Nov 24, 2021
35 Views
Comments Off on ১০ টি সহজ উপায়ে স্মার্টফোন দিয়ে ইনকাম করুন

১০ টি সহজ উপায়ে স্মার্টফোন দিয়ে ইনকাম করুন

Written by

১০টি সহজ উপায়ে র্টফোন ব্যবহার করে ঘরে বসেই আয় করুন

দুনিয়াতে সততার সহিত জীবনযাপন করতে হলে পরিশ্রমের বিকল্প নেই। সহজে আয় বলতে কোন কিছু নেই। কোন না কোনভাবে পরিশ্রম করতেই হবে।  পরিশ্রম ব্যতিত ঘরে বসে আয় করা সম্ভব নয়। বরং আমি বলব বাড়িতে বসে থেকে আয় করতে চাইলে বেশি পরিশ্রম করতে হয়।

যাই হোক প্রথমে আপনাদেরকে কিছুটা নিরুসাহিত করলাম। কারন আমি জানি আপনি হয়তো অনেক আশা নিয়ে এই লেখাটি পড়তে শুরু করছেন বা পড়বেন। এই লেখার মাধ্যমে আপনি সেই বিষয় গুলো আলোচনা করতে দেখতে পাবেন যা আপনি জানেন কিন্তু কখনো ট্রাই করেন নাই বা আপনি শুনেছেন কিন্তু শিক্ষার চেষ্টা করেন নাই। অথবা আপনি জানেন না কিন্তু জানতে চান।

বেকারত্বের সমস্যা আমাদের দেশের এক বড় অভিশাপ, তার ওপর আবার করোনা পরিস্থিতিতে কাজ হারানোয় বেকারের সংখ্যা বহুগুণ বেড়ে গেছে। সেইসাথে বর্তমানে মূল্যবৃদ্ধির থাবায় তো আপামর সাধারণ জনগণ জর্জরিত। এমতাবস্থায়, পরিস্থিতিতে চাকুরিজীবি, স্বল্প রোজগেরে হোক কিংবা বেকার – প্রত্যেকেই দৈনন্দিন খরচ চালাতে হিমশিম খাচ্ছেন; এবং প্রয়োজন পড়ছে অতিরিক্ত অর্থের জোগানের।

তবে কিছুটা হলেও খুশির বিষয়, বর্তমানে ইন্টারনেট এবং প্রযুক্তি পণ্যের সহজলভ্যতার কারণে অনলাইনে অর্থ উপার্জন ( Make money online ) করা সহজ হয়ে গেছে। বিশেষ কোনো ডিগ্রি বা ট্যালেন্ট না থাকলেও অনেকেই স্মার্টফোন ব্যবহার করে ঘরে বসেই ইনকাম করতেছেন। আপনিও যদি আপনার অবসর সময়কে কাজে লাগিয়ে অনলাইনে কিছু অর্থ উপার্জন করতে চান, তাহলে এই লেখাটি বিশেষভাবে কাজে লাগবে। লেখাটিতে কীভাবে ঘরে বসে শুধুমাত্র ইন্টারনেট ও স্মার্টফোন ব্যবহার করে আয় করতে পারবেন সে বিষয়ে বিস্তারিত জানানো হবে।

অনলাইনে স্মার্টফোন ব্যবহার করে ইনকাম

PTC সাইটগন্তব্য হতে

আপনি NeoBux, BuxP-এর মতো পেইড-টু-ক্লিক (PTC) ওয়েবসাইটগুলিতে গিয়ে অ্যাডে ক্লিক করে অনলাইনে অর্থ উপার্জন করতে পারেন। এই সাইটগুলি রেফারেন্স প্রোভাইডের মাধ্যমে আপনাকে টাকা রোজগার করতে সাহায্য করবে।

ভিডিও দেখে

আপনি আপনার সুবিধামতো কয়েকটি শর্ট ভিডিও দেখেও অনলাইনে টাকা রোজগার করতে পারেন। এর জন্য আপনি রিসার্চ ফার্ম Nielson-এর দ্বারস্থ হতে পারেন। এমনকি InboxDollars-ও আপনাকে ভিডিও দেখার জন্য অর্থ প্রদান করবে।

সোশ্যাল মিডিয়ায় স্পনসরড প্রোডাক্ট প্রোমোট করে

সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মগুলিও আপনাকে অনলাইনে টাকা রোজগার করতে সাহায্য করতে পারে। কারণ এমন অনেক সংস্থা আছে যাদের প্রোডাক্ট বা সার্ভিস সম্পর্কে আপনি যদি সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেন, তাহলে সংস্থাগুলি আপনাকে তার জন্য বেশ কিছু টাকা দেবে। এর জন্য আপনাকে Twitter, Instagram, বা Facebook-এর মতো সোশ্যাল মিডিয়ায় সংস্থাগুলির প্রোডাক্ট সম্পর্কিত কিছু ছবি পোস্ট করার পাশাপাশি তাদের প্রোডাক্টগুলির গুণমান সম্পর্কে বিশদে এবং ভালো রিভিউ দিতে হবে।

