Mar 29, 2021
227 Views
Comments Off on সারা দেশে পৌঁছেছে গ্রামীণফোনের ফোর-জি

সারা দেশে পৌঁছেছে গ্রামীণফোনের ফোর-জি

Written by

ক ও টেলিযোগাযোগমন্ত্রী মোস্তাফা জব্বার বলেছেন, বর্তমান সভ্যতার চালিকা শক্তি হচ্ছে ইন্টারনেট। ইন্টারনেটভিত্তিক মহাসড়ক দেশব্যাপী গড়ে তুলতে না পারলে উন্নয়নের মহাযাত্রা এগিয়ে নেওয়া সম্ভব নয়। এই লক্ষ্যেই দেশের প্রতিটি মানুষের দোরগোড়ায় ডিজিটাল অবকাঠামো পৌঁছে দিতে সরকার বদ্ধপরিকর। এরই ধারাবাহিকতায় দেশের ৯৮ ভাগ এলাকা টেলিকম নেটওয়ার্কের আওতায় আনা হয়েছে।

রবিবার (২৮ মার্চ) ঢাকায় দেশব্যাপী গ্রামীণফোনের ফোর-জি নেটওয়ার্ক সম্প্রসারণ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় মন্ত্রী এসব কথা বলেন।

মোস্তাফা জব্বার বলেন, ‘হাওর, দ্বীপ ও দুর্গম চরাঞ্চলসহ দেশের প্রতিটি এলাকায় উচ্চগতির ইন্টারনেট সংযোগ পৌঁছে দেওয়ার কাজ চলছে।’ এ বছরের মধ্যেই দেশের প্রতিটি মানুষের দ্বারপ্রান্তে উচ্চগতির ব্যান্ডউইথ পৌঁছে দিতে এবং ফোর-জি চালু করতে দৃঢ় প্রতিশ্রুতি ব্যক্ত করেন তিনি।

ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী গ্রামীণফোনের দেশব্যাপী ফোর-জি নেটওয়ার্ক সম্প্রসারণে সন্তোষ প্রকাশ করে বলেন, ‘দেশের বেশিরভাগ মানুষ মোবাইল ইন্টারনেট ব্যবহার করে থাকে। এর মধ্য দিয়ে প্রত্যন্ত অঞ্চলের মানুষেরাও ফোর-জি নেটওয়ার্ক ব্যবহার করার সুযোগ পাবে, যা ছিল আমাদের দীর্ঘ প্রত্যাশিত।’

অনুষ্ঠানে বিটিআরসির ভাইস চেয়ারম্যান সুব্রত রায় মৈত্র ও গ্রামীণফোনের প্রধান নির্বাহী ইয়াসির আজমান বক্তৃতা করেন।

Article Categories:
News

Comments are closed.

close