Tuesday , June 28 2022
Home / Android apps/tips / যেসব ফোনে হোয়াটসঅ্যাপ ব্যবহার করা যাবে না

যেসব ফোনে হোয়াটসঅ্যাপ ব্যবহার করা যাবে না

বর্তমানে স্মার্টফোন ব্যবহারকারীরা যোগাযোগের ক্ষেত্রে হোয়াটসঅ্যাপকেই বেশি ভরসা করেন। এর মধ্যে অনেকেই বিপদে পড়তে পারেন। আগামী নভেম্বর থেকে প্রায় ৪৩টি স্মার্টফোনে বন্ধ হয়ে যাবে হোয়াটসঅ্যাপ।

সম্প্রতি সেসব স্মার্টফোনের মডেলগুলোর তালিকা প্রকাশ করেছে হোয়াটসঅ্যাপ।

বলা হয়েছে, প্রাথমিকভাবে অ্যানড্রয়েড ডিভাইসগুলো ক্ষেত্রে ভার্সন ৪.০.৩ বা তার নিচের মডেলগুলোতে হোয়াটসঅ্যাপ কাজ করবে না। একইসঙ্গে, আইফোনের ক্ষেত্রে আইওএস ৯ বা তার চেয়ে পুরাতন মডেলগুলোতেও হোয়াটসঅ্যাপ বন্ধ হয়ে যাবে।

এই তালিকার মধ্যে পড়ছে এমন কিছু জনপ্রিয় ফোন। স্যামসাং, হুয়াওয়ে, অ্যাপল, সনিসহ বেশ কয়েকটি নামী কোম্পানীর স্মার্টফোনে নভেম্বর থেকেই ব্যবহার করা সম্ভব হবে না।

যেসব স্মার্টফোনে চলবে না হোয়াটসঅ্যাপ

স্যামসং গ্যালাক্সি ট্রেন্ড লাইট, গ্যালাক্সি এসথ্রি মিনি, গ্যালাক্সি ট্রেন্ড টু, গ্যালাক্সি এক্সকভার টু, গ্যালাক্সি কোর ও গ্যালাক্সি এইস টু। এলজি লুসিড টু, এলজি অপটিমাস এফ সেভেন, অপটিমাস এফ ফাইভ, অপটিমাস এলথ্রি টু ডুয়েল, অপটিমাস এল সেভেন, অপটিমাস এল সেভেন টু ডুয়েল, অপটিমাস এফ৬, অপটিমাস অপটিমাস এল৪ ডুয়েল, অপটিমাস এফথ্রি। জেডটিই গ্র্যান্ড এস ফ্লেক্স, জেডটিই ভি৯৫৬, গ্র্যান্ড এক্স কোয়াড ভি৯৮৭ ও গ্র্যান্ড মেমো।

সনি এক্সপিরেয়া মিরো, সনি এক্সপিরেয়া নিও এল, এক্সপিরেয়া আরক এস। এইছটিসি ডিসায়ার ৫০০, লেনোভো এ৮২০। হুয়েওয়ে অ্যাসেন্ড মেট, অ্যাসেন্ড ডি অয়। এলকাটেল ওয়ান টাচ ইভো ৭ অ্যাপল আইফোন এসই, ৬এস এবং ৬এস প্লাসে হোয়াটসঅ্যাপ কাজ করবে না বলে জানা গেছে।

এদিকে, একের পর এক নতুন ফিচার নিয়ে আসছে হোয়াটসঅ্যাপ। এই পরিস্থিতিতে প্রতিযোগীদের টেক্কা দিতে ও সঠিক সুরক্ষা জন্য পুরনো অপারেটিং সিস্টেমের স্মার্টফোন থেকে সাপোর্ট তুলে নিচ্ছে প্রতিষ্ঠানটি।

Check Also

ভিভো আনছে ২০০ ওয়াটের ফাস্ট চার্জিং প্রযুক্তি

ভিভোর পরবর্তী প্রজন্মের ফ্ল্যাগশিপ স্মার্টফোনে ২০০ ওয়াটের একটি ফাস্ট চার্জিং ব্যবস্থা থাকবে। সব কিছু ঠিকঠাক …