Powered by Ajaxy
Mar 30, 2021
552 Views
Comments Off on CPA marketing a to z Bangla 2021

CPA marketing a to z Bangla 2021

Written by

আজ আমি আপনাদের মধ্যে শেয়ার করবো সিপিএ সম্পন্ন গাইড লাইন আশা পুরো লেখা পড়বেন। আমি আশাবাদী সিপিএ মার্কেটিং নিয়ে আর কোনো ভুল ধারণা থাকবে না।

CPA মার্কেটিং কি?
CPA এর ফুল মিনিং হলো Cost Per Action. কোনো একটা অ্যাকশন কমপ্লিট করাই হলো সিপিএমার্কেটিং । CPA মার্কেটিং হল এক ধরনের অ্যাফিলিয়েট মার্কেটিং। কোনো প্রোডাক্ট অথবা সার্ভিস প্রমোট করে অ্যাকশন কমপ্লিট করা । যেমন- ইমেইল সাবমিট, জিপ কোড সাবমিট ইত্যাদি কাজের মাধ্যমে ইনকাম করতে পারেন। যে কোন অ্যাকশন ফুলফিল হলেই আপনি কমিশন পাবেন এফিলিয়েট মার্কেটিং এর মতো।

বর্তমানে অনেকেই আছেন CPA মার্কেটিং করতে পচ্ছন্দ করে। কারণ সিপিএ তে কোনো প্রোডাক্ট সেল না করলেও চলে। এখানে অনেক ধরনের অফার থাকে, যা আপনাকে মার্কেটিং করতে হবে। কোন ভিজিটর যদি অফার শুধুমাত্র রেজিষ্টেশন করে তাহলে প্রতিটি রেজিষ্টেশনের এর জন্যকমিশন প্রদান হবে। কাষ্টমার রেজিস্টার কারার পর পোডাক্ট যদি নাও নেয় তাহলেও আপনি আপনার কমিশন পাবেন। তার জন্য অনলাইন এ ছেলে মেয়েরা এফিলিয়েট মার্কেটিং থেকে CPA মার্কেটিং নিয়ে কাজ করতে আগ্রহ দেখাচ্ছে !

CPA মার্কেটিং এর কিছু শব্দ পরিচিতি
Advertiser: হলো সেই ব্যাক্তি বা ওয়েবসাইট যারা CPA এর মাধ্যমে কোনো প্রোডাক্ট বা সার্ভিসের বিজ্ঞাপণ দিয়ে থাকে। ঐ সব ব্যাক্তি অথবা ওয়েবসাইট হতে পারে রিসেলার অথবা মার্চেন্ট। যারা অনেক ধরণের সার্ভিসের বিজ্ঞাপন দিয়ে থাকে।

Publisher: হলো সেই ব্যাক্তি যে কমিশনের জন্য CPA network থেকে কোন প্রোডাক্ট বা সার্ভিস প্রোমোট করে থাকে। সহজ কথায় আপনি, আমিই সেই পাবলিশার। আপনি যত বেশি প্রোডাক্ট বা সার্ভিস প্রোমোট করতে পারবেন আপনার ইনকামও বেশি।

PPL (Pay-Per-Lead): সহজ ভাষায় আপনাকে প্রতিটা লিড এর জন্য পে করা হবে। ধরুন- আপনি কোন সিপিএ নেটওয়ার্ক এর সার্ভিসের বিজ্ঞাপণ করলেন অনলাইনে ১০০ জন USA এর ব্যাক্তির কাছে। পরবর্তিতে ১০০জন এর মধ্যে ১৬জন নাম ও ইমেল এড্রেস দিয়ে একটি ফর্ম পুরন করল। তার মানে আপনি ১৬ টি লিড পেয়ে গেলেন এবং আপনাকে এই ১৬ টি লিডের জন্য পে করা হবে। PPL Offer গুলোতে সাধারনত অনেক ভালো কমিশন দেওয়া হয়। CPA নেটওয়ার্ক এর উপর ভিত্তি করে কমিশন কম বেশি হতে পারে।

PPS (Pay-Per-Sell): অনলাইনে অনেক Website বা সার্ভিস রয়েছে যেখানে সাইন আপ করতে টাকা দিতে হয়, এধরনের অফারকে বলা হয় PPS Offer। এ ধরনের অফারে আপনার এফিলিয়েট লিংক থেকে কোনো ব্যাক্তি সাইনআপ করলে আপনাকে কমিশন দেওয়া হবে ।

