Tuesday , June 28 2022
Home / Mobile / ৬ জিবি র‌্যাম ও শক্তিশালী ব্যাটারির সেরা পাঁচটি Samsung স্মার্টফোন দেখে নিন

৬ জিবি র‌্যাম ও শক্তিশালী ব্যাটারির সেরা পাঁচটি Samsung স্মার্টফোন দেখে নিন

ভারতের প্রথমসারির স্মার্টফোন বিক্রেতা সংস্থা Samsung, বাজেট থেকে ফ্ল্যাগশিপ সব ধরনের হ্যান্ডসেট বাজারে আনে। তবে অধিক চাহিদার কারণে সংস্থার বাজেট ও মিড-রেঞ্জ স্মার্টফোনের সংখ্যা অনেক বেশি। ফিচারের দিক থেকে Samsung -এর স্মার্টফোনগুলি বৈচিত্রপূর্ণ হওয়ায়, ক্রেতারা নিজেদের প্রয়োজন অনুযায়ী হ্যান্ডসেট বেছে নিতে পারেন। সেক্ষেত্রে, আপনাদের মধ্যে যারা ফোনে বেশি স্টোরেজ ও স্মুথ পারফরম্যান্সের চাহিদা রাখেন, তাদের আজ আমরা Samsung M সিরিজের ৫টি স্মার্টফোনের হদিশ দেব। এগুলিতে, ৬ জিবি পর্যন্ত র‍্যাম, হাই রেজোলিউশনের ডিসপ্লে, অ্যাডভান্স প্রসেসর এবং ট্রিপল বা কোয়াড রিয়ার ক্যামেরা পাওয়া যাবে। ই-কমার্স সাইট Amazon থেকে এই ফোনগুলি ২১,০০০ টাকার কমে কিনে নেওয়া যাবে।

২১,০০০ টাকার কমে উপলব্ধ Samsung স্মার্টফোনের তালিকা

Samsung Galaxy M32 5G: ২০,৯৯৯ টাকা

স্যামসাং গ্যালাক্সি এম৩২ ৫জি স্মার্টফোনে, একটি ৬.৫ ইঞ্চির এইচডি প্লাস (৭২০x১,৬০০ পিক্সেল) TFT ইনফিনিটি-ভি কাট ডিসপ্লে আছে। এতে অক্টা কোর মিডিয়াটেক ডাইমেনসিটি ৭২০ প্রসেসর ব্যবহার করা হয়েছে। স্টোরেজের ক্ষেত্রে থাকছে, ৬ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি মেমোরি। ক্যামেরা ফ্রন্টের কথা বললে ফোনে কোয়াড-রিয়ার ক্যামেরা সেটআপ পাওয়া যাবে। এই ক্যামেরাগুলি হলো, ৪৮ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর, ৮ মেগাপিক্সেল আলট্রা-ওয়াইড সেন্সর, ৫ মেগাপিক্সেল ডেপ্থ সেন্সর এবং ২ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর। একই সাথে সেলফি তোলার জন্য থাকছে ১৩ মেগাপিক্সেলের ফ্রন্ট সেন্সর। এতে ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি আছে।

Samsung Galaxy M21 2021 Edition: ১৪,৯৯৯ টাকা

স্যামসাং গ্যালাক্সি এম২১ (২০২১ এডিশন) স্মার্টফোনে দেওয়া হয়েছে একটি ৬.৪ ইঞ্চির ফুল এইচডি প্লাস সুপার অ্যামোলেড ডিসপ্লে। এই ডিসপ্লের স্টাইল ইনফিনিটি-ইউ এবং এর রিফ্রেশ রেট ৬০ হার্টজ। এটি অক্টা-কোর এক্সিনোস ৯৬১১ প্রসেসর সহ এসেছে। অপারেটিং সিস্টেম হিসাবে ফোনটি অ্যান্ড্রয়েড ভি১১ ওএস ভিত্তিক ওয়ান ইউআই ৩.১ ওএস ভার্সনে চলবে। এতে ৬ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ পাওয়া যাবে। ক্যামেরা ফ্রন্টের প্রসঙ্গে বললে এতে, রিয়ার ট্রিপল রিয়ার ক্যামেরা (৪৮+৮+৫ মেগাপিক্সেল) সেটআপ এবং ২০ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা রয়েছে। ডুয়েল-সিম স্লট সহ আসা এই ফোনে ৬,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি আছে।

