Sunday , June 26 2022
Home / Computer / Asus নিয়ে আসল বিশ্বের সবচেয়ে সরু ও LED Laptop

Asus নিয়ে আসল বিশ্বের সবচেয়ে সরু ও LED Laptop

Asus বাজারে নিয়ে এসেছে নতুন একটি ল্যাপটপ এই ল্যাপটপটি বিশ্বের সবচেয়ে সরু  এলইডি ল্যাপটপ । আসুস জানিয়েছে হাই এন্ড ব্যাবহারকারীদের জন্য Asus Laptop বাজারে নিয়ে আসা হয়েছে যার কারনে এর কনফিগারেশন এর সঙ্গে তাল মিলিয়ে এর দাম কিছুটা বেশি পড়বে । ল্যাপটপটির দাম ১ লাখ ৫৮ হাজার টাকা। বর্তমানে Asus Zenbook Flip s 13 ux371   ল্যাপটপটি সারাদেশে পাওয়া যাচ্ছে

যা যা থাকছে এই ল্যাপটপটিতে

ওজন ২ কেজি এবং পাতলা এছাড়াও এতে রয়েছে ৩৬০ ডিগ্রি ইরগোলিফট হিঞ্জ ডিজাইন  এ কারণে এর ডিসপ্লে যে কোন প্রকার পজিশনে নিয়ে ব্যবহার করা যায় । ল্যাপটপের সাথে থাকছে আসুস পেন ২.০ অ্যাক্টিভ স্টাইলাস যা বারো মাস পর্যন্ত ব্যাটারি লাইফের নিশ্চয়তা দেয় । ডিভাইসটি এসেছে ৬৭ ওয়াটের ব্যাটারি ১৫ ঘণ্টা পর্যন্ত পাওয়ার ব্যাকআপ দিতে সক্ষম এছাড়া ল্যাপটপটিতে রয়েছে ১৩.৩ ফোরকে ওএলইডি টাচস্ক্রিন ডিসপ্লে।

রয়েছে ৩৮৪০*২১৬০ পিক্সেল রেজ্যুলেশন এবং মাত্র ০.২ এমএস রেসপন্স টাইম। ডিসপ্লেটি শতভাগ আল্ট্রাওয়াইড কালার গামুট ডিসিআই-পি৩ সাপোর্ট করে, যা মোশন পিকচারস ইন্ডাস্ট্রিতে কালার সেটিংসে ব্যবহার করা হয়।

আসুস জেনবুক ফ্লিপ এস ইউএক্স৩৭১ ডিভাইসে দেওয়া হয়েছে ১১ প্রজন্মের ইন্টেল কোর প্রসেসর। ল্যাপটপটিতে থাকছে ইন্টেলের নতুন আইরিশ এক্স গ্রাফিক্স কার্ড, যা আল্ট্রা-থিন নোটবুকের ডেডিকেটেড গ্রাফিক্স এ সব থেকে শক্তিশালী গ্রাফিক্সগুলোর একটি। ল্যাপটপটি ইন্টেল ইভো প্ল্যাটফর্ম সমর্থিত। এতে থাকছে ১৬ জিবি পর্যন্ত র‍্যাম ও এক টেরাবাইট পর্যন্ত পিসিআইই ৩.০ এনভিমি এসএসডি। রয়েছে থান্ডারবোল্ট ৪, এইচডিএমআই ১.৪ এবং ইউএসবি ৩.২ জেন ১ টাইপ এ পোর্ট, যা সব ধরনের কানেক্টিভিটির নিশ্চয়তা দেয়।

Check Also

স্লো লেপটপ কি করবেন

প্রযুক্তিনির্ভর দুনিয়ায় কম্পিউটার ছাড়া জীবন যেন অসম্পূর্ণ। তবে সহজেই বহনের জন্য এখন ল্যাপটপ বেশি জনপ্রিয়। …