্ছা থাকলে আপনি সময় নষ্ট না করে খুব তারাতারি start করে দিন।

Article Categories:
Online earning

Comments are closed.

close