Powered by Ajaxy
Jun 12, 2021
222 Views
Comments Off on শিওর ক্যাশ একাউন্ট চেক | Sure Cash Account Check

শিওর ক্যাশ একাউন্ট চেক | Sure Cash Account Check

Written by

শিওর ক্যাশ সম্পর্কে আমাদের অনেকেরই ধারণা রয়েছে।এটি হল একটি মোবাইল ব্যাংকিং এপস। আর এই অ্যাকাউন্ট তৈরি করার পরে শিউর ক্যাশ একাউন্ট চেক করার প্রয়োজন হয়।

অন্যান্য যে সমস্ত মোবাইল ব্যাংকিং সেবা রয়েছে সে সমস্ত মোবাইল ব্যাংকিং অপারেটরগুলোর একাউন্ট চেক করার নিয়ম এবং এর একাউন্ট ব্যালেন্স চেক করার নিয়ম সম্পূর্ণ আলাদা।

অন্যান্য যে সমস্ত মোবাইল ব্যাংকিং প্রোভাইডার রয়েছে তাদের শুধুমাত্র একটি সিক্রেট কোড থাকে, যে সিক্রেট কোড এর মাধ্যমে যে কোন সিম থেকে একাউন্ট চেক করে নেয়া যায়।

তবে আপনি যদি শিওর ক্যাশ ব্যবহার করেন তাহলে দেখবেন,  ভিন্ন ভিন্ন সিম কোম্পানির সিম অপারেটর এর জন্য ভিন্ন ভিন্ন ইউএসএসডি কোড রয়েছে, যেগুলো ডায়াল করে আপনার মন্তব্যে পৌঁছাতে হবে।

শিওর ক্যাশ একাউন্ট চেক

এখানে, আরেকটি বিষয় ক্লিয়ার করা দরকার সেটি হলো আপনি চাইলে যেকোন অপারেটরের সিম থেকে একটি ইউএসএসডি কোড ডায়াল করে শিওর ক্যাশ একাউন্ট ব্যালেন্স চেক করে নিতে পারবেন।

যে কোন অপারেটিং সিম থেকে শিওর ক্যাশ একাউন্ট ব্যালেন্স চেক করে নেয়ার জন্য নিম্নলিখিত ইউএসএসডি কোড ডায়াল করুন।

Sure Cash Account Check

*495#

অ্যাকাউন্ট চেক করার জন্য একটি সিক্রেট কোড সহ

আমি একটু আগেই বলেছি, যে আপনি যদি শিওর ক্যাশ একাউন্ট তৈরি করেন তাহলে Sure Cash Account Check করে নেয়ার জন্য ভিন্ন ভিন্ন সিমের ক্ষেত্রে ভিন্ন ভিন্ন রকমের ইউএসএসডি কোড ডায়াল করার প্রয়োজন হবে।

এবার তাহলে দেখে নেয়া যাক, বাংলাদেশের যে সমস্ত সিম অপারেটর কোম্পানি রয়েছে যে সমস্ত অপারেটিং কোম্পানির সিম থেকে শিওর ক্যাশ একাউন্ট কিভাবে চেক করে নেয়া যায়।

sure cash account check যেকোনো সিমে

আপনি যদি আলাদা আলাদা ভাবে গ্রামীণফোন, বাংলালিংক, এয়ারটেল, রবি সিমে শিওর ক্যাশ কোড ডায়াল করার মাধ্যমে সব কিছু চেক করে নিতে চান তাহলেও পারবেন।

নিচে বাংলাদেশের সমস্ত সিম অপারেটর কোম্পানি রয়েছে সে সমস্ত সিম অপারেটিং কোম্পানি থেকে শিওর ক্যাশ একাউন্ট দেখে নেয়া যে সমস্ত সিক্রেট ইউএসএসডি কোড রয়েছে সেগুলো মেনশন করা হলো।

জিপি সিমে চেক করার কোড
*495#
এয়ারটেল সিমে চেক করার কোড
*257# অথবা *270#
রবি সিমে চেক করার কোড
*495#
বাংলালিংক সিমে চেক করার কোড
*495#
টেলিটক সিমে চেক করার কোড
 *375#

উপরে উল্লেখিত ইউএসএসডি কোড যখন আপনার নির্দিষ্ট ডায়াল করে নিবেন, তখন আপনার আগে থেকে যদি শিওর ক্যাশ একাউন্ট তৈরি করা থাকে, তাহলে আপনি মোবাইল মেন্যু দেখতে পারবেন।

এই মোবাইল মেন্যু অপশন থেকে যথাক্রমে Balance Check নামে যে সেকশনে রয়েছে তাতে ক্লিক করে সহজেই আপনি রূপালী ব্যাংক Sure Cash Account Check করে নিতে পারবেন।

শিওর ক্যাশ একাউন্ট চেক | Sure Cash Account Check Code

মূলত, উপরে উল্লেখিত স্ক্রিনশট কিভাবে আপনি আপনার শিওর ক্যাশ একাউন্ট ম্যানেজ করবেন, সেই সম্পর্কে বিস্তারিত ধারণা দেয়া হল। স্কিনশট দেখলে আপনি বিস্তারিত বুঝে নিতে পারবেন

অ্যাপসের মাধ্যমে একাউন্ট চেক

এছাড়াও আপনি যদি কোন রকমের ইউএসএসডি কোড ডায়াল সংক্রান্ত জটিলতা ছাড়া এপস এর মাধ্যমে একাউন্ট দেখে নিতে চান তাহলে পারবেন।

এই কাজটি করার জন্য প্রথমে আপনার নির্দিষ্ট ডিভাইসের জন্য শিওর ক্যাশ অ্যাপ রয়েছে, সেই অ্যাপটি ডাউনলোড করে নিন।

উপরে উল্লেখিত লিংক থেকে আপনার নির্দিষ্ট ডিভাইসের জন্য যখন আপনি শিওর ক্যাশ অ্যাপটি ডাউনলোড করে নিবেন, তখন আপনার একাউন্টের পিন নাম্বার এবং ফোন নাম্বার দিয়ে লগ ইন করে নিন।

লগইন করার কাজ সম্পন্ন হয়ে গেলে এই অ্যাপসটির হোমপেজে আপনি আপনার একাউন্ট ব্যালেন্স সহ অন্যান্য যাবতীয় ডিটেলস গুলো দেখে নিতে পারবেন।

আশা করি, কিভাবে খুব সহজেই রূপালী ব্যাংকের শিউর ক্যাশ একাউন্ট বেলেন্স চেক করা যায় এবং অন্যান্য যাবতীয় ডিটেলস কিভাবে সম্পন্ন করবেন সেগুলো সম্পর্কে জেনে নিতে পেরেছেন।

Article Categories:
Education

Comments are closed.