Tuesday , June 28 2022
Home / Mobile / স্যামসাং গ্যালাক্সি এ ৮২ মিড বাজেটের মধ্যে দুর্দান্ত ফোন

স্যামসাং গ্যালাক্সি এ ৮২ মিড বাজেটের মধ্যে দুর্দান্ত ফোন

স্যামসাং তাদের আরও একটি নিউ ব্র্যান্ড ফোন স্যামসাং গ্যালাক্সি এ ৮২ লঞ্চ করতে যাচ্ছে। আজকের এই আর্টিকেলটিতে আমি আপনাদেরকে জানাবো এই ফোনের যাবতীয় সব ফিচার সম্পর্কে। তাই এই ফোন সম্পর্কে বিস্তারিত জানতে চোখ রাখুন আজকের এই আর্টিকেলটিতে।

নেটওয়ার্ক

নেটওয়ার্ক হিসেবে এতে জিএসএম, এইচপি,৫জি এবং এল টি ই টেকনোলজি ব্যবহার করা হয়েছে।

বডি

এর বডি ডাইমেনশন হচ্ছে ১৫১.৬*৭১.৩*৭.৮মিলিমিটার এর। এর ওজন হচ্ছে ১৬৯ গ্রাম। এছাড়াও এতে রয়েছে ডুয়াল সিম ব্যবহারের সুবিধা।

ডিসপ্লে

এতে থাকছে ৬.৫ ইঞ্চির ফুল এইচডি প্লাস রেজুলেশনের একটি সুপার অ্যামোলেড এইচডি প্লাস ডিসপ্লে। এর এসপেক্ট রেশিও হলো ২০:৯। এর রেজুলেশন হলো ১০৮০*২৪০০ পিক্সেল এর। এই ফোনটির পিপিআই ডেনসিটি হল ৪৩১।

অপারেটিং সিস্টেম

অপারেটিং সিস্টেম হিসেবে থাকছে অ্যান্ড্রয়েড ১১। চিপসেট হিসেবে এতে থাকছে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৬৫ যা ৭ ন্যানোমিটার আর্কিটেকচারে তৈরি করা একটি অক্টা কোর প্রসেসর। জিপিইউ হিসেবে এতে থাকছে অ্যাড্রিনো ৬৫০।

মেমোরি

ফোনটি পাওয়া যাচ্ছে দুইটি ভেরিয়েন্ট। একটি হল ১২৮ জিবি ইন্টারনাল স্টোরেজ এর সাথে ৬ জিবি রেম এবং আরেকটি হল ২৫৬ জিবি ইন্টারনাল স্টোরেজে সাথে ৮ জিবি রেম ।

ক্যামেরা

এই ফোনের ব্যাক সাইডে থাকছে ৬৪ মেগা পিক্সেলের মেইন সেনসর ক্যামেরা,৮ মেগাপিক্সেল একটি আল্ট্রা ওয়াইড অ্যাঙ্গেল ক্যামেরা,৫ মেগা পিক্সেলের একটি ম্যাক্রো সেনসর ক্যামেরা ।আর সেলফি ক্যামেরা হিসেবে থাকছে ২৫ মেগাপিক্সেল এর একটি ক্যামেরা।

চার্জার এবং ব্যাটারি

এই ফোনে থাকছে ৪৫০০ মিলিঅ্যাম্পিয়ার এর নন রিমুভেবল হিউজ ব্যাটারি। আর সঙ্গে থাকছে ২৫ ওয়াটের একটি সুপার ফাস্ট চার্জার।

সাউন্ড সিস্টেম

এতে লাউড স্পিকার এর পাশাপাশি থাকছে ৩.৫৫ এম এম হেডফোন জ্যাক।

কালার

ফোনটি পাওয়া যাচ্ছে ৩ টি কালার ভেরিয়েন্ট এ । একটি হল গ্রে, আরেকটি হলো গোল্ডেন আরেকটি হলো কালো রংয়ের।

দাম

বাংলাদেশের বাজারে ফোনটি এর দাম হচ্ছে ৬৩৯৯০ টাকা।

Check Also

স্মার্টফোনের ব্যবহার, স্মার্টফোন সম্পর্কে লেখ, স্মার্টফোন কে আবিষ্কার করেন, স্মার্টফোন কি, স্মার্টফোন ব্যবহারের সুবিধা অসুবিধা, স্মার্টফোন আসক্তি পড়াশোনার ক্ষতি,

পুরোনো স্মার্টফোন যেসব কাজে লাগাতে পারেন

বাজারে নতুন কোনো ফোন এলেই সেটি কেনার জন্য মন উসখুস করতে থাকে অনেকের। যারা সারাক্ষণ …