Sunday , June 26 2022
Home / Android apps/tips / Android apps কম্পিউটারে চালানোর সহজ উপায়

Android apps কম্পিউটারে চালানোর সহজ উপায়

উইন্ডোজ ১১ অ্যানড্রয়েড অ্যাপস ব্যবহার করা যাবে। সম্প্রতি মাইক্রোসফট এই ঘোষণা দিয়েছে। নতুন ভার্সনে গ্রাহকরা সরাসরি কম্পিউটার থেকেই অ্যানড্রয়েড অ্যাপস ইনস্টল করে চালাতে পারবেন।

চলতি বছরের শেষে বিভিন্ন কম্পিউটারে এই আপডেট পৌঁছতে শুরু করবে। যদিও আপনাকে এই ফিচার ব্যবহারের জন্য অপেক্ষা করতে হবে না। কারণ, ‘ইওর ফোন’ অ্যাপ্লিকেশন ব্যবহার করে কম্পিউটারে অ্যাপস চালাতে পারবেন। যদিও, তার জন্য চাই একটি স্যামসাং গ্যালাক্সি সিরিজের স্মার্টফোন। এছাড়াও, কম্পিউটারে যে কোনও এমুলেটর ইনস্টল করে অ্যাপ চালানো সম্ভব।

এমুলেটর ছাড়াই কম্পিউটারে অ্যানড্রয়েড অ্যাপস চালাবেন যেভাবে

স্টেপ ১ – কম্পিউটার ও মোবাইলে Your Phone অ্যাপ ইনস্টল করতে হবে।

স্টেপ ২ – কম্পিউটারে Your Phone অ্যাপ ওপেন করে, Android অপশন বেছে নেওয়ার পর তা Continue করুন।

স্টেপ ৩ – আপনার ফোনে এই অ্যাপ ইনস্টল থাকলে “Open QR Code সিলেক্ট করে কোড জেনারেট করুন।

স্টেপ ৪ – এবার স্মার্টফোনে Your Phone Companion অ্যাপ ওপেন করে Link to Windows অপশন সিলেক্ট করুন। আইকনে ট্যাপ করে টার্ন অন করুন।

স্টেপ ৫ – Link your phone And PC বক্সে ক্লিক করুন। এবার, কম্পিউটারে স্ক্রিনের QR Code ফোন থেকে স্ক্যান করুন। তার পরই আপনার স্মার্টফোন, কম্পিউটারের সঙ্গে কানেক্টেড হয়ে যাবে।
ইওর ফোন অ্যাপ

স্মার্টফোন নোটিফিকেশন দেখার জন্য খুবই ভালো এই অ্যাপ। আপনার ফোনে ডাউনলোড করা যে কোনও ছবি কম্পিউটার থেকে ওপেন করতে পারবেন। যদিও, একবারে সব ছবি সিলেক্ট করার কোনও অপশন এতে নেই। সব ফোনেই ইনস্টল করা যাবে অ্যাপটি। তবে, শুধুমাত্র স্যামসাং গ্রাহকরা কম্পিউটারে অ্যানড্রয়েড অ্যাপস ব্যবহার করতে পারবেন।

এমুলেটর অ্যাপ

এমুলেটর ব্যবহার করলে কম্পিউটারে অ্যানড্রয়েড অ্যাপ চালানোর জন্য স্মার্টফোন ডিসপ্লে কাস্ট করতে হবে না। কোনও ফোনের সাহায্য ছাড়াই কম্পিউটারে যে কোনও অ্যানড্রয়েড অ্যাপ চালানো যাবে।

Check Also

জনপ্রিয় ৫টি সেরা অ্যান্ড্রয়েড ক্লিনার অ্যাপ | Android Cleaner App

দিনের বেশির ভাগ সময়ই এখন কাটছে ফোনের স্ক্রিনে দিকে চেয়ে থেকে। কোনো একটি অ্যাপে ঢুকলেন …