Saturday , August 13 2022
Home / Computer / বিশ্ববাজারে নতুন ল্যাপটপ : ইনফিনিক্স ইনবুক এক্স-২

বিশ্ববাজারে নতুন ল্যাপটপ : ইনফিনিক্স ইনবুক এক্স-২

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : ইনবুক ল্যাপটপ সিরিজের ‘এক্স ২’ মডেলের ল্যাপটপ আনলো ইনফিনিক্স।  ল্যাপটপটির মনিটর ১৪ ইঞ্চি, গড়নে হালকা-পাতলা। অ্যালুমিনিয়াম অ্যালয় চ্যাসিস রয়েছে৷ সিপিইউ ইন্টেলের ১০ জেনারেশন, ওজন ১.২৪ কেজি। ১৪ ইঞ্চি আইপিএস এলসিডির সাথে ১৯২০ বাই ১০৮০ পিক্সেল রেজুলেশন, আর অ্যাসপেক্ট রেশিও ১৬:৯ । ফলে, নিখুত, ঝঁকঝকে ছবি বা ডিসপ্লে দেখতে পাবেন অনায়েসে। অন্যদিকে ওজনে অনেক হালকা হওয়ায় ল্যাপটপটি যেকোন জায়গায় অনায়াসে বহন করা যাবে।

ওয়েবক্যামের প্রতিটি পাশে ডুয়াল-লেড ফ্ল্যাশ মডিউলও রয়েছে। ফলে ভিডিও চ্যাটে ব্রাইটনেস নিয়ে চিন্তার কারন নেই।  ল্যাপটপটিতে কোর আই৩-১০০৫জি১, কোর আই৫-১০৩৫জি১ অথবা কোর আই৭-১০৬৫জি৭ কনফিগারেশনে পাওয়া যাবে। রয়েছে ৮ বা ১৬ জিবি র্যাম এবং ২৫৬/৫১২ জিবি এম.২ এনভিএমই পিসিএলই ৩.০ এসএসডি স্টোরেজ। কোর আই৩ ও কোর আই৫ মডেলে ইনটেল ইউএইচডি গ্রাফিক্স থাকছে। অন্যদিকে কোর আই৭ মডেলে থাকছে আইরিস প্লাস জি৭। তাই গ্রাফিক্স নিয়ে বাড়ডি চিন্তার প্রয়োজন নেই।

দুটি ইউএসবি-সি পোর্ট, দুটি ইউএসবি-এ পোর্ট, একটি ফুল এইচডিএমআই কানেক্টর, একটি এসডি কার্ড স্লট এবং একটি হেডফোন/মাইক কম্বো জ্যাক রয়েছে৷ ল্যাপটপটিতে থাকছে ৫০ ওয়ারের ব্যাটারি। চার্জের জন্য ৪৫ ওয়াট ইউএসবি-সি পাওয়ার অ্যাডাপ্টার। ল্যাপটপটি একবার চার্জ দিয়েই ৯ ঘন্টা পর্যন্ত ব্যবহার করতে পারবেন। শুধু ওয়েব ব্রাউজিং করলে এক চার্জে ১১ ঘন্টা চলবে।

ল্যাপটপে থাকছে উইন্ডোজ ১১। পাওয়ার বাটনে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার সংযুক্ত আছে।

রঙ : ধূসর, নীল, সবুজ ও লালসহ বিভিন্ন রঙে পাওয়া যাবে।

দাম : কোর আই৩ মডেলের দাম ৩৯৯ ডলার থেকে শুরু। কোর আই৫ মডেলটি ৫৪৯ ডলারে এবং কোর আই৭ মডেলটি পাওয়া যাবে ৬৪৯ ডলারে। চলতি মাস থেকে ইন্দোনেশিয়া, থাইল্যান্ড এবং মিশরে এক্স২ সিরিজের ল্যাপটপ পাওয়া যাবে।

সূত্র : ইন্টারনেট/জেডএ

Check Also

স্বল্প বাজেটে ট্যাব নকিয়া টি২০ | Tablet Nokia t20

মোবাইল ফোনের দুনিয়ায় এক সময় মাতিয়ে বেড়ানো নকিয়া যুগের সঙ্গে তাল মেলাতে না পারায় ছিটকে …