Powered by Ajaxy
Mar 24, 2021
215 Views
Comments Off on স্মার্টফোন মার্কেটে নয়া বেঞ্চমার্ক সৃষ্টি করতে লঞ্চ হল OnePlus 9 Pro, জেনে নিন দাম

স্মার্টফোন মার্কেটে নয়া বেঞ্চমার্ক সৃষ্টি করতে লঞ্চ হল OnePlus 9 Pro, জেনে নিন দাম

Written by

অ্যাডাপ্টিভ ডিসপ্লে, ক্যামেরাতে সুইডিশ ব্র্যান্ড হ্যাসেলব্লাডের ছোঁয়া, ঝড়ের গতিতে পারফরম্যান্স সরবরাহ করার জন্য স্ন্যাপড্রাগন ৮৮৮ প্রসেসর, ১২ জিবি পর্যন্ত LPDDR5 র‌্যাম ও ২৫৬ জিবি অব্দি UFS 3.1 টু-লেন স্টোরেজ। এরকমই সব প্রিমিয়াম ফিচারে সজ্জ্বিত হয়ে ফ্ল্যাগশিপ অ্যান্ড্রয়েড স্মার্টফোনের বাজারে নতুন বেঞ্চমার্ক তৈরি করতে আজ OnePlus 9 Pro একটি ভার্চুয়াল ইভেন্টে লঞ্চ হয়ে গেল। ফ্ল্যাগশিপ ফিচারের সাথে আসার কারণে ওয়ানপ্লাস ৯ প্রো এর দামও অন্যান্য ওয়ানপ্লাস ফোনের চেয়ে বেশি। আসুন ফোনটির বিষয়ে এবার বিস্তারিত জেনে নেওয়া যাক।

OnePlus 9 Pro এর স্পেসিফিকেশন

ডিসপ্লে :

ওয়ানপ্লাস ৯ প্রো ৬.৭ ইঞ্চি QHD (১৪৪০x৩২১৬ পিক্সেল) রেজোলিউশনের ফ্লুইড অ্যামোলেড  ডিসপ্লের সঙ্গে এসেছে। ডিসপ্লেতে LTPO টেকনোলজির সংযুক্তিকরণ স্মার্ট ১২০ হার্টজ ফিচারটি সক্রিয় করেছে। যার উপযোগিতা খুব সহজেই ব্যাখ্যা করা যার। মোদ্দা কথা, কোন অ্যাপ্লিকেশন ব্যবহার করছেন তার ওপর নির্ভর করে রিফ্রেশ রেট পরিবর্তনশীল হবে। যেমন – ফটো দেখা বা টেক্সট পড়ার জন্য ১ হার্টজ, সিনেমা বা ভিডিও দেখার জন্য ২৪ হার্টজ ও স্মুথ স্ক্রোলিং করার জন্য ১২০ হার্টজ। ওয়ানপ্লাসের দাবি নতুন মডেলের LTPO AMOLED প্যানেল পূর্ববর্তী মডেলের তুলনায় শক্তি খরচ ৫০ শতাংশ হ্রাস করবে। এছাড়াও, হাইপার টাচ সাপোর্ট থাকার ফলে মোবাইলে গেম খেলার সময় টাচ রেসপন্স রেট ৩৬০ হার্টজ পর্যন্ত পৌঁছাতে পারবে। এই ফিচারটি পাবজি, কল অফ ডিউটি মোবাইল, লিগ অফ লেজেন্ডেস এর মতো গেমে সাপোর্ট করবে।

পারফরম্যান্স :

