Apr 2, 2021
221 Views
Comments Off on যেসব ফোনে আর চলবে না হোয়াটসঅ্যাপ

যেসব ফোনে আর চলবে না হোয়াটসঅ্যাপ

Written by

হোয়াটসঅ্যাপ কিছু পুরানো অপারেটিং সিস্টেমের ফোনে পরিষেবা বন্ধ করে দিতে চলেছে। অ্যাপলের পুরানো অপারেটিং সিস্টেমে হোয়াটসঅ্যাপ কাজ বন্ধ করে দেবে বলে জানানো হয়েছে। আইওএস ৯ এবং তারও আগের আইফোন ফোনগুলোতে আর চলবে না হোয়াটসঅ্যাপ।

একই সমস্যার মুখোমুখি হবেন অ্যানড্রয়েড ব্যবহারকারীরাও। অ্যানড্রয়েড ভার্সন ৪.০.৩ এর নিচে যেসব অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেম রয়েছে, সেই সমস্ত স্মার্টফোনে এবার বন্ধ হয়ে যাবে হোয়াটসঅ্যাপ।

এদিকে, কোনও সমস্যা ছাড়াই হোয়াটসঅ্যাপ ব্যবহার করতে হলে আপনাদের হোয়াটসঅ্যাপের অপারেটিং সিস্টেম আপডেট করতে হবে। অ্যাপল হোক বা অ্যানড্রয়েড ফোন উভয় ফোনেরই অ্যাপ স্টোর/প্লে স্টোর থেকে আপডেট করতে হবে হোয়াটসঅ্যাপ।

গুরুত্বপূর্ণ যেসব ফোনে হোয়াটসঅ্যাপ চালানো যাবে না এর মধ্যে রয়েছে আইফোন ৫-এর নিচের সব সংস্করণ, সব মাইক্রোসফট লুমিয়া স্মার্টফোন, এইচপি এলিট স্মার্টফোন, ২০১০ সালের আগে বাজারে আসা সব ধরনের অ্যান্ড্রয়েড ফোন। অ্যানড্রয়েড ফোনের মধ্যে রয়েছে গুগল নেক্সাস ওয়ান, স্যামসাং এপিক ফোরজি, মটোরোলা ড্রয়েড এক্স প্রভৃতি।

হোয়াটসঅ্যাপ চালাতে প্রয়োজন হলে অপারেটিং সিস্টেম হালনাগাদ করে নিতে হবে, অন্যথায় হোয়াটসঅ্যাপের বিকল্প অ্যাপগুলো ব্যবহার করা শুরু করতে হবে। অনেক পুরোনো অ্যাপ আছে যা যোগাযোগের ক্ষেত্রে হোয়াটসঅ্যাপের বিকল্প হিসেবে পুরোনো ফোন সমর্থন করবে। কিন্তু হোয়াটসঅ্যাপ অতি জরুরি হলে নতুন সিস্টেমের দিকে যাওয়ার বিকল্প নেই।

প্রতি বছর অ্যাপ্লিকেশনগুলো তাদের ব্যবহারকারীর প্রয়োজন মেটাতে গুরুত্বপূর্ণ আপডেট নিয়ে আসে। যার ফলে কিছু ডিভাইসে নতুন সংস্করণে মোড়া অ্যাপগুলি বেমানান হয়ে যায় এবং তাদের মধ্যে কিছু কাজ করা বন্ধ করে দেয়। আইওএস এবং অ্যান্ড্রয়েডের বেশ কিছু স্মার্টফোনে হোয়াটসঅ্যাপ বন্ধ করে দেওয়া হচ্ছে। এই ফোন ব্যবহারকারীরা আর হোয়াটসঅ্যাপ ব্যবহার করতে পারবেন না।

Article Categories:
Android apps/tips

Comments are closed.

close