Wednesday , November 30 2022
Home / Mobile / ৮ জিবি র‌্যামের সাথে স্ন্যাপড্রাগন প্রসেসর, iQOO Z3 5G বাজারে আসছে ২৫ মার্চ

৮ জিবি র‌্যামের সাথে স্ন্যাপড্রাগন প্রসেসর, iQOO Z3 5G বাজারে আসছে ২৫ মার্চ

ভিভো-র সাব ব্র্যান্ড আইকো আগামী ২৫ মার্চ চীনে iQOO Z3 5G লঞ্চ করবে। কয়েকদিন আগেই এই ফোন কে গুগল প্লে কনসোলে দেখা গিয়েছিল। যেখান থেকে ফোনটির অপারেটিং সিস্টেমে, জিপিইউ, ডিসপ্লে ও র‌্যাম সম্পর্কে জানা গিয়েছিল। এবার কোম্পানির তরফে আইকো জেড৩ ৫জি ফোনে কোন প্রসেসর ব্যবহার করা হবে তা নিশ্চিত করা হল। অফিসিয়াল পোস্টার অনুযায়ী, এই ফোনটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭৬৮জি প্রসেসর সহ লঞ্চ হবে। এই প্রসেসরটি আসলে স্ন্যাপড্রাগন ৭৬৫জি এর আপগ্রেড ভার্সন।

আইকো আজ চীনের মাইক্রো ব্লগিং সাইট উইবো তে কয়েকটি ছবি পোস্ট করে, যেখানে কথায় ৭৬৮জি লেখা ছিল। যারপরে নিশ্চিত হয়ে যায় আসন্ন iQOO Z3 5G ফোনে স্ন্যাপড্রাগন ৭৬৮জি প্রসেসর ব্যবহার করা হবে। আবার আরেকটি টিজারে জানানো হয় এই ফোনে ৮ জিবি র‌্যাম ও UFS 2.2 স্টোরেজ থাকবে। উল্লেখ্য গুগল প্লে কনসোল থেকে জানা গিয়েছিল ফোনটির একটি ৬ জিবি র‌্যাম ভ্যারিয়েন্টও থাকবে।

ছবি ক্রেডিট-iQOO/Weibo
iQOO Z3 5G সম্পর্কে এর আগে কি জানা গিয়েছিল

গুগল প্লে কনসোল ও অন্যান্য সার্টিফিকেশন সাইটে আইকো জেড ৩ কে V2073A মডেল নম্বর নম্বর সহ দেখা যায়। এতে এড্রেনো ৬২০ জিপিইউ থাকবে। আবার ফোনটি অ্যান্ড্রয়েড ১১ অপারেটিং সিস্টেমে চলবে, যা ভিভো-র ফ্যানটাচ ওএস ১১ বা অরিজিনওস ১ বেসড হবে।

এই ফোনের ডিসপ্লে রেজোলিউশন হবে ফুল এইচডি প্লাস (১০৮০ × ২৪০৮ পিক্সেল)। এই ডিসপ্লের ডিজাইন হবে পাঞ্চ হোল। ফোনের পিছনে থাকবে ৪৮ মেগাপিক্সেল Sony IMX589 সেন্সর। এতে 11V 5A (৫৫ ওয়াট) চার্জিং সাপোর্ট করবে।

Check Also

Redmi A1 series comes with more features at a lower price

Redmi A1 series comes with more features at a lower price Redmi A1 series has …