কোন ধরণের ব্যাক্তি CPA marketing শিখতে পারবেন ?
ইন্টারনেট সম্পর্কে মোটামুটি জ্ঞান রয়েছে
যিনি কম্পিউটার এ নিয়মিত সময় দিতে পারবেন
যিনি অনলাইন থেকে ইনকাম করতে ইচ্ছুক
আপনার যদি ধৈর্য্য, মেধা এবং পরিশ্রম করার মতো ইচ্ছা থাকে তাহলে আপনিও কাজ করতে পারবেন

CPA Marketing এ কাজ করতে কি কি দরকার ?
একটি পিসি অথবা ল্যাপটপ থাকতে হবে
ইন্টারনেট কানেকশন থাকতে হবে
একটা ওয়েবসাইট থাকতে হবে না থাকলেও সমস্যা হবে না
সবচেয়ে বেশি দরকার ধৈর্য্য এবং পরিশ্রম করার মতো ইচ্ছা শক্তি
সিপিএ মার্কেটিং থেকে কি রকম আয় করা সম্ভব?
এটি সিপিএ তে কাজ করতে আসা নতুনদের কমন প্রশ্ন কত টাকা ইনকাম করতে পারবো কাজ করলে। এটা নির্ভর আপনার কাজ এবং অভিজ্ঞতার এর উপর। তবে নিয়মিত এবং নিয়ম মেনে কাজ করলে আপনি হাজার ডলার এর উপর আয় করতে পারবেন।

আর আপনি যদি নিয়ম মেনে কাজ না করেন এক টাকাও আয় সম্ভব না।আপনি যদি ৩ ডলার এর প্রোডাক্ট ১৫ টা অ্যাকশন complete করতে পারেন। তাহলে প্রতিদিন আপনার ইনকাম হচ্ছে ৪৫ডলার। মাসিক ১৩৫০ ডলার। তবে এই ইনকাম আপনার কাজের উপর নির্ভর করবে।

More income ways

how to start a blog for free 2021| ব্লগিং করে দ্রুত ইনকাম

top affiliate websites list 2021|জেনে নিন বেস্ট এফিলিয়েট ওয়েবসাইট

How to earn money online with google 2020 | গুগল থেকে অর্থ উপার্জন

Top CPA network list 2021
CPAHub
CPARK
Leadbit
24scan
lemonads
Los Pollos
ImotizeIt
CPALead
Affcredit
PerformCB (Clickbooth)
Crak Revenue
Click Dealer
AdWork Media
Advendor
AdCombo
RevenueAds
Panthera Network
Digital Media Solutions
Adult Revenues
GlobalWide Media
Toro Advertising
সিপিএ (CPA) মার্কেট থেকে পেমেন্ট কিভাবে পাওয়া যায়?
সিপিএ (CPA) মার্কেট প্লেস গুলো আপনার সাধারনত বিভিন্ন ধরনের পেমেন্ট থাকে। আপনি চেক Check, PayPal, Pre-paid Master Card by Pioneer, Web Money, Bit Coin এর মাধ্যমে নিতে পারেন। আপনি চাইলে ব্যাংক ট্রান্সফার Electronic Funds Transfer এর মাধ্যমে টাকা তুলতে পারবেন।

সিপিএ(CPA) কোথায় শিখবো?
সিপিএ মার্কেটিং আপনি যে কোনো ভাল আইটি প্রতিষ্ঠান থেকে শিখতে পারেন। বাংলাদেশে এখন অনেক IT প্রতিষ্ঠান আছে যারা CPA শিখাচ্ছে। আপনি চাইলে অনলাইন থেকে কোর্স কিনতে পারেন। আমার রেকোমেন্ডেশন Udemy is best one.

সতর্কতা:
অবশ্যই নিজের অফার নিজে পুরন করবেন না। আপনি যত চালাকি-ই করুন না কেন সিপিএ সাইটগুলো আপনাকে ধরে ফেলতে পারবে। আপনি নিশ্চিত থাকুন আপনার একাউন্ট চিরতরে ব্যান করে দেবে।সতরাং এইগুলা চিন্তা না করে ভালো ভাবে মার্কেটিং করেন।

Article Categories:
Online earning

Comments are closed.