Samsung Galaxy M12: ১৩,৪৯৯ টাকা

স্যামসাং গ্যালাক্সি এম১২ স্মার্টফোনে, ৯০ হার্টজ রিফ্রেশ রেট, ২৬৯ পিপিআই পিক্সেল ডেনসিটি এবং ১৬ মিলিয়ন কালার গ্যামট যুক্ত একটি ৬.৫ ইঞ্চির এইচডি প্লাস (৭২০x১,৬০০ পিক্সেল) TFT LCD ইনফিনিটি-ভি কাট ডিসপ্লে রয়েছে। থাকছে, ২.০ গিগাহার্টজ ক্লক রেটের অক্টা-কোর এক্সিনোস ৮৫০ প্রসেসর। এটি অ্যান্ড্রয়েড ভিত্তিক ওয়ান ইউআই ৩.১ কাস্টম ওএস দ্বারা চালিত। ইউজাররা এতে ৬ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি ইন্টারনাল স্টোরেজ পেয়ে যাবেন। ছবি ক্লিক করার জন্য ফোনে, ৪৮ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর যুক্ত কোয়াড রিয়ার ক্যামেরা সেটআপ এবং সেলফি তোলার জন্য ৮ মেগাপিক্সেল ফ্রন্ট সেন্সর দেওয়া হয়েছে। এতে ৬,০০০ এমএএইচ ক্যাপাসিটির লিথিয়াম-আয়ন ব্যাটারি আছে।

Samsung Galaxy M51: ১৯,৯৯৯ টাকা

স্যামসাং গ্যালাক্সি এম৫১ স্মার্টফোনে ৬.৭ ইঞ্চির ফুল এইচডি প্লাস (১,০৮০x২,৪০০ পিক্সেল) এস-অ্যামোলেড ডিসপ্লে দেখা যাবে। এই হ্যান্ডসেটে, ৬ জিবি র‍্যাম ও ১২৮ জিবি ইন্টারনাল স্টোরেজ পাওয়া যাবে। এই ফোনে, ৬৪ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর, ১২ মেগাপিক্সেল আলট্রা-ওয়াইড সেন্সর, ৫ মেগাপিক্সেল ডেপ্থ সেন্সর এবং ৫ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর সমেত কোয়াড-রিয়ার ক্যামেরা সেটআপ উপস্থিত। একই সাথে থাকছে ৩২ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা। এতে, ৭,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি আছে, যা ২৫ ওয়াটের ফাস্ট-চার্জিং সাপোর্ট করবে।

Samsung Galaxy M32: ১৬,৯৯৯ টাকা

স্যামসাং গাল্যালক্সি এম৩২ স্মার্টফোনে, গরিলা গ্লাস ৫ প্রটেকশন সহ একটি ৬.৪ ইঞ্চির ফুল এইচডি প্লাস অ্যামোলেড ইনফিনিটি-ইউ কাট ডিসপ্লে রয়েছে। থাকছে, অক্টা-কোর মিডিয়াটেক হেলিও জি৮০ প্রসেসর। এটি অ্যান্ড্রয়েড ১১ ভিত্তিক ওয়ান ইউআই ৩.১ কাস্টম ওএস স্কিনে চলবে। পাওয়া যাবে, ৪ জিবি র‍্যাম এবং ৬৪ জিবি ইন্টারনাল স্টোরেজ। ফোনে, ৬৪ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর যুক্ত একটি কোয়াড-রিয়ার ক্যামেরা সেটআপ এবং ২০ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা বর্তমান। এতে, ৬,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি আছে।

Check Also

স্মার্টফোনের ব্যবহার, স্মার্টফোন সম্পর্কে লেখ, স্মার্টফোন কে আবিষ্কার করেন, স্মার্টফোন কি, স্মার্টফোন ব্যবহারের সুবিধা অসুবিধা, স্মার্টফোন আসক্তি পড়াশোনার ক্ষতি,

পুরোনো স্মার্টফোন যেসব কাজে লাগাতে পারেন

বাজারে নতুন কোনো ফোন এলেই সেটি কেনার জন্য মন উসখুস করতে থাকে অনেকের। যারা সারাক্ষণ …