Friday , January 27 2023
Home / Mobile / ৫ হাজার টাকার নিচে সেরা ৫ স্মার্টফোন

৫ হাজার টাকার নিচে সেরা ৫ স্মার্টফোন

সময় যখন স্মার্টনেসের তখন হাতে স্মার্টফোন থাকবে না তা কি হয়। একযুগ আগেও অনেকের ধারণা ছিল শুধুমাত্র শ্রেণীবিশেষে স্মার্টফোনের ব্যবহার। বর্তমানে সে ধারণা পাল্টেছে। ছোট বড়, ধনী গরিব সবার স্মার্টফোন ছাড়া চলেই না। শখ বা প্রয়োজনে স্মার্টফোন অত্যাবশ্যকীয় হয়ে দাঁড়িয়েছে আমাদের দৈনন্দিন জীবনে।

গ্রাহক চাহিদার প্রতি লক্ষ্য রেখে একের পর এক বাজেট ফোন বাজারে আনছে স্মার্টফোন নির্মাতা প্রতিষ্ঠানগুলো। এর মধ্যে সবচেয়ে কম বাজেটের ফোনগুলো নিয়ে আজকের ফিচার। যারা কম বাজেটের স্মার্টফোন কিনতে চান বা রাফ ইউজ করতে চান তাদের জন্য এই ফোনগুলো হতে পারে কাঙ্ক্ষিত। চলুন জেনে নিই কোন স্মার্টফোনগুলো কেনা যাবে ৫০০০ টাকারও কম মূল্যে।

১। এলজি অ্যারিস্টো ২

ফোনটির দাম বাংলাদেশি টাকায় প্রায় ৪ হাজার ৯৯০ টাকা। বিশ্বখ্যাত এলজি নিয়ে এসেছে কম বাজেটের স্মার্টফোন এলজি অ্যারিস্টো ২। অ্যারিস্টো ২ মডেলের স্মার্টফোনটিতে থাকছে ২ জি, ৩ জি এবং ৪ জি নেটওয়ার্ক। ৫ ইঞ্চির ন্যানো সিম সাপোর্টেড ফোনটিতে ১৬ এম কালার ও আইপিএস এলসিডি সক্ষমতার টাচস্ক্রিন ও কোয়ালকম এমএসএম৮৯১৭ স্ন্যাপড্রাগন ৪২৫ চিপসেট। ১৬ জিবি ইন্টার্নাল মেমোরির সঙ্গে ২ জিবি র‌্যাম ও এক্সটার্নাল মাইক্রো এসডি কার্ড ৩২ জিবি পর্যন্ত। সামনে ৫ মেগাপিক্সেল ও পিছনে ১৩ মেগাপিক্সেল ক্যামেরা রয়েছে। টাইটান কালারের স্মার্টফোনটিতে থাকছে ২৪১০ মিলিঅ্যাম্পহার্জ ব্যাটারি।

২। আইটেল এ২৫

৪ হাজার ৯৯০ টাকায় পাওয়া যাচ্ছে আইটেল এ২৫ স্মার্টফোন। ডুয়েল সিম সাপোর্টেড ৫ ইঞ্চি ব্রাইটার স্ক্রিনের স্মার্টফোনটিতে থাকছে ৭২০/১০৮০ পিক্সেল ডিসপ্লে রেজুলেশন। অ্যানড্রয়েড কোয়াড কোর ১.৪জিএইচজেড সিপিইউ এর সঙ্গে স্প্রেডট্রাম এসসি৯৮৩২ই চিপসেট। সামনে ২ ও পিছনে ৫ মেগাপিক্সেল ক্যামেরাযুক্ত স্মার্টফোনটিতে থাকছে ১ জিবি র‌্যাম, ১৬ জিবি ইন্টার্নাল ও মাইক্রো এসডি এক্সটার্নাল মেমোরি। ২.০ মাইক্রো ইউএসবি। গ্রেডেশন পার্পল ও গ্রেডেশন ব্লু বডি কালারের স্মার্টফোনটিতে থাকছে ৩০২০ মিলিঅ্যাম্পহার্জের লিথিয়াম আয়ন ব্যাটারি।

৩। ওয়ালটন প্রিমো ই১০

ব্লু, লাইট ব্লু, পার্পল ও রেড এই চার কালারের স্মার্টফোন ওয়ালটন প্রিমো ই১০ এ থাকছে ৫১২ এমবি র‌্যাম, ৮ জিবি ইন্টার্নাল মেমোরি ও ৬৪ জিবি পর্যন্ত মাইক্রো এসডি এক্সটার্নাল মেমোরি। ফাইভ ইঞ্চি ডিসপ্লে প্রটেকশনের জন্য থাকছে ২.৫ডি কার্ভ গ্লাস। ১.৩ গিগাহার্জ কোয়াড কোরযুক্ত অ্যান্ড্রয়েড সেটটিতে রয়েছে ২ হাজার মিলিঅ্যাম্পহার্জের লায়ন ব্যাটারি। ৫ মেগাপিক্সেল প্রাইমারি ও ২মেগাপিক্সেল সেকেন্ডারি মেমোরি যুক্ত স্মার্টফোনটির দাম ৪ হাজার ৫০০ টাকা।

৪। উই এফ১০

৪ হাজার ৪৯০ টাকায় কেনা যাবে উই এফ১০ স্মার্টফোনটি। ব্লু, ব্লাক ও গোল্ড এই তিন কালারের স্মার্টফোনে রয়েছে ২ হাজার মিলিঅ্যাম্পহার্জ লিথিয়াম লায়ন ব্যাটারি। ৮ জিবি ইন্টার্নাল মেমোরির সঙ্গে থাকছে ১ জিবি র‌্যাম ও ৩২ জিবি পর্যন্ত এক্সটার্নাল মেমোরি। ৩ জি নেটওয়ার্কের ডুয়াল সিম পোর্টযুক্ত ফোনটির ওজন ১৬১ গ্রাম। ১.৩ গিগাহার্জ কোয়াড কোর সিপিইউযুক্ত এফ ১০ স্মার্টফোনে দেয়া আছে ৪.৯৫ ইঞ্চি ডিসপ্লে।

৫। লাভা জেড৪০

গোল্ড ও গ্লোসি ব্লাক কালারের লাভা জেড৪০ স্মার্টফোনটির বাজার মূল্য ৪ হাজার ২৫০ টাকা প্রায়। ৪জি নেটওয়ার্কের ৪ ইঞ্চির ডিসপ্লের জন্য থাকছে কোর্নিং গরিলা গ্লাস প্রটেকটর। ফোনটির ওজন ১২০ গ্রাম মাত্র। ১ জিবি র‌্যাম, রম ৮ জিবি এক্সটার্নাল মেমোরি ৬৪ জিবি পর্যন্ত। সামনে ও পিছনে থাকছে ২ মেগাপিক্সেল ক্যামেরা। ২২৫০ মিলিঅ্যাম্পহার্জ লায়ন ব্যটারি।

Check Also

Realme C33 comes with a new design

Realme C33 comes with a new design Sea weather on smartphones? Realme is going to …