Powered by Ajaxy
Mar 25, 2021
332 Views
Comments Off on ২০২১ সালে ইউটিউব থেকে ইনকাম করবেন যেভাবে – How To Start A YouTube Channel 2021

২০২১ সালে ইউটিউব থেকে ইনকাম করবেন যেভাবে – How To Start A YouTube Channel 2021

Written by

আসসালামু আলাইকুম আজকের এই ব্লগটা স্পেশালি তাদের জন্য যারা ২০২১ সালে এসে ইউটিউব শুরু করে ইউটিউব থেকে ইনকাম করতে চাচ্ছেন। হতে পারে সেটা মোবাইল ফোন অথবা কম্পিউটারের মাধ্যমে এখন আপনার হাতে থাকে স্মার্ট ফোন দিও আপনি ইউটিউবিং করতে পারবেন এবং সেখান থেকে ইনকাম করতে পারবেন। তবে ইউটিউব থেকে টাকা ইনকাম করার জন্য আপনার কয়েকটা ধাপ অতিক্রম করতে হবে। কিভাবে ইউটিউব থেকে ইনকাম করবেন এ-টু-জেট আজকে আমি আপনাদের সাথে শেয়ার করব! আগের থেকে এখন ইউটিউব কঠিন হয়ে গেছে। একসময় ইউটিউবে একটা চ্যানেল খুলেই ভিডিও ছেড়ে দিলে ইনকাম হতো এবং সেই ভিডিও থেকে ১০০ ডলার ইনকাম হলেই পেমেন্ট নিয়ে নেওয়া যেতে। কিন্তু এখন এই সমস্ত সিস্টেম চেঞ্জ হয়েছে, আগের থেকে অনেক বেশী আপডেট হয়েছে নতুন নতুন আপডেটের ফলে ইউটিউব আগের থেকে অনেক কঠিন হয়ে গেছে। কিভাবে নতুন করে ইউটিউব থেকে ইনকাম করবেন সবকিছু আজকে আপনাদের সাথে ধারাবাহিকভাবে বিস্তারিত আলোচনা করব। তাই বিস্তারিত জানতে ব্লগটা কন্টিনিউ করতে থাকেন।

দেখুন ইউটিউব থেকে টাকা ইনকাম করা হলো কোন একটা গাছ লাগিয়ে সেই গাছের ফল খাওয়ার মত। আপনি একটা গাছের ফল খাইতে হলে প্রথমত আপনার বীজ রোপণ করতে হবে, এরপর সেখানে পানি দিয়ে বীজ থেকে চারা গজাতে হবে, এরপরই গাছ বড় হবে, তারপর আপনি গাছ থেকে ফল খেতে পারবেন। ইউটিউব থেকে ইনকাম করার জন্য প্রথমে আপনার একটা ইউটিউব চ্যানেল খুলতে হবে। যে কোন একটা জিমেইল খুলে সেই জিমেইল টা ইউটিউবে লগইন করে আপনি একটা ইউটিউব চ্যানেল খুলে ফেলতে পারবেন। এরপর আপনি যে ক্যাটাগরির চ্যানেল খুলেছেন সেই ক্যাটাগরির ভিডিও আপলোড করতে থাকবেন। যদি আপনার কাছে মোবাইল থাকে তাইলে আপনি স্ক্রিন রেকর্ড করে ভিডিও তৈরি করতে পারেন অথবা আপনি ক্যামেরা দিয়ে ভিডিও করতে পারেন।

