Wednesday , November 30 2022
Home / Android apps/tips / হোয়াটসঅ্যাপের চ্যাট হিস্ট্রি ট্রান্সফারের নতুন ফিচার

হোয়াটসঅ্যাপের চ্যাট হিস্ট্রি ট্রান্সফারের নতুন ফিচার

নতুন একটি ফিচার নিয়ে এসেছে হোয়াটসঅ্যাপ। যারা কয়েক বছর পর পর নিজেদের ফোন পরিবর্তন করেন তাদের জন্য আনন্দের খবর এটি। অর্থাৎ, যারা অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেম বদল করে আইফোন ব্যবহার করবেন তারা এতে উপকৃত হবেন।

নতুন এই ফিচারে খুব সহজেই চ্যাট হিস্ট্রি অ্যান্ড্রয়েড থেকে আইফোনের মধ্যে ট্রান্সফার করা সম্ভব। তবে পুরোটাই নির্ভর করছে কোন মোবাইল ব্যবহার করছেন ব্যবহারকারী তার উপরে। ইতিমধ্যে স্যামস্যাং গ্যালাক্সি জেড ফোল্ড থ্রি এবং গ্যালাক্সি জেড ফ্লিপ থ্রি ব্যবহারকারীরা এই সুবিধা পাচ্ছেন।

হোয়াটসঅ্যাপের পক্ষ থেকে একটি বিবৃতি প্রকাশ করে জানানো হয়েছে, স্যামস্যাং-এর ফোল্ডেবল ফোনগুলোর মধ্যে এই সুবিধা দেয়া হচ্ছে। ধীরে ধীরে বাকি ফোনগুলোর ক্ষেত্রেও এই সুবিধা দেয়া হবে।

দ্বিতীয় ধাপে আগামী কয়েকদিনের মধ্যে গ্যালাক্সি সিরিজের বাকি ফোনগুলোর মধ্যে এই সুবিধা দেয়া হবে। এই ফোনগুলো আইফোন থেকে অ্যান্ড্রয়েডের মধ্যে চ্যাট হিস্ট্রি খুব সহজেই ট্রান্সফার করা যাবে। এবং উল্টোটাও সম্ভব। এবং তৃতীয় ধাপে বাকি সব অ্যান্ড্রয়েড ফোনের ক্ষেত্রে এই সুবিধা দেয়া হবে।

হোয়াটসঅ্যাপের পক্ষ থেকে আরও জানানো হয়েছে, এই প্রথম এ ধরনের ফিচার্স লঞ্চ করা হচ্ছে। এর মাধ্যমে খুব সহজভাবে দুই আলাদা অপারেটিং সিস্টেম থেকে চ্যাট হিস্ট্রি ট্রান্সফার করা সম্ভব হবে।

হোয়াটসঅ্যাপের পক্ষ থেকে দেয়া একটি অফিসিয়াল বিবৃতিতে বলা হয়েছে, আমাদের অ্যাপ ব্যবহারকারীদের অনেক দিনের চাহিদা ছিল এটি। এর মাধ্যমে দুই আলাদা অপারেটিং সিস্টেমের মধ্যে চ্যাট হিস্ট্রি ট্রান্সফার করা যাবে। আমাদের প্রতিদ্বন্দ্বীরা ক্লাউড স্টোরেজ ব্যবহার করে সমস্ত ডেটা সংরক্ষণের জন্য। কিন্তু আমাদের যেহেতু এন্ড টু এন্ড এনক্রিপশন তাই ব্যবহারকারীদের নিজেদের ফোনে তথ্য সঞ্চিত হয়। এবং নতুন ফিচারে সমস্ত তথ্য ট্রান্সফার করা সম্ভব হবে। যা অত্যন্ত সুরক্ষিতভাবে সম্পন্ন হবে।

Check Also

অ্যাকাউন্ট থেকে টাকা চুরি করছে স্মার্টফোনের যেসব অ্যাপ

এখন অনেকেই আমার্টফোনে অনলাইন ব্যাংকিং করেন। প্রায় সব ব্যাংকেই এখন এই সুবিধা আছে। স্মার্টফোন থেকেই …