Tuesday , June 28 2022
Home / Mobile / স্মার্টফোন দিয়েই করুন ভিডিও এডিটিং

স্মার্টফোন দিয়েই করুন ভিডিও এডিটিং

স্মৃতির মুহূর্তগুলি ধরে রাখার জন্য অনেকেই মোবাইল ফোনে ছবি তুলে রাখেন। কিন্তু এখন আর শুধু ছবিতে মন ভরে না। বেশির ভাগেরই এক-আধটা ভিডিও আলাদা করে রেখে দেয়ার থেকে, কয়েকটিকে একসঙ্গে জুড়ে যদি ছোটখাটো একটা সিনেমার মতো বানিয়ে ফেলা যায়, তা হলে কেমন হবে?

ধরুন, কোথাও বেড়াতে গেলেন। সেই বেড়ানোর ভিডিও গুলি আলাদা আলাদা করে না রেখে, যদি ইচ্ছা মতো জুড়ে নেয়া যায়, তা হলে কেমন লাগবে? ভালই লাগবে।

কী ভাবছেন, কম্পিউটার লাগবে? মোটেই না। কাজটি সেরে ফেলা সম্ভব স্মার্টফোনেই। তার জন্য সাহায্য করতে পারে কয়েকটি অ্যাপ।

ফোনে কোন কোন অ্যাপ থাকলে, তা দিয়ে সহজেই ভিডিও সম্পাদনার কাজ সেরে ফেলতে পারবেন, চলুন জেনে নেয়া যাক সেরা অ্যাপ সম্পর্কে-

• পাওয়ার ডিরেক্টর: এটি খুব সহজেই ব্যবহার করা যায়। এতে চার-কে রেজোলিউশনের ভিডিও পর্যন্ত সহজেই এডিট করা সম্ভব।

• ইনশট: অত্যন্ত জনপ্রিয় এই অ্যাপ। তবে নিজের ইচ্ছা মতো খুব বেশি কিছু করা যায় না এতে। মূলত নেটমাধ্যমে ভিডিও দেয়ার জন্য এই অ্যাপটি বেশি ব্যবহার করেন অনেকে।

• অ্যাকশন ডিরেক্টর: অ্যানড্রয়েড ফোন ব্যবহারকারীদের মধ্যে এটি খুব জনপ্রিয়। এতে খুব সহজেই ভিডিও কাটা এবং জোড়া যায়।

• গোপ্রো কুইক ভিডিও এডিটর: অ্যাকশন ক্যামেরার সঙ্গে ব্যবহার করার উপযুক্ত এই অ্যাপটি। ছোট ভিডিও এডিট করতে এর জুড়ি নেই। যারা শুধু নেটমাধ্যমের জন্য ভিডিও বানাতে চান, তারা এটি ব্যবহার করতে পারেন। সূত্র: আনন্দবাজার পত্রিকা।

Check Also

স্মার্টফোনের ব্যবহার, স্মার্টফোন সম্পর্কে লেখ, স্মার্টফোন কে আবিষ্কার করেন, স্মার্টফোন কি, স্মার্টফোন ব্যবহারের সুবিধা অসুবিধা, স্মার্টফোন আসক্তি পড়াশোনার ক্ষতি,

পুরোনো স্মার্টফোন যেসব কাজে লাগাতে পারেন

বাজারে নতুন কোনো ফোন এলেই সেটি কেনার জন্য মন উসখুস করতে থাকে অনেকের। যারা সারাক্ষণ …