আর যদি আপনার কাছে কম্পিউটার অথবা ক্যামেরা থাকে সেটা আরো বেশি ভালো হয়। কিন্তু যদি আপনার কাছে কম্পিউটার এবং ক্যামেরা না থাকে তারপরও আপনি আপনার হাতে থাকা মোবাইল ফোনের সাহায্যে সুন্দর ভিডিও তৈরি করে আপনার ইউটিউব চ্যানেলে আপলোড করতে পারবেন। আপনার মোবাইলের ক্যামেরা দিয়ে ভিডিও তৈরি করবেন এর পরে আপনি Powerdirector অথবা Kinemaster সফটওয়্যার এর সাহায্যে ভিডিওটাকে চমৎকার ভাবে এডিট করতে পারবেন। এরপর ইউটিউবে ভিডিও টা কে আপলোড করে দিবেন তারপর প্রয়োজন হবে সুন্দর একটা থাম্বনেইল! থামনেল আপনি মোবাইল দিয়েই তৈরী করতে পারবেন, Pixellab অথবা PicsArt অ্যাপ্লিকেশন দিয়ে আপনি মোবাইল দিয়ে সুন্দর একটা থামলেন তৈরি করতে পারবেন। আর যদি পিসি দিয়ে করেন তাহলে ফটোশপ অথবা এডোবি ইলাস্ট্রেটর সফটওয়্যার দিয়ে থামনেল তৈরি করতে পারবেন। এরপর ওই ভিডিওটা ইউটিউব এ আপলোড করে দিবেন সুন্দর করে এসইও করে ভিডিওটাকে পাবলিক করে দিবেন। তারপর এভাবে কন্টিনিউ ভিডিও আপলোড করতে থাকবেন দেখবেন আপনার ভিডিওতে ধারাবাহিকভাবে ভিউ সাবস্ক্রাইবার আসতেছে।

এভাবে কন্টিনিউ ভিডিও আপলোড করতে থাকবেন দেখবেন আপনার ভিডিওতে পূর্বের তুলনায় এখন বেশি ভিউজ আসতেছে এবং সাবস্ক্রাইবার আসতেছে। এভাবে যখন আপনার চ্যানেলের ভিডিও আপলোড করতে করতে 4000 ঘন্টা ওয়াচটাইম অর্থাৎ 2 লক্ষ 40 হাজার মিনিট ওয়াচটাইম এবং 1000 সাবস্ক্রাইবার পূরণ হয়ে যাবে তখন আপনার এই ইউটিউব চ্যানেল টা মনিটাইজেশন এর শর্ত পূরণ হয়ে যাবে। এরপর আপনি আপনার এই ইউটিউব চ্যানেল টা মনিটাইজেশন অন করার জন্য আবেদন করবেন! ইউটিউব টিম আপনার এই চ্যানেলটাকে রিভিউ করবে এবং আপনার চ্যানেলের সবকিছু যদি ঠিক থাকে তাহলে আপনার চ্যানেলে মনিটাইজেশন এনাবেল করে দিবে। তারপর আপনার কাজ হবে আপনার ভিডিও গুলো মনিটাইজেশন অন করে দেওয়া সেক্ষেত্রে আপনার ভিডিওতে বিজ্ঞাপন শো করবে এবং সেখান থেকে আপনার ইনকাম হবে.

এভাবে ইনকাম হতে হতে যখন আপনার এডসেন্স এর মেইন ব্যালেন্সে ১০ ডলার যোগ হবে তখন আপনার ঠিকানায় আপনার অ্যাড্রেস ভেরিফিকেশন এর জন্য ইউটিউব থেকে আপনার ঠিকানায় এডসেন্স চিঠি পাঠাবে এরপর ওই চিঠির ভিতরে ৬ ডিজিটের পিন কোড পাবেন ওই পিন কোড দিয়ে আপনি আপনার এডসেন্স একাউন্ট টা কে ভেরিফাই করে ফেললেন! তারপর 100 ডলার হওয়ার পরে যেকোনো একটা অনলাইন ব্যাংক একাউন্ট এড করে দিবেন এবং সেই ব্যাংক একাউন্টে আপনার টাকা চলে আসবে। ব্যাংকে যাবেন গরম টাকা উঠায় নিয়ে পকেটে ঢুকিয়ে দিবেন। এভাবে ইউটিউব থেকে ইনকাম করতে পারবেন।

২০২১ সাল অব্দি অনেকগুলো ইউটিউব এর নতুন নতুন আপডেট আসছে এগুলো আপনারা ইউটিউবে সার্চ করে দেখে নিবেন এবং ইউটিউবে আপডেট নিয়মগুলো রয়েছে এই নিয়মগুলো মেনে ইউটিউবে কাজ করবেন তাহলে তাড়াতাড়ি সফল হতে পারবেন এবং কোন বিপদের সম্মুখীন হবেন না।

Article Categories:
Youtube

Comments are closed.