Powered by Ajaxy
Aug 24, 2021
23 Views
Comments Off on লাগবে না মেসেঞ্জার, ফেসবুক অ্যাপে ভয়েস ও ভিডিও কলের সুবিধা

লাগবে না মেসেঞ্জার, ফেসবুক অ্যাপে ভয়েস ও ভিডিও কলের সুবিধা

Written by

মেসেঞ্জার না খুলেই ফেসবুকের মূল অ্যাপের মাধ্যমে ভয়েস ও ভিডিও কল করা যাবে। এরই মধ্যে পরীক্ষামূলকভাবে কিছু ব্যবহারকারীর হাতে সুবিধাটি তুলে দিয়েছে ফেসবুক। এ সুবিধা সবার জন্য কার্যকর করা হলে ফেসবুকের মূল অ্যাপ থেকেই কল করা যাবে।

মূল অ্যাপে কল ও ভিডিও সেবা আনলেও মেসেঞ্জারের গুরুত্ব আগের মতোই থাকবে। তাই ব্যবহারকারীদেরকে পরিপূর্ণ মেসেজিং, অডিও এবং ভিডিও কল অভিজ্ঞতার জন্য মেসেঞ্জার ব্যবহার অব্যাহত রাখার পরামর্শ দিয়েছেন ফেসবুক একজন মুখপাত্র।

রয়টার্সের এক প্রতিবেদনে বলা হয়েছে, ভবিষ্যতে হোয়াটসঅ্যাপের সেবাকেও এভাবে মূল অ্যাপে জুড়ে দেওয়ার পরিকল্পনা রয়েছে ফেসবুকের।

কিছুদিন আগে মেসেঞ্জারের ভয়েস ও ভিডিও কলে ‘এন্ড-টু-এন্ড এনক্রিপশন’ যোগ করেছে ফেসবুক। এর ফলে প্রেরক ও প্রাপক ছাড়া অন্য কেউ মেসেঞ্জারের ভয়েস ও ভিডিও কল শুনতে পারবে না। এমনকি ফেসবুক নিজেও জানবে না কলে আপনি কী বলছেন!

অনেকদিন ধরেই নিজ মালিকানাধীন অ্যাপগুলোর মধ্যে ক্রস মেসেজিং সেবা চালুর চেষ্টা করে আসছে এই সোশ্যাল নেটওয়ার্ক জায়ান্ট। গত সেপ্টেম্বরে ইনস্টাগ্রাম ও মেসেঞ্জারের মধ্যে মেসেজিং সেবা দেওয়া শুরু করেছে প্রতিষ্ঠানটি। এতে করে ইনস্টাগ্রাম ও মেসেঞ্জার ব্যবহারকারীরা বাড়তি কোনো অ্যাপ ডাউনলোড ছাড়াই একে অন্যকে খুঁজে পাচ্ছেন, মেসেজ পাঠাতে পারছেন, এমনকি প্রয়োজনে একে অন্যের সঙ্গে ভিডিও কলেও কথা বলতে পারছেন।

Article Categories:
Facebook

Comments are closed.

close