Powered by Ajaxy
Mar 22, 2021
235 Views
Comments Off on ১৫০০০ টাকার মধ্যে সেরা স্মার্টফোন কোনগুলি দেখে নিন

১৫০০০ টাকার মধ্যে সেরা স্মার্টফোন কোনগুলি দেখে নিন

Written by

ভাল ছবি উঠবে, ব্যাটারি বেশিক্ষণ টিকবে, পারফরম্যান্স চালিয়ে নেওয়ার মতো হবে – ১০ হাজার টাকা বা তার নীচে কোনো স্মার্টফোন কেনার সময় আমাদের মনে এই ফ্যাক্টরগুলি বেশি কাজ করে। তবে বাজেট যখন বেড়ে ১০,০০০ টাকার ওপরে উঠে ১৫,০০০ টাকার মধ্যে ঘোরাফেরা করে তখন কিন্তু আমাদের চাহিদাও অনেক বেশি থাকে।

কিন্তু ক্যামেরা, ডিসপ্লে, ফাস্ট প্রসেসর, শক্তিশালী ব্যাটারির নিরিখে সামগ্রিকভাবে এই রেঞ্জে কোন ফোনটি নিজের জন্য আদর্শ হবে তা অনেকেই সেভাবে বুঝে উঠতে পারেন না। যদিও ঠিক মতো পরিকল্পনা করে ফোন কিনলে এই রেঞ্জের হ্যান্ডসেটই আপনার যাবতীয় প্রয়োজন মেটাতে সমর্থ। তাই যাঁরা ১০,০০০-১৫,০০০ টাকা বাজেটের মধ্যে ভাল ফোন কেনার চিন্তাভাবনা করছেন তাঁদের জন্য টেকগাপের পক্ষ থেকে এই প্রতিবেদন।

দশ-পনেরো হাজার টাকার মধ্যে ভারতের সেরা ৫ স্মার্টফোন

Moto G30 : দাম ১০,৯৯৯ টাকা

৬৪ মেগাপিক্সেল ক্যামেরার সবচেয়ে সস্তা ফোন, মোটো জি৩০-র অন্যতম আকর্ষণ। এই ফোনে রয়েছে IP52 রেটিং স্ন্যাপড্রাগন ৬৬২ প্রসেসর, ৬৪ মেগাপিক্সেল কোয়াড রিয়ার ক্যামেরা ও ১৩ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা, ৫,০০০ এমএএইচ ব্যাটারি, অ্যান্ড্রয়েড ১১ অপারেটিং সিস্টেম ও থিঙ্কশিল্ড অ্যাডভান্স সিকিউরিটি। ফোনটি ৪ জিবি র‌্যাম ও ৬৪ জিবি স্টোরেজের সিঙ্গেল ভ্যারিয়েন্টে উপলব্ধ। ফোনটি যে দাম ও ফিচার সহ ভারতে লঞ্চ হয়েছে তাতে নিঃসন্দেহে Redmi, Realme-র কপালে চিন্তার ভাঁজ কিছুটা হলেও বেড়েছে।

Redmi Note 10 : দাম ১১,৯৯৯ টাকা থেকে শুরু

সম্প্রতি রেডমি নোট ১০ সিরিজের প্রত্যেকটি ফোনেই অবাক করা ফিচার রয়েছে৷ রেডমি নোট সিরিজের প্রথম ফোন হিসেবে রেডমি নোট ১০ সুপার অ্যামোলেড ডিসপ্লের সঙ্গে এসেছে৷ এছাড়া, এই ফোনের বিশেষ ফিচারের কথা বললে এতে, ৪৮ মেগাপিক্সেল কোয়াড রিয়ার ক্যামেরা ও ১৩ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা, Sony IMX582 সেন্সর, ৫০০০ এমএএইচ ব্যাটারি, ৩৩ ওয়াট ফাস্ট চার্জিং প্রযুক্তি মাল্টি লেয়ার গ্রাফাইট কুলিং আছে। ফোনটি ৪ জিবি র‌্যাম ৬৪ জিবি স্টোরেজে এবং ৬ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টে উপলব্ধ।

Samsung Galaxy M21 : দাম শুরু ১৩,৯৯৯ টাকা থেকে

গ্যালাক্সি এম সিরিজের জনপ্রিয় এই ফোনটি ৪ জিবি র‌্যাম ৬৪ জিবি স্টোরেজে এবং ৬ জিবি র‌্যাম ১২৮ জিবি স্টোরেজ অপশনে ক্রয় করা যাচ্ছে। স্যামসাং গ্যালাক্সি এম২১ ফোনে আছে সুপার অ্যামোলেড ফুল এইচডি প্লাস ডিসপ্লে, ৪৮ মেগাপিক্সেল ট্রিপল রিয়ার ক্যামেরা ও ২০ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা, এক্সিনস ৯৬১১ প্রসেসর, ৬,০০০ এমএইচ দৈত্যাকার ব্যাটারি।

Redmi Note 9 Pro Max : দাম ১৪,৯৯৯ টাকা থেকে শুরু

১৫ হাজার টাকা বাজেটের মধ্যে অন্যতম সেরা ফোন রেডমি নোট প্রো ম্যাক্স এর বিশেষ ফিচারের মধ্যে আছে ৩২ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা, ৫,০২০ এমএএইচ ব্যাটারি, কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭২০জি প্রসেসর, ও কোয়াড রিয়ার ক্যামেরা সেটআপ।

Realme 7 : দাম শুরু হচ্ছে ১৪,৯৯৯ টাকা থেকে

১৫ হাজার টাকার মধ্যে অন্যতম সেরা অলরাউন্ডার ফোন হিসেবে বিবেচিত রিয়েলমি ৭ ফোনে ৬৪ মেগাপিক্সেল (Sony IMX682 সেন্সর) কোয়াড রিয়ার ক্যামেরা, ৯০ হার্টজ রিফ্রেশ রিটের ডিসপ্লে, মিডিয়াটেক হেলিও জি৯৫ প্রসেসর, কার্বন ফাইবার কুলিং সিস্টেম, ১৬ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা ৫,০০০ এমএএইচ ব্যাটারি ও ৩০ ওয়াট ডার্ট চার্জিং রয়েছে।

Article Categories:
Mobile

Comments are closed.