Wednesday , November 30 2022
Home / Mobile / ২৫ হাজার টাকার মধ্যে পছন্দের স্মার্টফোন

২৫ হাজার টাকার মধ্যে পছন্দের স্মার্টফোন

বর্তমান সময়ে দৈনন্দিন ব্যবহারের জন্য সবচেয়ে প্রয়োজনীয় ডিভাইস হয়ে উঠেছে স্মার্টফোন। বিশেষ করে করোনাভাইরাস মহামারির মধ্যে শিক্ষার্থীদের পড়াশোনা থেকে শুরু করে অনেকেই অফিস করছেন স্মার্টফোনে। তাই স্মার্টফোনের ভালো একটা কনফিগারেশন চান ব্যবহারকারীরা। দেখে নেয়া যাক ২৫ হাজার টাকা বাজেটের মধ্যে কোন ফোনগুলো দেবে নিরবচ্ছিন্ন ও দুর্দান্ত পারফরম্যান্স।

গ্যালাক্সি এম সিরিজের নতুন সংস্করণ গ্যালাক্সি এম৩২ উন্মোচন করেছে স্যামসাং বাংলাদেশ। আকর্ষণীয় ডিজাইনের ফোনটিতে রয়েছে ৬.৪ ইঞ্চির এফএইচডি প্লাস সুপার অ্যামোলেড ইনফিনিটি-ইউ ডিসপ্লে। স্মার্টফোনটিতে রয়েছে ৯০ হার্জের রিফ্রেশ রেট, যা ব্যবহারকারীদের দেবে স্মুথ স্ক্রলিং ও ট্রানজিশন, সাথে নিশ্চিত করবে দ্রুতগতির ব্রাউজিং অভিজ্ঞতা।

গ্যালাক্সি এম৩২ তে রয়েছে ৬ হাজার মিলিঅ্যাম্পিয়ারের ব্যাটারি। সুবিশাল ব্যাটারি ছাড়াও স্মার্টফোনটির হেলিও জি৮০ গেমিং প্রসেসর ব্যবহারকারীকে দেবে কোনো ল্যাগ ছাড়াই গেম খেলার দুর্দান্ত অভিজ্ঞতা। এ ফোনে রয়েছে ৮ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড ক্যামেরা, ৬৪ মেগাপিক্সেলের প্রধান ক্যামেরা এবং ২ মেগাপিক্সেলের ডেপথ ও ম্যাক্রো লেন্স। এছাড়াও, স্মার্টফোনটির সামনে রয়েছে ২০ মেগাপিক্সেলের ক্যামেরা, যার মাধ্যমে ব্যবহারকারীরা তুলতে পারবেন সোশ্যাল মিডিয়ায় তাৎক্ষণিক আপলোডে উপযোগী দারুণ সব সেলফি। ফোনটির বাজারমূল্য ২২ হাজার ৯৯৯ টাকা।

শাওমি

শাওমির রেডমি নোট ১০ সিরিজের নতুন ফোন ‘নোট ১০এস’। রেডমি নোট সিরিজের অন্য ফোনগুলোর মতো এই ফোনেও দেয়া হয়েছে ৬.৪৩ ইঞ্চি ফুল এইচডিপ্লাস সুপার অ্যামোলেড ডিসপ্লে ও ডট-ড্রপ নচ।

ফোনের পেছনে রয়েছে ৬৪ মেগাপিক্সেলের মূল ক্যামেরা, ৮ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড লেন্স, ২ মেগাপিক্সেলের ম্যাক্রো ক্যামেরা ও ২ মেগাপিক্সেলের ডেফথ সেন্সর। উন্নতমানের সেলফি নিতে সামনে দেয়া হয়েছে ১৩ মেগাপিক্সেলের ক্যামেরা। গেমিংয়ের জন্য আছে মিডিয়াটেক হেলিও জি৯৫ চিপসেট ও এআরএম মালি জি৭৬ জিপিইউ; দীর্ঘ ব্যাকআপ দেবে ৫০০০ এমএএইচের ব্যাটারি। ফাস্ট চার্জিং থাকায় মাত্র ৩০ মিনিটে ফোনটি ৫৪ শতাংশ চার্জ করা যাবে। রেডমি নোট ১০এস ফোনটির ৬+৬৪ জিবি ভ্যারিয়েন্টের দাম ২২,৯৯৯ টাকা, ৬+১২৮ জিবির দাম ২৪,৯৯৯ টাকা।

