Powered by Ajaxy
Mar 28, 2021
237 Views
Comments Off on সহজে এ্যাডসেন্স পাওয়ার ৫ উপায় – 5 Tips To Get Adsense Easily

সহজে এ্যাডসেন্স পাওয়ার ৫ উপায় – 5 Tips To Get Adsense Easily

Written by

প্রিয় বন্ধুরা আমরা যারা অনলাইনে কাজ করি প্রতি প্রত্যেকেই গুগল এডসেন্স এর সাথে পরিচিত কেউ আমরা গুগল এডসেন্সের মাধ্যমে ইউটিউব থেকে পেমেন্ট নেই, আবার কেউ ওয়েবসাইট থেকে এডসেন্সের মাধ্যমে পেমেন্ট নিয়ে থাকি, আবার অনেকেই অ্যাপ্লিকেশন থেকে এডসেন্সের মাধ্যমে পেমেন্ট নিয়ে থাকি। আগে এক সময় এডসেন্স পাওয়া খুবই সহজ ছিল, কিন্তু এখন গুগল অ্যাডসেন্স পাওয়া অনেক কঠিন হয়ে গেছে, আজকের এই ব্লগ এর ভিতরে আমি আপনাদেরকে পাঁচটি টিপস দিবো এই টিপসগুলো যদি আপনি মেনে চলেন আমি গ্যারান্টি দিয়ে বলতে পারি আপনি অবশ্যই এডসেন্স পাবেন ইনশাআল্লাহ।

শুধুমাত্র একটা জিমেইল খুললেন এবং এডসেন্স এর জন্য আবেদন করে দিলেন এর পরে কোনো নিয়ম-কানুন মানলেন না তাহলে আপনি সারা জীবনেও এডসেন্স পাবেন না। এডসেন্সের এর স্বাদ আপনি কখনোই গ্রহণ করতে পারবেন না। তাই অবশ্যই আমার দেওয়া নিচের পাঁচটি টিপস অনুসরন করুন এবং খুব অল্প সময়ে আপনি এডসেন্স একাউন্ট পেয়ে যাবেন। তাহলে চলুন বেশি কথা না বলে মূল টপিকে চলে যাই।

১। একজন ব্যক্তির নামে ১টা একাউন্ট।

আমার আজকে পাঁচটা টিপস এর ভিতরে প্রথম টিপস হলো একজন ব্যক্তির নামে একটা অ্যাকাউন্ট করতে হবে অর্থাৎ আপনি যদি আপনার নামে আগে কখনো অ্যাডসেন্স অ্যাকাউন্ট খুলে থাকেন তাহলে দ্বিতীয়বার আপনার নামে আর এডসেন্স একাউন্ট খুলতে পারবেন না। যদি খোলেন তাহলে আপনি অ্যাডসেন্স অ্যাপ্রুভাল পাবেন না। অবশ্যই আপনাকে অন্য কারো নামে এডসেন্স একাউন্ট খুলতে হবে, হতে পারে সেটা ফ্যামিলির কেউ অথবা অন্য যে কোনো কারো মোবাইল বা পিসি থেকে। মনে রাখবেন একজন মানুষের নামে মাত্র একবার একটা অ্যাকাউন্ট খুলতে পারবেন যদি আপনি পুনরায় আপনার নামে অ্যাডসেন্স অ্যাকাউন্ট খুলতে চান তাহলে অবশ্যই আপনার আগের অ্যাডসেন্সে একাউন্ট টা ডিলিট করে দিয়ে নতুন করে খুলতে হবে।

২। নতুন ডিভাইস থেকে আবেদন করা।

দুই নাম্বারে যে টিপস টা রাখছি এটা অত্যন্ত ইম্পর্টেন্ট। এটা না জানার কারণে অনেকেই অ্যাডসেন্স অ্যাপ্রুভাল পায়না শুধু এই ১ টা সমস্যার কারনে সেটা হলো: অবশ্যই আপনাকে নতুন কোন ডিভাইস থেকে এডসেন্স এর জন্য আবেদন করতে হবে। আপনি এমন একটা ডিভাইস দিয়ে এডসেন্স এর জন্য আবেদন করবেন যে ডিভাইস দিয়ে আগে কখনো এডসেন্স ব্যবহার করা হয়নি। যদি আপনার এরকম কোন ডিভাইস না থেকে থাকে তাহলে আপনি আপনার ফ্যামিলির অন্য কারো ডিভাইস অথবা বন্ধু-বান্ধব বা অন্য যে কারো একটা ডিভাইস নিয়ে তার ডিভাইস থেকে এডসেন্স এর জন্য আবেদন করবেন। যে ডিভাইস দিয়ে আপনি আগে এডসেন্স এর জন্য আবেদন করেছেন বা এখনও অ্যাডসেন্স অ্যাকাউন্ট ব্যবহার করতেছেন এরকম ডিভাইস দিয়ে মনের ভুলেও এডসেন্স এর জন্য আবেদন করবেন না। তাহলে আপনার নতুনটা তো অ্যাপ্রুভ দিবেই না, আগের টাতেও সমস্যা হতে পারে যেকোন সময়।

