Monday , June 27 2022
Home / News / ৪.০.৩ সংস্করণের নিচে যেসব ফোনে অপারেটিং সিস্টেম রয়েছে সেইসব ফোনে এবার বন্ধ হয়ে যাবে হোয়াটসঅ্যাপ।

৪.০.৩ সংস্করণের নিচে যেসব ফোনে অপারেটিং সিস্টেম রয়েছে সেইসব ফোনে এবার বন্ধ হয়ে যাবে হোয়াটসঅ্যাপ।

এখন প্রতিনিয়ত নিত্য নতুন ভার্শনে অ্যানড্রয়েড ফোন তৈরি করা হচ্ছে। আগের পুরাতন অপারেটিং সিস্টেমের ফোন গুলো এখন আর তেমন বেশি চলছেনা। আপনার যাদি পুরানো অপারেটিং সিস্টেমের ফোন থাকে তাহলে সেই ফোনে হোয়াটসঅ্যাপ বন্ধ হয়ে যাবে। আইওএস ৯ এবং তারও আগের আইফোনগুলোতে আর চলবে না মেসেজিং সেবাটি।

আমাদের মতো অ্যানড্রয়েড ব্যবহারকারীরাও সেই একই সমস্যা মধ্যে রয়েছে। ৪.০.৩ সংস্করণের নিচে যেসব ফোনে অপারেটিং সিস্টেম রয়েছে সেইসব ফোনে এবার বন্ধ হয়ে যাবে হোয়াটসঅ্যাপ।

আর যারা নতুন সংস্করণের ফোন ব্যবহার করেন তারা যদি হোয়াটসঅ্যাপ ব্যবহার করতে চান তাদের হোয়াটসঅ্যাপের অপারেটিং সিস্টেম আপডেট করতে হবে।তা নাহলে সমস্যার সম্মুখীন হতে হবে। আইওএস বা অ্যানড্রয়েড সব ফোনেই আপডেট করতে হবে হোয়াটসঅ্যাপ।

কিছুদিন আগেই হোয়াটসঅ্যাপের ডেস্কটপ সংস্করণে যোগ করা হয়েছে ভয়েস এবং ভিডিও কলিংয়ের সুবিধা।এর মধ্যে অসংখ্য ব্যবহারকারী এটি পেয়ে অনেক আনন্দিত।

ফেসবুকের মালিকানাধীন হোয়াটসঅ্যাপ অ্যাপটি জানিয়েছে, ম্যাক এবং উইন্ডোজ ব্যবহারকারীরা বর্তমান সময়ে ওয়ান-টু-ওয়ান কলে কথা বলতে পারবেন। তবে গ্রুপকলের সুবিধা পেতে আরও কিছুদিন অপেক্ষা করতে হবে।

আশা করি সবাই সবকিছু বুঝতে পেরেছেন। কোথাও সমস্যা হলে কমেন্ট করে জানাবেন অথবা ফেসবুকে জানাতে পারেন ফেসবুকে আমি

Check Also

মশার মতো ড্রোন

নানা রকম ড্রোন তো দেখতেই পাওয়া যায়। সেসব ড্রোনের উড়ার জন্য দরকার বিশাল আকাশের। মশার …