রিয়েলমি

রিয়েলমি দেশের বাজারে এনেছে ট্রেন্ডি ও সুপার স্লিম ডিজাইন, সঙ্গে শক্তিশালী প্রসেসর ও পারফরম্যান্সের স্মার্টফোন রিয়েলমি ৮। শক্তিশালী হেলিও জি৯৫ গেমিং প্রসেসরযুক্ত রিয়েলমি ৮ ব্যবহারকারীদের দেবে স্মার্টফোনে দুর্দান্ত গেমিং অভিজ্ঞতা। এছাড়া রিয়েলমি ৮ স্মার্টফোনে রয়েছে ৫০০০ মিলিঅ্যাম্পিয়ারের বিশাল ব্যাটারি এবং সম্প্রতি আপগ্রেড হওয়া ৩০ ওয়াটের ডার্ট চার্জ। রিয়েলমি ৮ স্মার্টফোনটিতে রয়েছে ৬৪ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা, ৮ মেগাপিক্সেলের ১১৯ ডিগ্রির আল্ট্রা-ওয়াইড অ্যাঙ্গেল এবং ম্যাক্রো লেন্স। মূল ক্যামেরার এফ/১.৭৯ অ্যাপারচার ও ৬৪ মেগাপিক্সেল সুপার হাই পিক্সেল প্রতিটি ছবিকেই করে তুলবে উজ্জ্বল। দেশের বাজারে রিয়েলমি ৮ পাওয়া যাচ্ছে ৮ জিবি র‌্যাম এবং ১২৮ জিবি রম ভেরিয়েন্টে। দাম ২২,৯৯০ টাকা।

ভিভো

ভিভো দেশে এনেছে নতুন স্মার্টফোন ‘ওয়াই৫৩এস’। ফোনের র‌্যাম ও রম দুটিই বাড়ানো যাবে। এর ৮ জিবি র‌্যামকে বাড়ানো যাবে ১১ জিবি পর্যন্ত; আর ১২৮ জিবির মেমোরিকে বাড়ানো যাবে ১ টেরাবাইট পর্যন্ত। এ ছাড়া ফোনটিতে রয়েছে শক্তিশালী ৫০০০ এমএএইচ ব্যাটারি, ৩৩ ওয়াট ফ্ল্যাশচার্জ।

সামনে রয়েছে ১৬ মেগাপিক্সেলের ক্যামেরা, পেছনে ৬৪ মেগাপিক্সেলের মেইন ক্যামেরা, ২ মেগাপিক্সেলের বোকেহ পোর্ট্রইেট ও ২ মেগাপিক্সেলের সুপার ম্যাক্রো ক্যামেরা। ক্যামেরায় আছে সুপার নাইট মোড, ইআইএস প্রযুক্তি। ফোনটির দাম ২২,৯৯০ টাকা।

অপো

দেশের বাজারে ৩৩ ওয়াট ফ্ল্যাশ চার্জ সুবিধার এফ১৯ এনেছে অপো। ফোনটিতে রয়েছে ৫০০০ এমএএইচ ব্যাটারি। অ্যামোলেড এফএইচডি পাঞ্চ হোল ডিসপ্লে, ১.৬০ মিলিমিটারের বেজেল। অপো এফ১৯ ফোনটিতে রয়েছে ৩.০ ফিঙ্গারপ্রিন্ট। পেছনে ৪৮ মেগাপিক্সেল প্রধান ক্যামেরা, ২ মেগাপিক্সেল ডেপথ ক্যামেরা ও ২ মেগাপিক্সেল ম্যাক্রো লেন্স রয়েছে। সেলফি তুলতে দেয়া হয়েছে ১৬ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা। শক্তিশালী প্রসেসরের জন্য এতে রয়েছে কোয়ালকম স্নাপড্রাগন ৬৬২ চিপসেট, ৬ জিবি র‌্যাম ও ১২৮ জিবি রম। ফোনটির দাম ২১,৯৯০ টাকা।

ওয়ালটন

দেশীয় প্রতিষ্ঠান ওয়ালটনের অন্যতম একটি ফ্ল্যাগশিপ ফোন হলো ‘প্রিমো এসসেভেন প্রো’। এই ফোনে ক্যামেরার পাশাপাশি হাই পারফরম্যান্সের প্রতি বিশেষ গুরুত্ব দেয়া হয়েছে। এতে শক্তিশালী প্রসেসর ও র‌্যাম, বেশি জায়গাযুক্ত রম এবং দ্রুত চার্জিংয়ের সুবিধা রাখা হয়েছে।

ওয়ালটন প্রিমো এসসেভেন প্রো ফোনটিতে আছে ৬.৩ ইঞ্চির ফুল এইচডি প্লাস আইপিএস ডিসপ্লে, ২.১ গিগাহার্জের হেলিও পি৭০ অক্টাকোর প্রসেসর, ৬ জিবি র‌্যাম। পেছনে ৪৮ মেগাপিক্সেল প্রধান ক্যামেরা, ৮ মেগাপিক্সেল ওয়াইড ক্যামেরা এবং ২ মেগাপিক্সেল ডেপথ সেন্সর রয়েছে। দুর্দান্ত সেলফি তুলতে সামনে আছে ১৬ মেগাপিক্সেল ক্যামেরা। ফ্ল্যাগশিপ ফোনটির প্রয়োজনীয় পাওয়ার ব্যাকআপ দিতে রয়েছে ৩৯৫০ মিলিঅ্যাম্পিয়ারের লিথিয়াম পলিমার ব্যাটারি। টাইপ সি পোর্টযুক্ত ফোনটিতে ১০ ওয়াট ওয়্যারলেস চার্জিংসহ ১৮ ওয়াট ফাস্ট চার্জিং সুবিধা রয়েছে। ফোনটির দাম ১৯,৯৯৯ টাকা।

Check Also

Realme C33 comes with a new design

Realme C33 comes with a new design Sea weather on smartphones? Realme is going to …