ওয়েবসাইট বা অ্যাপটেস্ট করা

আপনি অনলাইনে অর্থ উপার্জনের জন্য বিভিন্ন ওয়েবসাইট টেস্ট করতে পারেন। ওয়েবসাইটগুলি খানিকক্ষণ ধরে ঘাটাঘাটি করার পর সেগুলির ভুলত্রুটি সম্পর্কে ডেভেলপারদের সহায়তা করলে আপনি সহজেই বেশ কিছু টাকা রোজগার করতে পারবেন। এর জন্য ওয়েবসাইটির লুক, সাইটটিকে দেখে আপনার কি প্রতিক্রিয়া, এবং সেটির কার্যকারিতা সম্পর্কে যাবতীয় বিবরণ আপনাকে ডেভলপারদেরকে প্রোভাইড করতে হবে। সহজেই অর্থ উপার্জনের জন্য এরকম কয়েকটি প্ল্যাটফর্ম হল Enroll, UseTesting, এবং TestingTime।

নতুন অ্যাপ ইনস্টল করুন

ScreenLift, Fronto, Slidejoy, Ibotta, Sweatcoin-এর মতো অ্যাপগুলি ইনস্টল করেও আপনি টাকা রোজগার করতে পারেন। পাশাপাশি এই ধরনের অ্যাপগুলি ইন্সটল করলে আপনি রিওয়ার্ড এবং ক্যাশব্যাকও পেতে পারেন।

স্মার্টফোনে গেম খেলে

আপনি গেম খেলেও কয়েকটি ওয়েবসাইটের মাধ্যমে অর্থ উপার্জন করতে পারেন। এর মধ্যে উল্লেখযোগ্য কয়েকটি হল Mistplay, Lucktastic, Swagbucks এবং Second Life। এর মধ্যে কিছু সাইট PayPal বা গিফট কার্ডের আকারে আপনাকে অর্থ প্রদান করবে।

মতামত শেয়ার করে

আপনি বাড়িতে থেকেই বেশ কিছু সাইটের অনলাইন সার্ভেতে অংশ নিয়ে খুব সহজেই টাকা রোজগার করতে পারবেন। Google Opinion Rewards, Poll Pay-এর মতো অ্যাপগুলি আপনাকে এই কাজে সাহায্য করবে।

পুরোনো গিফট কার্ড বিক্রি

আপনার কাছে যদি কিছু পুরোনো গিফট কার্ড থেকে থাকে তাহলে সেগুলি বিক্রি করেও আপনি অনলাইনে টাকা রোজগার করতে পারেন। আপনার কাছে জমে থাকা গিফট কার্ডগুলিকে CardCash-এর মাধ্যমে অনলাইনে বিক্রি করে আপনি লোভনীয় ক্যাশব্যাক পেয়ে যেতে পারেন।

ফোকাস গ্রুপে যোগ দিয়ে

টাকা রোজগারের জন্য কোনো ব্র্যান্ডের প্রোডাক্ট টেস্টিং বা ফোকাস গ্রুপে যোগদান করুন। অনলাইনে অর্থ উপার্জনের জন্য FocusGroup.com, User Interviews, এবং Respondent.io-এর মতো গ্রুপগুলি রয়েছে।

ফটো বিক্রি করুন

আপনার সংগ্রহে যদি পুরোনো বা নতুন ফটো থেকে থাকে, তাহলে আপনি সেই ফটোগ্রাফগুলিকে স্টক ফটোগ্রাফি ওয়েবসাইটে বিক্রি করতে পারেন, যারা সবসময় বিভিন্ন ধরনের ছবি কেনার জন্য প্রস্তুত থাকে। আপনি Getty Images, Shutterstock-এর মতো জনপ্রিয় স্টক ফটোগ্রাফি সাইটগুলিতে ছবি আপলোড করতে পারেন। সাইট থেকে আপনার ফটোগুলি বিক্রি হওয়া মাত্রই তারা তৎক্ষণাৎ আপনার কাছে টাকা পৌঁছে দেবে।

তবে সবশেষে বলে রাখি যে, টাকা রোজগারের তাড়নায় প্রলুব্ধ হয়ে আগেপিছে কিছু না ভেবে ভুলভাল ওয়েবসাইটে প্রবেশ করবেন না। তাহলে সাইবার জালিয়াতির খপ্পরে পড়ে রোজগারের বদলে আপনার ব্যাঙ্ক অ্যাকাউন্ট পুরো ফাঁকা হয়ে যাওয়ার সম্ভাবনা থাকতে পারে। তাই অনলাইনে যে কোনো পদ্ধতিতে টাকা রোজগারের আগে বিষয়টি সম্পর্কে বিশদে জেনে নিন এবং যথাযথ সতর্কতা অবলম্বন করুন।

Article Categories:
Online earning

Comments are closed.

close