Powered by Ajaxy
Mar 27, 2021
64 Views
Comments Off on ৬৪ মেগাপিক্সেল ক্যামেরার সাথে লঞ্চ হল দুর্ধর্ষ ফোন Moto G100

৬৪ মেগাপিক্সেল ক্যামেরার সাথে লঞ্চ হল দুর্ধর্ষ ফোন Moto G100

Written by

জানুয়ারির শেষে চীনে ফ্ল্যাগশিপ স্পেসিফিকেশনের সাথে Motorola Edge S স্মার্টফোনটি লঞ্চ হয়েছিল। লঞ্চের সময় হ্যান্ডসেটটির অন্যতম পরিচয় ছিল, এটি স্ন্যাপড্রাগন ৮৭০ প্রসেসরের বিশ্বের প্রথম স্মার্টফোন। মোটোরোলা ফোনটি রিব্রান্ডেড করে G100 নামে চীনের বাইরেও লঞ্চ করতে পারে বলে এতদিন জল্পনা চলছিল। জল্পনা সত্যি করে ফোনটি রিব্রান্ডেড ভার্সন হিসেবে Moto G সিরিজের অধীনে ইউরোপ ও লাতিন আমেরিকার বাজারে লঞ্চ হয়ে গেল। Moto G100-র বিশেষ ফিচারের মধ্যে পাবেন HDR 10 সাপোর্ট, IP52 রেটিং, ৬৪ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা, ডুয়াল সেলফি ক্যামেলা এবং ফাস্ট চার্জিং প্রযুক্তির সাথে শক্তিশালী ব্যাটারি।

Motorola G100 এর স্পেসিফিকেশন

ডিসপ্লে –

মোটোরোলা জি১০০ স্মার্টফোন ৬.৭ ইঞ্চি এলসিডি ফ্ল্যাট ডিসপ্লে সহ এসেছে। যার রেজোলিউশন ফুল এইচডি+ (১০৮০x২৫২০ পিক্সেল), রিফ্রেশ রেট ৯০ হার্টজ, এবং আসপেক্ট অনুপাত ২১:৯। এটি HDR10 এবং DCI-P3 কালার গ্যামেট সাপোর্ট করবে।
পারফরম্যান্স –

মোটো জি১০০-এ ব্যবহৃত স্ন্যাপড্রাগন ৮৭০ প্রসেসর পূর্ববর্তী স্ন্যাপড্রাগন ৮৬৫ প্রসেসরের তুলনায় ১৩ শতাংশ বেশী সিপিইউ পারফরম্যান্স এবং ১০ শতাংশ বেশী জিপিইউ পারফরম্যান্স সরবরাহ করবে। ২০ ওয়াট ফাস্ট চার্জিংয়ের সুবিধার সাথে এতে থাকছে ৫০০০ এমএএইচের ব্যাটারি। চার্জিংয়ের জন্য ফোনটিতে পাওয়া যাবে ইউএসবি টাইপ সি পোর্ট। ফোনে ৮ জিবি পর্যন্ত LPDDR4 র‌্যাম এবং ২৫৬ জিবি পর্যন্ত UFS 3.1 স্টোরেজ পাওয়া যাবে। ফোনটি অ্যান্ড্রয়েড ১১ আউট-অফ-দ্য-বক্সে চলবে।

রিয়ার ক্যামেরা –

মোটো জি১০০ ফোনের পিছনে চারটি ক্যামেরার মধ্যে আছে ৬৪ মেগাপিক্সেলের (এফ/১.৭) প্রাইমারি সেন্সর, ১৬ মেগাপিক্সেলের ১২০ ডিগ্রি আল্ট্রাওয়াইড এঙ্গেল লেন্স, পোর্টেট ছবি তোলার জন্য ২ মেগাপিক্সেলের ডেপ্থ সেন্সর, এবং একটি TOF ক্যামেরা যার চারিদিকে একটি লাইট রিং রয়েছে। ব্যাক ক্যামেরা দিয়ে ৬০এফপিএস-এ 4K ভিডিও রেকর্ড করা যাবে।

ফ্রন্ট ক্যামেরা-

সেলফিপ্রেমীদের জন্য মোটো জি১০০ ফোনে দেওয়া হয়েছে ১৬ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর এবং ৮ মেগাপিক্সেলের ১০০ ডিগ্রি ফিল্ড অফ ভিউ সহ ৮ মেগাপিক্সেল আল্ট্রাওয়াইড এঙ্গেল লেন্স।

Motorola G100 এর দাম

লাতিন আমেরিকা ও ইউরোপের মার্কেটে ফোনটি আপাতত লঞ্চ হয়েছে। সেখানে ফোনটির দাম ৪,৯৯৯ ইউরো (৪২,৭০০) টাকা থেকে শুরু। ভারত সহ অন্যান্য মার্কেটে ফোনটি কবে লঞ্চ হবে তা এখনও জানা যায়নি।

Article Categories:
Mobile

Comments are closed.