৩। জিমেইল এবং এ্যাডসেন্স এর সব ইনফর্মেশন একই রাখা।

তিন নাম্বারে যে পয়েন্টটা রাখছি সেটা হল আপনার জিমেইল এবং এডসেন্সের সব ইনফর্মেশন একই রাখা অর্থাৎ আপনি যে নামে জিমেইল খুলেছেন সেম নামে এডসেন্স খুলবেন যদি আপনার নামে কোন ভিন্নতা থাকে তাহলে নতুন করে যে নামে এ্যাডসেন্স করতে চাচ্ছেন জিমেইল এর নাম জন্মতারিখ চেঞ্জ করে দিবেন এখানে আরেকটা গুরুত্বপূর্ণ বিষয় রয়েছে সেটা হল সম্ভব হলে আপনি যার নামে এডসেন্স একাউন্ট খুলতে যাচ্ছেন তার একটা ছবি আপনার জিমেইল এর প্রোফাইল পিকচার দিবেন সে ক্ষেত্রে খুব সহজেই এডসেন্স অ্যাপ্রুভ পেয়ে যাবেন।

৪। জিমেইল টা অন্য সকল ডিভাইস থেকে লগআউট করা।

এই বিষয়টা অত্যন্ত ইম্পর্টেন্ট অবশ্যই আপনাকে এটা করতেই হবে। আপনি যে জিমেইলে অ্যাডসেন্স অ্যাকাউন্ট খুলতে চাচ্ছেন সেই জিমেইল টা অবশ্যই অবশ্যই আপনার অন্য সকল ডিভাইস থেকে লগ আউট করতে হবে অর্থাৎ আপনি যে জিমেইলে অ্যাডসেন্স অ্যাকাউন্ট খুলবেন ওই জিমেইল টা যদি আপনার অন্য কোন ফোনে ল্যাপটপে কিংবা পিসিতে লগ ইন করা থাকে তাহলে অবশ্যই অন্য মোবাইল, ল্যাপটপ এবং পিসি থেকে ওই জিমেইল টা কে লগ আউট করে দিতে হবে। যদি আপনি এটি না করেন তাহলে গুগল আপনাকে অ্যাডসেন্স অ্যাপ্রুভাল দিবে না এবং বলবে। You have already existing an adSense account অর্থাৎ আপনার আগে থেকে একটা অ্যাডসেন্স অ্যাকাউন্ট রয়েছে। তাই অবশ্যই এডসেন্স আবেদন করার আগে ওই জিমেইল টা অন্য সকল ডিভাইস থেকে লগ আউট করে দিবেন।

৫। নিয়মিত পোস্ট করা বা ভিডিও আপলোড করা।

পাঁচ নাম্বারে যে টিপসটা রাখছি এটা হলো আপনি যদি আপনার ইউটিউব চ্যানেলের জন্য মনিটাইজ কিংবা এডসেন্স যেটাই বলুন না কেন, যদি এডসেন্স এর জন্য আবেদন করে থাকেন তাহলে অবশ্যই আপনাকে কন্টিনিউ ভিডিও আপলোড করে যেতে হবে। আপনি যে এপ্লাই করার পরে বসে থাকবেন যে, দেখি মনিটাইজেশন পাই কিনা,, এরকম হলে আপনার মনিটাইজেশন পাইতে বা এডসেন্স পাইতে অনেক দেরি হতে পারে। সেক্ষেত্রে অবশ্যই আপনাকে কন্টিনিউ ভিডিও আপলোড করে যেতে হবে।

আর যদি আপনি ওয়েবসাইটের জন্য এডসেন্স আবেদন করে থাকেন তা হলেও নিয়মিত আপনাকে পোস্ট করে যেতে হবে।

সাধারণত এই পাঁচটা নিয়ম যদি আপনারা মেনে চলেন তাহলে অবশ্যই অবশ্যই ইনশাআল্লাহ আপনারা প্রত্যেকেই এডসেন্স অ্যাপ্রুভাল পাবেন।

Article Categories:
Google adsense

Comments are closed.