অসীম শক্তিশালী স্ন্যাপড্রাগন ৮৮৮ প্রসেসর থাকার পাশাপাশি ওয়ানপ্লাস ৯ প্রো ৮ জিবি /১২ জিবি র‌্যাম ও ১২৮ জিবি /২৫৬ জিবি স্টোরেজ বিকল্পে পাওয়া যাবে। পাওয়ার ব্যাকআপের জন্য এতে আছে ২,২৫০ এমএএইচ ডুয়াল সেল ব্যাটারি অর্থাৎ ৪,৫০০ এমএএইচ ব্যাটারি। এটি Wrap Charge 65T ও ৫০ ওয়াট ওয়্যারলেস চার্জিং সাপোর্ট করবে। ফোনে অ্যান্ড্রয়েড ১১ প্রি-ইনস্টলড অবস্থায় আসবে।

রিয়ার ক্যামেরা :

দুর্দান্ত ফটোগ্রাফির জন্য ওয়ানপ্লাস ৯ প্রো কোয়াড রিয়ার ক্যামেরার সঙ্গে এসেছে। যেগুলি হল এফ/১.৮ লেন্স সহ ৪৮ মেগাপিক্সেল Sony IMX789 প্রাইমারি সেন্সর। এতে অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন ও রিয়েল-টাইম ডিজিটাল ইমেজ স্ট্যাবিলাইজেন বা ইলেকট্রনিক ইমেজ স্ট্যাবিলাইজেশন সাপোর্ট আছে। এছাড়া রয়েছে এফ/২.২ আল্ট্রা-ওয়াইড ফ্রিফর্ম লেন্স সহ ৫০ মেগাপিক্সেল Sony IMX766 সেকেন্ডারি সেন্সর, এফ/২.৪ লেন্সের সঙ্গে ৮ মেগাপিক্সেল টেলিফটো ক্যামেরা ও ২ মেগাপিক্সেল মনোক্রোম ক্যামেরা। রিয়ার ক্যামেরাতে 30fps-এ 8K ভিডিও ও ৩০/৬০/১২০ fps-এ 4K ভিডিও রেকর্ডিং করা যাবে।

রিয়ার ক্যামেরাতে পাবেন নাইটস্কেপ, সুপার ম্যাক্রো, আল্ট্রাশুট এইচডিআর, স্মার্ট সিন রিকগনিশন, পোট্রেট মোড, টিল্ট-শিফট মোড, সুপার স্টেবল, ভিডিও নাইটস্কেপ, টাইমল্যাপস, হাইপারল্যাপস প্রভৃতি ফিচার।

ফ্রন্ট ক্যামেরা :

সেলফি ও ভিডিও কলিং করার জন্য ওয়ান প্লাস ৯ প্রো-র সামনে এফ/২.৪ লেন্স ও ইলেকট্রনিক ইমেজ স্ট্যাবিলাইজেশন সাপোর্ট সহ ১৬ মেগাপিক্সেল Sony IMX471 সেন্সর আছে৷ সেলফি ক্যামেরা দিয়ে 30ps-এ FHD ভিডিও রেকর্ড করার পাশাপাশি টাইম-ল্যাপস ভিডিও শুট করা যাবে৷

ওয়ানপ্লাস নাইন প্রো-র অন্যান্য ফিচারের মধ্যে ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর, ডুয়াল স্টিরিং স্পিকার, নয়েজ ক্যান্সেলেশন সাপোর্ট, ডলবি অ্যাটমস, IP68 রেটিং, ৫জি কানেক্টিভিটি আছে।

OnePlus 9 Pro দাম ও লভ্যতা :

ওয়ানপ্লাস ৯ প্রো-র ৮ জিবি র‌্যাম ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম পড়বে ৬৪,৯৯৯ টাকা ও ১২ জিবি র‌্যাম ২৫৬ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্ট কেনার জন্য খরচ করতে হবে ৬৯,৯৯৯ টাকা৷ পাইন গ্রিন, স্টেলার ব্ল্যাক, মর্নিং মিস্ট কালার অপশনে এটি পাওয়া যাবে৷ ওয়ানপ্লাস ৯ প্রো এখন অর্ডার করা যাচ্ছে৷

Article Categories:
Mobile

Comments are closed.