Wednesday , March 20 2019
Home / এন্ড্রয়েড এপস/টিপস / এন্ড্রয়েডের ১০ টি অতি প্রয়োজনীয় অ্যাপস!

এন্ড্রয়েডের ১০ টি অতি প্রয়োজনীয় অ্যাপস!

ইন্টারনেট আর টেকনোলজির যুগে আমরা সবাই এখন এন্ড্রয়েড ফোন ব্যবহার করছি। তবে সমস্যায় পড়ি যে, আমরা কোন এ্যাপস ব্যবহার করব আর কোনগুলি বাদ দেব। আজকে আমি আলোচনা করব কয়েকটি অত্যন্ত দরকারি অ্যান্ড্রয়েড অ্যাপস নিয়ে। এই জন্য কোন বাড়তি কথা না বলে সোজাসোজি শুরু করে দিচ্ছি-
অ্যান্ড্রয়েডের ১০ টি অতিপ্রয়োজনীয় অ্যাপস
নিচে এন্ড্রয়েড ১০ টি গুরুত্বপূর্ণ এ্যাপস নাম দিলাম যেগুলি ব্যবহার না করলেই নয়। আশা করি এই এ্যাপসগুলি আপনার এন্ড্রয়েড ফোনকে আরও আকর্ষণীয় করে তুলবে।
  1. Uc Browser : আমরা সবাই ফোনে নেট তো চালাবই তাই একটি ব্রাউজার তো লাগবেই। আমি UC ব্যাবহার করতে বলব কারণ এই ব্রাউজারটি অনেক ডেটা সাশ্রয় করে, তাছাড়া এখন নেটের যা দাম তাতে কেউই শুধু শুধু নেট নস্ট করতে চায় না।
  2. Es File Explorer : ফাইল ম্যানেজার হিসেবে Es এর কোন জুড়ি মেলা ভার। এই File Explorer টি তে প্রায় সব ধরণের কাজই করতে পারবেন। এমনকি এটা দিয়ে ফোন রুটও করা যায় খুব সহজে।
  3. Picsart : ফটো এডিটিং করার জন্য এর থেকে ভাল আর কোন এডিটর নেই। এটাতে আপনি Texture, Lens Flare, Collage Maker, Shapes, Mask ইত্যাদি আর অনেক সুন্দর সুন্দর ফিচার পাবেন। এছাড়া আপনি নেট থেকে বাংলা বা ইংরাজি অসংখ্য ttf ফন্ট ডাউনলোড করে ব্যাবহার করতে পারবেন।
  4. Google Camera : আমি নিজেও এই অ্যাপটি ব্যাবহার করে ভাল ফল পেয়েছি। এর Lens Blur ফিচার ব্যাবহার করে আপনি কোন এডিটিং ছাড়াই DSLR এর মানের ফোকাস যুক্ত ফটো তুলে আপনার বন্ধুদের চমকে দিতে পারেন।
  5. WPS Office : এই অ্যাপটি ব্যাবহার করে আপনি যে কোনো PDF, XLS, PPTX, DOC ফাইল তৈরি, এডিট এবং বানাতে পারবেন খুব সহজেই। এর সাহায্যে খুব সহজেই স্যালারি শিট তৈরির মত জটিল গণনার কাজ করা যায়।
  6. Webmaster : এই সফটওয়্যার টির সাহায্যে আপনারা HTML, CSS, JavaScript কোডিং করতে পারবেন আপনার ফোন দিয়েই।
  7. Internet Speed Meter Lite : আমার মতে এই সফটওয়্যারটি খুবি কাজের। এটার সাহায্যে ইন্টারনেটের গতি দেখতে পাবেন আপনার নোটিফিকেশন বারে।
  8. Google Keep : নোট লেখার জন্য এই অ্যাপটি খুব দরকারি। আমি এই পোস্টটিও Keep দিয়েই লিখেছি। এটার সুবিধা হল এটাতে নোটের সাথে ছবিও যুক্ত করা যায়।
  9. Caller Info : এই অ্যাপটি দিয়ে কোন নাম্বার কোন সার্ভিস প্রোভাইডারের, কোন জায়গার সব কিছুই জানতে পারবেন।
  10. Du Battery Saver : আপনার প্রিয় ফোনটির জীবন অর্থাৎ ব্যাটারিটিকে স্বাভাবিক রাখার জন্য ব্যাবহার করুন এই Battery Saver টি।

Check Also

স্মার্টফোনের প্যাটার্ন লক ভুলে গেলে কীভাবে খুলবেন জেনে নিন

টেকজুম ডটটিভি// অ্যান্ড্রয়েড ফোনের প্রাইভেসির জন্য আমরা অনেকেই প্যাটার্ন লক ব্যবহার করে থাকি। তবে এই …

পাঠকের মন্তব্য

Loading Facebook Comments ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *