Saturday , June 25 2022
Home / Motor Bike / Bajaj new Collection Pulsar 250 cc-বাজারে আসছে বাজাজের পালসার ২৫০ সিসি

Bajaj new Collection Pulsar 250 cc-বাজারে আসছে বাজাজের পালসার ২৫০ সিসি

২৫০ সিসির নতুন পালসার আনছে বাজাজ। নতুন লুকে ও ডিজাইনে বাজারে আসবে এটি। নতুন এই বাইকের মডেল হতে পারে বাজাজ পালসার ২৫০এফ।

আগের মতো সাধারণ ইন্ডিকেটর দেওয়া হবে না পালসারে। পরিবর্তে আধুনিক এলইডি ইন্ডিকেটর দেওয়া হবে নতুন বাইকে। স্লিক ডিজাইনের এই ইন্ডিকেটরগুলো বদলে দেবে বাইকের লুক।

২৫০ পালসারে অ্যালয় হুইলের সঙ্গে দেওয়া হবে ডিস্ক ব্রেকস। শোনা যাচ্ছে, গাড়িতে টিউবলেস রেডিয়াল টায়ার দেওয়া হবে ।ইতিমধ্যেই বাইকের আত্মপ্রকাশ সম্পর্কে নিজেই নিশ্চিত করেছেন কোম্পানির ম্যানেজিং ডিরেক্টর রাজীব বাজাজ। তিনি জানান, পালসারের ২০ তম বার্ষিকী উপলক্ষে নভেম্বরেই নতুন পালসার আনবে।

 এই মডেলে ২৫০ সিসির অয়েল কুলড ইঞ্জিন দেবে বাজাজ। যা ২৪ বিএইচপি ও ২০ এনএম-এর টর্ক দেবে। এই বাইকের ক্ষেত্রে নতুন কোনও ইঞ্জিন লঞ্চ করবে না বাজাজ। পরিবর্তে ডমিনার ২৫০-র ২৪৮.৭৭সিসির লিকুইড কুলড ডিওএইচসি সিঙ্গেল সিলিন্ডার ইঞ্জিন ব্যবহার করা হবে। কেটিএম ডিউকে একই ইঞ্জিন ব্যবহার করেছিল কোম্পানি। এছাড়াও প্রতি চাকাতেই থাকবে ডিস্ক ব্রেক, ডুয়েল চ্যানেল এবিএস।

নতুন মডেলে ফুললি ডিজিটাল ইনস্ট্রুমেন্ট প্যানেল দেবে বাজাজ।

বাজাজ পালসার ২৫০ মডেলটি ন্যাকেজ, ফুললি ফেয়ারড এবং সেমি-ফেয়ারড এই তিনটি ভার্সনে বাজারে আসবে। ভারতে বাইকটির দাম হতে পারে ১.৩৫ লাখ রুপি।

২০০১ সালে প্রথম বাজাজ অটো যাত্রা শুরু করে। সেই বছরই নভেম্বরে বাজারে আসে জনপ্রিয় বাইক বাজাজ পালসার। ভারত ছাড়াও উপমহাদেশে বিশাল মার্কেট করে নেয় এই বাইক। বাংলাদেশেও তুমুল জনপ্রিয় বাজাজ পালসার।

Check Also

৬ বছর গবেষণার পর বাজারে আসছে যে ই-বাইক

বর্তমানে একের পর এক ই-বাইক আসছে বাজারে। ভবিষ্যৎ যে বৈদ্যুতিক গাড়ি তা ভালোভাবেই বোঝা যাচ্ছে। …