Tuesday , June 28 2022
Home / Android apps/tips / স্ট্যাটাস দেখার নতুন ফিচার আনছে হোয়াটসঅ্যাপ

স্ট্যাটাস দেখার নতুন ফিচার আনছে হোয়াটসঅ্যাপ

মেসেজিং প্লাটফর্ম হোয়াটসঅ্যাপে প্রোফাইল পিকচারের মাধ্যমে স্ট্যাটাস আপডেট জানানোর নতুন ফিচার আসছে। বর্তমানে আলাদা ট্যাব ব্যবহার করে হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীদের স্ট্যাটাস আপডেট দেখতে হয়।

হোয়াটসঅ্যাপের ফিচার ট্র্যাকিং প্রতিষ্ঠান ওয়াবেটাইনফো জানায়, যখন কোনো ব্যবহারকারী অন্য আরেকজনের প্রোফাইল পিকচারে ট্যাপ করবেন, তখন হোয়াটসঅ্যাপ একটি অপশন বক্স দেখাবে। যেখানে ব্যবহারকারী সংশ্লিষ্ট ব্যক্তির স্ট্যাটাস আপডেট দেখতে চান কিনা, সে বিষয়ে জিজ্ঞাসা করা হবে। এ ফিচার নিয়ে এখনো কাজ চলছে। হোয়াটসঅ্যাপের সর্বশেষ (২.২১.১৭.৫) অ্যানড্রয়েড বেটা ভার্সনের কোডে এ ফিচারের দেখা মিলেছে।

ব্যবহারকারীরা যেন সহজেই অন্যের স্ট্যাটাস আপডেট সম্পর্কে জানতে পারে, সেজন্য এখন এ ফিচারকে চ্যাট সেকশনে নিয়ে যাওয়া হচ্ছে। সেখানে এখন ব্যবহারকারীরা প্রোফাইল পিকচারে ট্যাপ করে কন্ট্যাক্টের স্ট্যাটাস সম্পর্কে জানতে পারবেন। তবে এ ফিচার এখনো উন্নয়ন প্রক্রিয়ার মধ্যে রয়েছে। সেই সঙ্গে হোয়াটসঅ্যাপের বেটা ভার্সন ব্যবহারকারীরাও এখন এ ফিচার দেখতে পাবেন না।

সম্প্রতি হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীদের জন্য অ্যান্ড্রয়েড ফোন ও আইওএস ফোনের মধ্যে চ্যাট হিস্টোরি স্থানান্তরের সুবিধাও চালু করেছে। স্যামসাং গ্যালাক্সির নতুন ফোন উন্মোচন অনুষ্ঠানে হোয়াটসঅ্যাপ এ ফিচার চালুর ঘোষণা দিয়েছিল।

Check Also

হোয়াটসঅ্যাপে ছবির রেজ্যুলেশন ঠিক রাখার উপায়

হোয়াটসঅ্যাপে ছবির রেজ্যুলেশন ঠিক রাখার উপায় শুধু মেসেজিং নয়, গুরুত্বপূর্ণ ফাইল, ছবি বা ভিডিও পাঠাতে …